সাড়ম্বরে সাউথজার্সী মেট্রো: আওয়ামীলীগের স্বাধীনতা দ্বিবস উৎযাপন

March 30, 2019, 11:29 AM, Hits: 519

সাড়ম্বরে সাউথজার্সী মেট্রো: আওয়ামীলীগের  স্বাধীনতা দ্বিবস উৎযাপন

মো: মনিরুজ্জামান, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :  বাংলাদেশের স্বাধীনতা দ্বিবস যা ২৬শে মার্চ তারিখে পালিত বাংলাদেশের জাতীয় দিবস। বাংলাদেশ সহ প্রবাশের সকল বাঙ্গালী  এ দিনটি বেশ বর্ণাঢ্য ভাবে উদযাপন করে। গত ২৭ মার্চ বুধবার সাউথজার্সী মেট্রো: আওয়ামীলীগ কতৃক পালিত হল এ মহান দ্বিবসটি যা কেন্দ্রীয় নেতৃত্ব তথা যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এবং পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগ নেতৃবৃন্দের অংশ গ্রহনে বিশেষ ভাবে শোভা বর্ধন করে। ৮০২৯ ব্লাক হর্স পাইক,ওয়েষ্ট আটলান্টিক সিটিতে অবস্তিত সেন্ট জোসেপ হোটেলে সন্ধ্যা ৭.৩০ টায় শুরু হওয়া অনুষ্ঠানটি তিনটি পর্বে সাজানো হয়। প্রথম পর্বে গৌতম নাগ,মামুন মোস্তফা এবং জামানের নেতৃত্বে শুরু হয় ছোট ছেলেমেয়েদের বক্তব্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

আমন্ত্রিত অতিথীবৃন্দের আসন গ্রহনের পর কোরান থেকে তেলাওয়াত করেন হাজী আ: হাই এবং পবিত্র গীতাথেকে পাঠ করেন বাবু গৌতম নাগ। অতপর: দেশের জন্য আত্মত্যাগী শহীদানের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করে জাতীয় সঙ্গীত বাজানো হয়।

সংগঠনের সাধারন সম্পাদক কুতুব উদ্দিনের সঞ্চালনায় দ্বিতীয় পর্বে শুরু হয় বক্তব্যানুষ্ঠান। বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট আওয়ামীলীগের সভাপতি ড: সিদ্দিকুর রহমানের টেলিফোনে সুচনা বক্তব্যের পর বক্তব্য রাখেন যথাক্রমে: মো: মনিরুজ্জামান, ক্ষুদে বক্তা মারিহা জামান,গুঞ্জন নাগ, গৌতম নাগ, শেখ কামাল মণ্জু, ফারুক তালুকদার, মো: বেলাল, আ: রফিক, মুক্তিযোদ্ধা আবু তাহের ভুইয়া,কুইন্স বরো আওয়ামীলীগের সভাপতি নান্টু মিয়া, পেন্সিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান হিমু, সহসভাপতি হারুন অর রশিদ রাজু,যুক্তরাষ্ট আওয়ামীলীগের সম্মানিত সদস্য আলী হোসেন গজনবী, মো: নজরুল ইসলাম, আবু তাহের সভাপতি পেন্সিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগ, মহিউদ্দিন দেওয়ান সাংগঠনিক সম্পাদক যুক্তরাষ্ট আওয়ামীলীগ,  লুৎফুল কবির সহসভাপতি যুক্তরাষ্ট আওয়ামীলীগ, প্রধান বক্তা আব্দুস সামাদ আজাদ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক যুক্তরাষ্ট আওয়ামীলীগ এবং প্রধান অতিথী সামসুদ্দিন আজাদ ভারপ্রাপ্ত সভাপতি যূক্তরাষ্ট আওয়ামীলীগ।

বক্তব্যানুষ্ঠানের পর মো: মনিরুজ্জামানের সঞ্চালনায় ক্ষুদে শিল্পীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন শেষে স্থাণীয় সঙ্গীত শিল্পী গোলাম মোস্তফার গানের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিকি পর্ব। অনুষ্ঠানের প্রধান আকর্শন তনীমা হাদী তার সুরের মুর্ছনায় সবাইকে মোহিত করেন, যা একটানা চলতে থাকে রাত ১২.৩০ নাগাদ। অতপর: নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। 

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ