বাকৃবি এলামনাই এসোসিয়েশনের বর্ণাঢ্য রি-ইউনিয়ন

April 3, 2019, 12:55 PM, Hits: 240

বাকৃবি এলামনাই এসোসিয়েশনের বর্ণাঢ্য রি-ইউনিয়ন

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বালাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এলামনাই এসোসিয়েশনের বার্ষিক ফ্যামিলি রি-ইউনিয়নে বক্তারা সংগঠনকে আরো শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করে বলেছেন, বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে আমরা গর্বিত। এই বিশ্ববিদ্যালয়ের কৃষিবীদরা বাংলাদেশ জয় করে এখন বিশ্ব জয় করছে। নিউইয়র্কের অনুষ্ঠান তাই প্রমাণ করে। বক্তারা বিশ্ববিদ্যালয় জীবনের নানা স্মৃতিচারণ করেন বলেন, কৃষিবীদরা সবই পারে। তারা কৃষি বিভাগের দায়িত্ব পালনের পাশাপাশি মেধা-যোগ্যতায় এখন দেশ-বিদেশে সরকারী ও বেসরকারী পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। 

সিটির উডসাইডের গুলশান ট্যারেসে গত ৩০ মার্চ শনিবার সন্ধ্যায় বর্ণাঢ্য এই ফ্যামিলি রি-ইউনিয়নের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি কৃষিবীদ শওকত আনোয়ার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেরিল্যান্ড থেকে আগত বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. আজিজুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী ও কমিউনিটি অ্যাক্টিভিষ্ট এবিএম ওসমান গণি। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের স্বাস্থ, শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের সচিব জিএম সালেহউদ্দিন এবং স্বাস্থ মন্ত্রনালয়ের অতিরিত্ত সচিব কাজী আ খ ম মহিউল ইসলাম ও এটর্নী লরি ই এসপার্লো। অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায় নতুন প্রজন্মের শ্রেয়সী মন্ডল, আদ্রিতা বিশ্বাস ও জাহনীন নন্দী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন কৃষিবীদ খোরশেদ আলম এবং গীত থেকে পাঠ করেন কৃষিবীদ ড. পিযুষ রায় বণিক। এরপর সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্ধ ছাড়াও সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি কৃষিবীদ কাজী গোলাম মোস্তফা, রি-ইউনিয়ন অনুষ্ঠান আয়োজক কমিটির আহŸায়ক কৃষিবীদ এ এস এম ইমদাদুল হক, সদস্য সচিব কৃষিবীদ সুলতান মাহমুদ, জয়েন্ট কনভেনর কৃষিবীদ গণেষ বিশ্বাস, সহকারী সাধারণ সম্পাদক কৃষিবীদ এমডি মশিউর  রহমান, কৃষিবীদ খোরশেদ আলম, কৃষিবীদ ড. আবুল বাসার তালুকদার প্রমুখ। আলোচনা পর্ব পরিচালনা করেন কৃষিবীদ সুভাষ মন্ডল। 

অনুষ্ঠানে জানানো হয় যে, আাগামী ২৭ জুলাই বালাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এলামনাই এসোসিয়েশনের বার্ষিক বনভোজন লং আইল্যান্ডে অনুষ্ঠিত হবে। এই বনভোজন সফল করতে সবার সহযোগিতা কামনা করেন সভাপতি কৃষিবীদ শওকত আনোয়ার। বনভোজন অনুষ্ঠানে সংগঠনের নতুন কমিটি গঠন করা হবে বলেও তিনি জানান। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি এবিএম ওসমান গণিকে বাকৃবি এলামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য হিসেবে ঘোষণা করা হয়। এছাড়াও অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে চ্যানেল আই সেরা কন্ঠশিল্পী কৃষ্ণা তিথি সহ বাকৃবি এলামনাই পরিবারের সদস্য সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ