জ্যাকসন হাইটসে একসিলেন্স ওয়ান ট্রাভেল এজেন্সির যাত্রা শুরু

April 4, 2019, 12:50 PM, Hits: 312

জ্যাকসন হাইটসে একসিলেন্স ওয়ান ট্রাভেল এজেন্সির যাত্রা শুরু

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  নিউইয়র্কে বাংলাদেশীদের বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজায় যাত্রা শুরু হয়েছে বাংলাদেশী মালিকানাধিন প্রতিষ্ঠান ‘একসিলেন্স ওয়ান ট্রাভেল এজেন্সী’। গত ১ এপ্রিল বিভিন্ন পেশাজীবি, সামাজিক ও আ লিক সংগঠনের বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির উন্নতি ও কল্যাণ কামনা করে দোয়ার মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন অলিকূল শিরমনি ফুলতলী ছাহেব ক্বেবলাহ (রহ:) এর সুযোগ্য সন্তান যুক্তরাষ্ট্র সফররত হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। এ সময়ে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন, আনজুমানে আল ইসলাহ ইউএসএ’র সাধারণ সম্পাদক মাওলানা আবুল কাসেম ইয়াহইয়া, কোষাধ্যক্ষ আলহাজ্ব মোতাহির হোসেন, সদস্য আলহাজ্ব মোকাদ্দাস আলী, ফুলতলী ইসলামিক সেন্টারের হিফজ শাখার প্রধান হাফিজ মাওলানা জুবায়ের আহমেদ রাজু, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মো: ইসমাইল, রহমানিয়া ট্রাভেলস এর সিইও মাওলানা এমকে রহমান মাহমুদ, কর্ণফুলি ট্রাভেলস এর প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম হারুন, ক্বারী  খালেদ মিয়াসহ আরো অনেকে।

দোয়ার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন মানুষকে একমাত্র তাঁর ইবাদতের জন্যই সৃষ্টি করেছেন। শুধু নামাজ রোজা, হজ্ব ও যাকাত আদায় করার নাম ইবাদত নয়, বরং আল্লাহ ও তাঁর রাসূলের হুকুম অনুসারে যখন যা করা হবে তাই ইবাদত রূপে গণ্য হবে। ব্যবসা বাণিজ্য হচ্ছে হালাল উপার্জনের একটি অনন্য পন্থা। আল্লাহ রাব্বুল আলামীন ব্যবসাকে বা কেনাবেচাকে হালাল এবং সুদকে হারাম করেছেন।

তিনি পবিত্র কুরআন ও হাদিসের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, যারা আল্লাহর বিধান অনুসারে জীবনযাপন করে তারা আল্লাহর নিকট অত্যন্ত মর্যাদাবান। সৎ ব্যবসায়ী আল্লাহর স্মরণ থেকে বিমুখ হয় না, আল্লাহর বিধান পালনে সে সর্বদা তৎপর থাকে আখেরাতের চিন্তার লালন করে। তিনি বলেন, ইসলামে হালাল ব্যবসার গুরুত্ব অপরিসীম। ব্যবসা করার সময় ক্রেতা বা গ্রাহকের প্রতি সহানুভূতি প্রদর্শন করলে ব্যবসায়ীর প্রতি আল্লাহ রাব্বুল ইজ্জত অত্যন্ত খুশী হন। তিনি একসিলেন্স ওয়ান ট্রাভেল এজেন্সীর উন্নতি ও কল্যাণ কামনা করে দোয়া করেন।

প্রতিষ্ঠানটির সিইও মাওলানা ছুন্নাতুর রহমান বলেন, একসিলেন্স ওয়ান কমিউনিটির সেবার লক্ষ্যে কার্যক্রম শুরু করেছে। ব্যবসাই আমাদের মূল উদ্দেশ্য নয়, কমিউনিটির সেবাই আমাদের লক্ষ্য। ‘একসিলেন্স ওয়ান’ এয়ার লাইন্স টিকেটের পাশাপাশি হজ্জ ও ওমরাহ সার্ভিস প্রদান করছে। তিনি বলেন, হজ্জ মানুষের শারিরিক ও আর্থিক ইবাদতের অন্যতম। হাজী সাহেবরা আল্লাহর মেহমান। সেই চিন্তা চেতনা থেকে হজ্জ ও ওমরাহর সার্ভিসের ক্ষেত্রে একসিলেন্স ওয়ান ব্যতিক্রম। স্বল্প খরচে মান সম্মত সেবা সকলের কাছে গ্রহণ যোগ্যতা পেয়েছে।

উল্লেখ্য, মাওলানা ছুন্নাতুর রহমান ছাত্র জীবন থেকে ব্যবসার সাথে জড়িত। একাধারে তিনি একজন মেধাবী আলেম, দক্ষ আলোচক এবং উদীয়মান ব্যবসায়ী। সিলেট শহরে শাহজালাল ক্যাডেট মাদরাসার অধ্যক্ষ হিসেবে খ্যাতি অজর্ন করেন। আনজুমানের আল ইসলাহ এর সিলেট মহানগর এর দুইবারের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এ ছাড়া সিলেট শহরে এম এ রহমান কম্পিউটার এন্ড প্রিন্টার্স এর স্বত্তাধিকারীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্বে ছিলেন। ২০১২ সালে নিউইয়র্কে এসে একাধিক মসজিদে ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি শিক্ষামূলক বিভিন্ন কাজে জড়িত ছিলেন।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ