রানওয়ে আটকে দিল পাখি!

April 9, 2019, 10:47 AM, Hits: 87

রানওয়ে আটকে দিল পাখি!

 হ-বাংলা নিউজ : পাখিটি চলেছে আয়েশি চালে। তার পিছু পিছু চলছে যাত্রীসহ এক বিশাল উড়োজাহাজ। পাখিটি একটু থামছে। উড়োজাহাজটিও থামছে। উড়োজাহাজটি নির্দিষ্ট জায়গায় থামবে । কিন্তু সেদিকে খেয়াল নেই পাখিটির। হেলেদুলে চলা পাখিটি তাতে মোটেও কর্ণপাত করছে না। যেন আপন ঢঙে, মনের সুখে এগিয়ে চলছে তার লক্ষ্যে। ঠিক এমন একটি ঘটনা ঘটেছে স্পেনের মায়োরকায় একটি বিমানবন্দরে। আর এ মুহূর্তটিকে ক্যামেরাবন্দী করেছেন ওই বিমানবন্দরের একজন কর্মী। পরে তিনি সেটা পোস্ট করেন টুইটারে।

ডেইলি মেইলের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে বলা হয়, রোববার যাত্রীরা ইজিজেটের একটি উড়োজাহাজ নামেন স্পেনের বিমানবন্দরে। এমন সময় একটি ফ্লামিংগো (এক প্রজাতির পাখি) উড়ে এসে রানওয়েতে বসে। পরে তার জন্যই বিমানের ওড়ার প্রস্তুতিতে বিলম্ব হয়।

এনডিটিভির ওই প্রতিবেদনে যুক্ত ভিডিওতে দেখা যায়, পাখিটি গুটি গুটি পায়ে এগিয়ে চলেছে। তার পিছু পিছু ধীরে ধীরে এগিয়ে চলছে উড়োজাহাজ। পাখিটি থামলে বিমানটিকেও বাধ্য হচ্ছে থামতে। 

ভিডিওটি যিনি ধারণ করেছেন তাঁর বক্তব্যও শোনা যাচ্ছে। ডেইলি মেইলের অনুবাদ করা ওই বক্তব্যে ওই কর্মীকে বলতে শোনা যাচ্ছে, তাদের একটি কমলা রঙের ফ্লামিংগো আছে এবং এটা কোনো কৌতুক নয়। আর এ জন্য একটি ইজিজেটকে ব্রেক কষতে হয়েছে।

টুইটারে ভিডিওটি ছাড়ার পর মজার মজার মন্তব্যসহ ১ হাজার ২০০ ‘লাইক’ পেয়েছে।

বিমান কর্তৃপক্ষ বন্য প্রাণী নিয়ন্ত্রণ বিভাগকে পাখিটি সম্পর্কে জানিয়েছিল। তবে প্রতিবেদনটিতে জানানো হয়েছে, পাখিটি ধরার আগে এটি নিজেই উড়ে চলে যায়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ