বায়োপিক পরে, আগে অ্যাকশন

April 10, 2019, 4:14 AM, Hits: 51

বায়োপিক পরে, আগে অ্যাকশন

হ-বাংলা নিউজ : নিজের বায়োপিক নয়, কঙ্গনা রনৌত আগে ঐতিহাসিক কাহিনি নিয়ে অ্যাকশন ছবি তৈরি করবেন। কঙ্গনা এই মুহূর্তে ডুবে আছেন ‘পাঙ্গা’ ছবির শুটিংয়ে। আর ঘোষণা দিলেন নিজের পরিচালিত পরবর্তী ছবির। ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’র অবিশ্বাস্য সাফল্যের পর কঙ্গনা এখন আরও বড় বাজেট আর বড় পরিসরে যুদ্ধের ছবি বানাবেন। সম্প্রতি সেই ছবির কথা নিশ্চিত করেছেন তিনি। বললেন, তিনি এবং তাঁর পুরো দল এই ছবিকে ইতিমধ্যে অনেক সময় দিয়েছেন। তাঁরা সবাই মিলে এই প্রজেক্টের পুরো বিষয় চূড়ান্ত করছেন।

এত বড় বাজেটের ছবির জন্য প্রযোজক পাওয়া বড় চ্যালেঞ্জ বটে। কিন্তু ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’র পর অনেকেই এই প্রজেক্টে বিনিয়োগের ব্যাপারে আগ্রহী হবেন বলে আত্মবিশ্বাসী বলিউডের এই ‘মুখরা’ কুইন। এর আগেও এ ধরনের নারীকেন্দ্রিক ঐতিহাসিক কাহিনির চলচ্চিত্র বলিউডের বক্স অফিস মাতিয়েছে। সব দেখে-শুনে মনে হচ্ছে, পরিচালক হিসেবেও রাজত্ব করার জন্য কোমর বেঁধে লেগেছেন কঙ্গনা।

কঙ্গনা এর মধ্যেই দিল্লিতে ‘পাঙ্গা’র প্রথম অংশের শুটিংয়ের কাজ শেষ করেছেন। এখন পরবর্তী শুটিংয়ের কাজে পুরো দল অবস্থান করছেন কলকাতায়। এই ছবিতে ঝাঁসির রানিকে দেখা যাবে একজন জাতীয় কাবাডি চ্যাম্পিয়নের ভূমিকায়। অশ্বিনী আইয়ার তিওয়ারি পরিচালিত এই ছবিতে দেখা যাবে পাঞ্জাবের নায়ক ও গায়ক জেসি গিল, নীনা গুপ্তসহ আরও অনেককে। এ ছাড়া কঙ্গনার সামনে লাইন ধরে দাঁড়িয়ে আছে ‘মেন্টাল হ্যায় ক্যায়া’ নামে আরেকটা চলচ্চিত্র। এখানে কঙ্গনার বিপরীতে থাকবেন রাজকুমার রাও। এ ছাড়া, কিংবদন্তি অভিনেত্রী ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিকেও দেখা মিলবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই কুইনের! হিন্দিতে ওই বায়োপিকের নাম ‘জয়া’ আর তামিল ও তেলেগুতে ‘থালাইভি’। কেনই–বা করবেন না ‘আম্মা’র বায়োপিক। গল্পটা যে মিলে যায় নিজের জীবনের সঙ্গে। গল্পটা যে পুরুষশাসিত জগতে নিজের পরিশ্রম আর যোগ্যতায় এক নারীর রাজত্বের।

নতুন ছবি ‘পাঙ্গা’র এই অভিনেত্রী শুধু অভিনয়েই নয়, পাঙ্গা নিতেও বেশ সিদ্ধহস্ত। একের পর এক নামীদামি বলিউড তারকাকে কথার তীব্র বাণে বিদ্ধ করে শিরোনামে আসছেন তিনি। এত অল্প সময়ে বি-টাউনে এত বেশি খবর হওয়া তারকা খুঁজে পাওয়া যাবে না আর একটাও! হিমাচলের এক ছোট্ট শহরের বাড়ি থেকে পালিয়ে ‘পেজ থ্রি’কে যে কত শত উপাদান দিয়েছেন এই কঙ্গনা, তার ইয়ত্তা নেই। করণ জোহরকে বলিউডের ‘গডফাদার’ উল্লেখ করা থেকে হৃতিক রোশন, রণবীর কাপুর, রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট—সবাইকে এক হাত দেখে নিয়েছেন। তালিকা থেকে বাদ যায়নি মিস্টার পারফেকশনিস্ট আমির খানও। এর মধ্যে আলিয়া ভাট হাত জোর করে ক্ষমা চেয়েছেন। কিছুদিন পরপর হুমকি দেন, ছেড়ে কথা বলবেন না কাউকেই। আপাতত, কঙ্গনার ক্রোধের আগুন থেকে বাঁচতে পুরো বলিউড মেনে চলছে এক অলিখিত আইন। নাম উচ্চারণ করা যাবে না কঙ্গনার। নিয়ম মেনে সাহসী বিদ্যা বালানও তাই ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’র প্রশংসা করলেন কঙ্গনার নাম না নিয়েই!

এর আগে কঙ্গনা নিজের বায়োপিক নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণায় পুরো বলিউড আতঙ্কে ছিল। কেননা, নিজের সেই বায়োপিকে এক এক করে বলিউডের সব নামী ব্যক্তিত্বের মুখোশ টেনে ছিঁড়বেন কঙ্গনা। আপাতত কঙ্গনার বায়োপিকের কাজ পেছানোর ফলে হাঁপ ছেড়েছেন অনেকেই। কিছুদিন আগে ‘ইমালি’কে হ্যাঁ বলার পর বাধ্য হয়ে ‘না’ করার ঘোষণা অবাক করেছিল বলিউডকে। কেননা, প্রথম ছবি ‘গ্যাংস্টার’ আর ‘লাইফ ইন এ মেট্রো’র পর মেন্টর, গডফাদার অনুরাগ বসুর সঙ্গে এটি হতে পারত কঙ্গনার তৃতীয় ছবি। যা হোক, নিজের বায়োপিক ফেলে যে ঐতিহাসিক চলচ্চিত্র পরিচালনা করতে ঝাঁপিয়ে পড়লেন, তা নিশ্চয়ই একের পর এক নতুন চমক দেবে। শিগগিরই নিজের পরিচালনার নতুন এই ছবির ফটোশুট সেরে ফেলবেন। এরপর বের করবেন ছবির পোস্টার। আপাতত এটুকুই। এত বড় আয়োজনের ছবি। একবারেই সব জেনে ফেললে কি আর চলে? 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ