আসছে গুগল কারেন্টস

April 13, 2019, 9:11 AM, Hits: 51

আসছে গুগল কারেন্টস

হ-বাংলা নিউজ : গুগলের সামাজিক যোগাযোগের অ্যাপ হিসেবে পরিচিত গুগল প্লাস বিদায় নিয়েছে। এর পরিবর্তে গুগল চালু করছে নতুন আরেকটি অ্যাপ। এর নাম গুগল কারেন্টস। এন্টারপ্রাইজ বা ব্যবসায়ী গ্রাহকেরা গুগল প্লাসের পরিবর্তে গুগল কারেন্টস সেবাটি ব্যবহার করতে পারবেন।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, জি স্যুটের নতুন অ্যাপ হিসেবে কারেন্টস ব্যবহার করে ব্যবসায়ী গ্রাহকেরা গুরুত্বপূর্ণ কথোপকথন চালানোর পাশাপাশি প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ যোগাযোগে কাজে লাগাতে পারবেন। কারেন্টস অ্যাপে বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে এবং নতুন রূপে একে সাজানো হয়েছে।

গুগল কারেন্টসের পরীক্ষামূলক ব্যবহারকারীরা তাঁদের গুগল প্লাসে থাকা সব কনটেন্ট কারেন্টসে পেয়ে যাবেন। গুগল স্বয়ংক্রিয়ভাবে গুগল প্লাসের কনটেন্ট কারেন্টসে পাঠিয়ে দেবে।

আনুষ্ঠানিক একটি পোস্টে গুগল জানিয়েছে, কারেন্টসের মাধ্যমে অর্থপূর্ণ আলোচনার পাশাপাশি প্রতিষ্ঠানের কর্মকর্তারা কর্মীদের নানা দিকনির্দেশনা দিতে পারবেন। ইনবক্সকে মেইলের বন্যায় না ভাসিয়ে কর্মীদের বিভিন্ন প্রতিক্রিয়া জানার সুযোগ থাকবে এতে। পোস্ট ট্যাগ করার পাশাপাশি ছবি ও অ্যাটাচমেন্ট যুক্ত করার সুযোগও থাকবে এতে।

অ্যাপে অ্যাডমিনরা বিভিন্ন আলোচনার বিষয়বস্তু নির্দিষ্ট করে দিতে পারবেন এবং তার গুরুত্ব ঠিক করতে পারবেন। বিভিন্ন কনটেন্টের প্রতিক্রিয়া পর্যালোচনা ও এর ব্যবহার নজরদারির সুযোগও থাকছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ