ব্যাখ্যা? রোনালদো-মেসিকে দেখলেই তিনি ভয় পান !

April 17, 2019, 9:27 AM, Hits: 186

ব্যাখ্যা? রোনালদো-মেসিকে দেখলেই তিনি ভয় পান !

হ-বাংলা নিউজ :  গত কয়েক বছর ধরেই ডেভিড ডি গিয়াকে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক মানা হয়। কিন্তু গত এক বছরে যেভাবে একের পর এক ভুল করে চলেছেন, তাতে মনে হয় না বেশি দিন তাঁকে আর কেউ বিশ্বসেরা গোলরক্ষকদের তালিকায় রাখবেন!

অন্য কেউ বুঝুক আর না বুঝুক, অন্তত ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকেরা জানেন, ডেভিড ডি গিয়া তাঁদের জন্য কেমন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। যতই লুকাকু, পগবা বা মার্সিয়ালদের আনা হোক না কেন, গত কয়েক মৌসুম ধরে দলের অবিসংবাদী সেরা খেলোয়াড় তিনিই। গত পাঁচ মৌসুমের মধ্যে চার মৌসুমেই দলের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। তিনিই এখন এমন খেলছেন, যাকে কোনোমতেই ‘ডি গিয়া সুলভ’ বলা চলে না। গত রাতে বার্সেলোনার বিপক্ষে ম্যাচটির কথাই চিন্তা করুন। লিওনেল মেসির শট যেভাবে তাঁর হাতের ফাঁক দিয়ে গলে গোল হয়ে গেল, এমন ভুল! পাড়ার গোলরক্ষকের জন্যও এমন ভুল লজ্জার।

মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে একজন সেন্টারব্যাককে ফাঁকি দিয়ে গোল বরাবর মাটিঘেঁষা এক শট নিয়েছিলেন লিওনেল মেসি। ডান পায়ের শটে অত জোরও ছিল না। হয়তো মেসিও ভাবেননি এই শটে গোল হবে। খুব সাধারণ একটা সেভ, সেভও বলা যায়। বলটাকে কেবল গ্লাভসে ভরে নেওয়ার দায় ছিল। ডেভিড ডি গিয়া নিয়েও ছিলেন। কিন্তু এরপরই তাঁর বগলের তল দিয়ে বলটা যেভাবে চলে গেল, সামাজিক যোগাযোগমাধ্যমে ছি ছ্যাঃ শুরু হয়ে যাওয়ার জন্য যথেষ্ট।

গত বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে ঠিক একইভাবে পর্তুগালকে একটি গোল উপহার দিয়েছিলেন ডি গিয়া। ডি বক্সের বাইরে থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর এক শট দুই হাতের ফাঁক গলে গোল হয়ে যায়। তাঁর মাপের একজন গোলরক্ষক, যাঁকে নেওয়ার জন্য রিয়াল কী চেষ্টাটাই না করেছিল; সেই তিনি এমন দুটি শিশুতোষ ভুল করলেন, দুটি গুরুত্বপূর্ণ ম্যাচে, এ সময়ের দুই সেরার অতি সাধারণ দুই শটে...এর কি কোনো ব্যাখ্যা আছে? একটাই ব্যাখ্যা থাকতে পারে, রোনালদো বা মেসির সামনে ডি গিয়া নিদারুণ মানসিক চাপে ভোগেন। হয়তো ভয়ই পান! এমন আলোচনায় এখন মশগুল, তাতে শামিল খোদ তাঁর ক্লাবের সমর্থকেরাও।

অনেকে আবার মনে করিয়ে দিচ্ছেন, শুধু মেসি-রোনালদো নয়; চাপে পড়লে ফসকা গেরো হওয়ার আরও কিছু নজির আছে তাঁর। আর্সেনালের বিপক্ষে দুই ম্যাচে দুটি হাস্যকর ভুল করেছেন কিছুদিন আগে। একবার সুবিধা নিয়েছেন আর্সেনালের জার্মান সেন্টারব্যাক শকোদ্রান মুস্তাফি, আরেক ম্যাচে সুইস মিডফিল্ডার গ্রানিত শাকা। প্রথম ম্যাচে মুস্তাফির হেড সহজভাবে ধরতে পারতেন, তা না করে গড়বড় করে ফেলেন। আরেক ম্যাচে শাকার দূরপাল্লার শটের বাঁক ঠিকভাবে না বুঝতে পেরে উল্টো দিকে ঝাঁপ দিয়েছিলেন।

গত বছর বিশ্বকাপের আগে এক প্রস্তুতি ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ভুল করে রিকার্ডো রদ্রিগেজের দিকে পাস বাড়িয়ে দিয়েছিলেন। সেই পাস পেয়ে গোল করতে বিন্দুমাত্র সমস্যা হয়নি রদ্রিগেজের।

এমনিতেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বৃদ্ধির ব্যাপারে গড়িমসি করছেন। কিন্তু এক বছর ধরে যেসব বড় বড় ভুল করে যাচ্ছেন, ইউনাইটেডই তাঁকে এত বেতনে রাখে কি না, কে জানে!

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ