গোল্ডেন বুটের দৌড়ে মেসিকে ধরে ফেলছেন এমবাপ্পে?

April 23, 2019, 1:46 AM, Hits: 111

 গোল্ডেন বুটের দৌড়ে মেসিকে ধরে ফেলছেন এমবাপ্পে?

হ-বাংলা নিউজ : এই মৌসুমের গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার লিওনেল মেসি। পিএসজির তরুণ ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেও কিন্তু মেসির চেয়ে খুব বেশি পিছিয়ে নেই!

টানা তিন সপ্তাহ অনুজ্জ্বল ছিলেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে, যার মাশুল গুনেছে পিএসজি। লিগে টানা তিন ম্যাচে জয় পায়নি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। এর মাঝে দুই ম্যাচে মাঠে থাকলেও এমবাপ্পের গোলের অপেক্ষাটা তিন সপ্তাহেরই। গোলখরা কাটিয়ে এই সপ্তাহে হ্যাটট্রিক করেছেন এমবাপ্পে। পিএসজিও মোনাকোকে ৩-১ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে। এর আগেই নিশ্চিত হয়েছে এই মৌসুমের লিগ শিরোপাটাও। দলীয় সাফল্যের সঙ্গে সঙ্গে ব্যক্তিগত লক্ষ্যেও এগোচ্ছেন এমবাপ্পে। ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে মেসির আরেকটু কাছে চলে এসেছেন।

লিগে গত দুই ম্যাচের মধ্যে হুয়েস্কার বিপক্ষে খেলেননি মেসি। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেললেও গোল করতে পারেননি। তাতে ইউরোপিয়ান গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে তাঁর অবস্থান নিচে নেমে যায়নি। ৩৩ গোল নিয়ে এখনো ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলদাতা মেসি। তবে সর্বশেষ ম্যাচে হ্যাটট্রিক করে এমবাপ্পে মেসির কাছে চলে এসেছেন। এমবাপ্পের গোল এখন ৩০। মৌসুম শেষে কোনোভাবে এই তিন গোলের ঘাটতি মেটাতে পারলে গোল্ডেন বুট পাবেন এমবাপ্পেই। তবে কাজটা এমবাপ্পের জন্য একটু কঠিনই বলতে হবে। কারণ, ৩০ এপ্রিলের আগে এমবাপ্পে আর মাঠে নামবেন না। এর মাঝে আলাভেস ও লেভান্তের বিপক্ষে দুটি ম্যাচ থাকায় মেসি নিজেদের মধ্যে ব্যবধানটা বাড়িয়ে ফেলতে পারেন।

শীর্ষ গোলদাতাদের মধ্যে মেসি ও এমবাপ্পের পেছনে রয়েছেন যথাক্রমে সাম্পদোরিয়ার ইতালিয়ান স্ট্রাইকার ফাবিও কোয়ালিয়ারেল্লা (২২ গোল), রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা (২১ গোল), এসি মিলানের পোলিশ স্ট্রাইকার ক্রিস্তফ পিয়ন্তেক (২১ গোল) ও বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেফান্ডোফস্কি (২১ গোল)। ১৯ গোল নিয়ে তালিকার নবম স্থানে যৌথভাবে রয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ ও ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ