আমিরকে এক লাখ রুপি দিলেন কঙ্গনা

April 23, 2019, 9:11 AM, Hits: 279

আমিরকে এক লাখ রুপি দিলেন কঙ্গনা

হ-বাংলা নিউজ : বিশ্ব ধরিত্রী দিবস ছিল গতকাল ২২ এপ্রিল। সেদিন আমির খানের পানি ফাউন্ডেশনকে এক লাখ রুপি দিয়ে দিবসটি উদযাপন করেন বলিউডের ‘কুইন’ কঙ্গনা রনৌত। বোন রাঙ্গোলিও ছিলেন কঙ্গনার সঙ্গে। এরপর রাঙ্গোলি টুইট করে সবাইকে পানি ফাউন্ডেশনে অর্থ দান করতে উৎসাহিত করেন। 

বলিউডের জনপ্রিয় তারকা আমির খান জনকল্যাণ ও সামাজিক সচেতনতামূলক কাজের জন্য খুব পরিচিত। নিজের পরিচালিত এনজিও পানি ফাউন্ডেশনের মাধ্যমে মহারাষ্ট্রে অনেক দিন ধরে কার্যক্রম পরিচালনা করে আসছেন। এর উদ্দেশ্য যোগাযোগের ক্ষমতাকে ব্যবহার করে মহারাষ্ট্রকে খরা থেকে রক্ষা করা। পানির অভাব দূর করা এবং তৃণমূল মানুষকে পানি সংরক্ষণ এবং সেচ ব্যবস্থাপনা সম্পর্কে শেখানো।

রাঙ্গোলি চান্ডেল কিছুদিন পরপর বোন কঙ্গনা রনৌতের পক্ষে সাফাই গেয়ে টুইট করেন। সপ্তাহখানেক আগে রাঙ্গোলি টুইটে দাবি করেন, মহেশ ভাট নাকি কঙ্গনাকে জুতা ছুড়েছেন। এবার বোন আর নিজের সমাজসেবামূলক কর্মকাণ্ড নিয়ে টুইট করলেন। সেখানে কঙ্গনার এক লাখ রুপি দানের কথা লিখে সবাইকে এই ফাউন্ডেশনকে অর্থ দান করতে এগিয়ে আসার আহ্বান জানান। এই টুইটে তিনি লিখেছেন, ‘কঙ্গনা এক লাখ আর আমি এক হাজার রুপি দিয়েছি। আপনারাও দয়া করে যতটা পারেন, আমাদের কৃষকদের সহায়তা করুন। এটা মোটেই দান নয়। আমরা বহু দিন ধরে কৃষকদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করে আসছি। ভারত অনেক আগেই স্বাধীন হয়েছে। কিন্তু ব্রিটিশদের আইন ও নীতি বদলে এখনো কৃষকদের পক্ষে যায়নি। আমরা তাঁদের জন্যই খেতে পারি। আজ এই ধরিত্রী দিবসে আসুন, আমাদের প্রিয়জন ধরিত্রীপুত্র কৃষকদের শ্রদ্ধা জানাই।’

কঙ্গনা রনৌতের হৃদয় আসলেই বড়। তাঁকে নিয়ে ভালো-মন্দ যত কথাই বলা হোক না কেন, বদান্যতার ক্ষেত্রে বলিউডে তাঁর বেশ সুনাম আছে। এর আগে তিনি কেরালার বন্যাদুর্গতদের সহযোগিতায় ১০ লাখ রুপি দান করেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ