জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বৈশাখী মেলা ২৭ এপ্রিল শনিবার || বৈশাখী পদক পাচ্ছেন ফখরুল ইসলাম দেলোয়ার

April 23, 2019, 1:01 PM, Hits: 546

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বৈশাখী মেলা ২৭ এপ্রিল শনিবার  || বৈশাখী পদক পাচ্ছেন ফখরুল ইসলাম দেলোয়ার

সালাহউদ্দিন আহমেদ , হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  ‘হৃদয় নাচে বৈশাখী সাজে’ শ্লোগান নিয়ে প্রবাসের অন্যতম সমাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি নতুন বাংলা বছর-১৪২৬ উপলক্ষ্যে প্রতি বছরের মতো এবছরও বৈশাখী মেলার আয়োজন করেছে। আগামী ২৭ এপ্রিল শনিবার জ্যামাইকার পিএস ১৩১-এ দিনব্যাপী এই মেলা অনুষ্টিত হবে। এই মেলার টাইটেল স্পন্সর হচ্ছে ‘এনওয়াই ইন্স্যুরেন্স’। মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং এবারের মেলায় ‘বৈশাখী পদক’ পাচ্ছেন কমিউনিটির পরিচিত মুখ, অ্যাক্টিভিষ্ট, কমিউনিটির বোর্ড মেম্বার ও ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার।

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির এবারের ‘এনওয়াই ইন্স্যুরেন্স বৈশাখী মেলা’ সফল করতে ইতিমধ্যেই সংগঠনের সাবেক সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম-কে আহŸায়ক, উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ-কে প্রধান সমন্বয়কারী এবং সাবেক সাধারণ সম্পাদক এএফএম মিসবাহউজ্জামান-কে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। মেলার কর্মকান্ডের মধ্যে থাকবে পান্তা-ইলিশ আর ডাল-ভর্তা ভাত ভোজন, বৈশাখী প্যারেড, শুভেচ্ছা বক্তব্য, বৈশাখী পদক বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী জানান, অতীতের ধারাবাহিকতায় ফ্রেন্ডস সোসাইটির আয়োজনে ‘এনওয়াই ইন্স্যুরেন্স বৈশাখী মেলা’ আয়োজন করা হচ্ছে। আগামী ২৭ এপ্রিল শনিবার জ্যামাইকার পিএস ১৩১-এ এই মেলা অনুষ্ঠিত হবে। মূলত: বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। তিনি জানান, চলতি বছর নানা কারণে বড় আকারে বৈশাখী মেলা আয়োজন করা সম্ভব না হলেও অতীতের ধারাবাহিকতায় প্রবাসীদের আনন্দ দিতেই মেলার আয়োজন করা হচ্ছে। মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং স্টল বুকিং চলছে। মেলা সফল করতে আহŸায়ক কটিমটি ছাড়াও বিভিন্ন উপ কমিটি গঠন হয়েছে। এই কমিটিগুলো তাদের কর্মকান্ড তদারকি ও বাস্তবায়ন করছে। মেলার অন্যতম বিশেষ আকর্ষণ ‘বৈশাখী পদক’ সম্পর্কে তিনি বলেন, বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় এবছরও বৈশাখী পদক প্রদান করা হবে। এজন্য ইতিমধ্যেই কমিটির পক্ষ থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার-কে এবারের পদক প্রদানের সিদ্ধান্ত হয়েছে। ফ্রেন্ডস সোসাইটি প্রতিষ্ঠা সহ কমিউনিটি ও মূলধারায় অবদান রাখার জন্য সংগঠনের প্রাণ ফখরুল ইসলাম দেলোয়ার-কে মনোনীত করা হয়েছে। তাকে মনোনীত করার জন্য তিনি তার ব্যক্তিগত পক্ষ থেকে ফ্রেন্ডস সোসাইটির সভাপতি শেখ হায়দার আলী সহ বর্তমান কার্যকরী কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জনাব ফখরুল ইসলাম দেলোয়ার তার সামাজিক কর্মকান্ডের জন্য ‘বৈশাখী পদক’ ডিজার্ভ করেন।

এদিকে ফ্রেন্ডস সোসাইটির এবারের ‘এনওয়াই ইন্স্যুরেন্স বৈশাখী মেলা’ সফল করতে সংগঠনের পক্ষ থেকে সভাপতি শেখ হায়দার আলী ও সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী সকল প্রবাসীর সার্বিক সহযোগিতা কামনা সহ সবাইকে সপরিবারে মেলায় আসার অনুরোধ করেছেন। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ