একজন হাইব্রিডের আওয়ামীলীগ হওয়ার কাহিনী

May 7, 2019, 11:06 AM, Hits: 1158

একজন হাইব্রিডের আওয়ামীলীগ হওয়ার কাহিনী

হ-বাংলা নিউজ, হলিউড থেকেঃ কামরুল হাসান ক্যালিফোর্নিয়া যুবলীগের একটি অংশের সভাপতি । লসএঞ্জেলেস কমিউনিটিতে আছে প্রায় পঁচিশ বছর কিন্তু কমিউনিটিতে লাইম লাইটে এসেছে বছর দুই হলো । এর আগে কমিউনিটিতে তাকে তেমন ভাবে কেউ চিনতো না । ক্যালিফোর্নিয়া আওয়ামীলীগের নেতা-কর্মীরাও তাকে বছর দুই আগে চিনতোনা । প্রবাসে আওয়ামীলীগের কোনো কর্মসূচিতে তাকে কেউ কখনো দেখেনি । বিএনপি ক্ষমতায় থাকা কালীন পরিচিত বন্ধু বান্ধবের কাছে বলে বেড়াতো,” সে সোনারগা কলেজের ভিপি ছিল ছাত্রদল থেকে, এখন বলে ছাত্রলীগের ভিপি ছিল । তবে তার পুরো ব্যাপারটিই সম্পূর্ণ  মিথ্যা । অতিরিক্ত মিথ্যাবাদিতার কারণে কমিউনিটিতে সে প্যাথলজিকাল লাইয়ার হিসাবে খ্যাত । ব্যক্তিগত জীবন নিয়েও রয়েছে মুখরোচক ঘটনা -রটনা । সম্প্রতি ডমেস্টিক ভায়োলেন্স দণ্ডিত হয়ে জরিমানা ও কমিউনিটি সার্ভিস প্রদান সহ আদালতের নজরদারিতে রয়েছে ।

ক্যালিফোর্নিয়ায় যুবলীগের কমিটি গঠনকালে,জাসদ নেতা শামসুল ইসলামের সহযোগিতায় কামরুল হাসান নেতৃত্বে পাল্টা একটা কমিটি করা হয় । কমিউনিটিতে চাউর আছে কামরুল হাসানের রাজনৈতিক জনক শামসুল ইসলাম । যদিও বর্তমানে শামসুল ইসলাম ও কামরুল হাসানের সম্পর্ক বিপরীতমুখী । আওয়ামীলীগের একটি অংশের সমর্থনের কারণে কামরুল হাসান এর আওয়ামীলীগ বা যুবলীগে পুনর্বাসিত হতে সহজ হয় । যদিও আওয়ামীলীগের পরস্পর বিরোধী উভয় গ্রূপই স্বীকার করে কামরুল হাসান আওয়ামীলীগের রাজনীতিতে হাইব্রিড । সুবিধা হাসিল করার জন্যই তার আওয়ামীলীগে আগমন । গত বছর নিউইয়র্কে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে ছবি তোলার সুযোগ পেয়ে তার ধান্দাবাজি করতে সুবিধা হয় । দেশে বিদেশে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে সে রাজনৈতিক প্রতারণায় লিপ্ত ।

ক্যালিফোর্নিয়ার সচেতন সকল আওয়ামী পরিবারের ( পরস্পর বিরোধী ) সদস্য মনে করে আওয়ামীলীগ হাইব্রিড মুক্ত হওয়া জরুরি । অভিযোগ রয়েছে দলীয় কোন্দলের কারণেই এ ধরণের হাইব্রিডরা দলে জায়গা করে নিচ্ছে । প্রবাস থেকে আওয়ামীলীগের সনদ পত্র নিয়ে,এরা দেশে গিয়ে ধান্দাবাজি শুরু করছে । কামরুল হাসানের ক্ষেত্রেও এর ব্যতিক্রম নেই । মাননীয় প্রধানমন্ত্রীর সাথে ছবি ও যুবলীগের সভাপতি পরিচয় দিয়ে গণভবন সহ বিভিন্ন স্থানে ধান্দাবাজির জন্য ঘুরাঘুরি করছে । 

বর্তমান সময়ে যুবলীগের কার্যক্রমেও তার নিষ্ক্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে । তার একমাত্র রাজনীতি সিলেক্টেড কিছু আওয়ামীলীগের নেতার তল্পিবাহক হয়ে সুবিধা হাতিয়ে নেওয়া । অথচ কমিউনিটির সর্বমহলে সে একজন প্যাথলজিকাল ভুয়া চাপাবাজ হিসাবে প্রতিষ্ঠিত । এ ধরণের হাইব্রিডের দৌরাত্বে ক্যালিফোর্নিয়ার আওয়ামীলীগের দেউলিয়াত্বের প্রকাশ পায় । এর অবসান হওয়া জরুরি । 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ