ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা (ইউকে)’র সভাপতি নাছিম আহমদের ইন্তেকাল সাবেক শিক্ষামন্ত্রী শোক

May 8, 2019, 8:08 AM, Hits: 381

ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা (ইউকে)’র  সভাপতি নাছিম আহমদের ইন্তেকাল  সাবেক শিক্ষামন্ত্রী শোক

অজামিল চন্দ্র নাথ, হ-বাংলা নিউজলন্ডন থেকে :  ঢাকা  দক্ষিণ উন্নয়ন সংস্থা (ইউকে) সভাপতি নাছিম আহমদ ৭মে মঙ্গলবার লন্ডন সময় বিকাল ৫.২১ মিনিটে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি-রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। নাছিম আহমদ গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কানিশাইল গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি ১ পুত্র, ১ কন্যা সন্তান ও স্ত্রীসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। তার পিতা সালাউদ্দিন ফারুক ঢাকা দক্ষিণ ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ছিলেন। ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার কোষাধ্যক্ষ হিসেবে দুইবার দায়িত্ব পালন করেন। সভাপতি হিসাবে দায়িত্ব পালনকালে ঢাকা দক্ষিণ এলাকায় সংস্থার পক্ষ থেকে অনেকগুলো উন্নয়নমুলক কাজ সম্পন্ন করেছেন। গোলাপগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ এর ভূমি ক্রয়ে তিনি সংস্থার পক্ষ থেকে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন। ব্রিটেন তার জন্মস্থান ঢাকা দক্ষিণে সকলের প্রিয় ব্যক্তি ও সদালাপি নাছিম আহমদের মৃত্যুতে লন্ডন কমিউনিটি ও গোলাপগঞ্জে শোকের ছায়া নেমে আসে।

নাছিম আহমদের মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি গভীর শোক প্রকাশ করেন। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান। 

নাছিম আহমদের মৃত্যুতে দেশে বিদেশে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের বোর্ড অব ম্যানেজমেন্ট কমিটির সদস্য নাছিম আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট (ইউকে)। ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত ও জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহান নাছিম আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাপিক সিলেটের তথ্য সম্পাদক অজামিল চন্দ্র নাথ। এদিকে নাছিম আহমদের মৃত্যুতে গোলাপগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন। এক শোক বিবৃতিতে গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনাম ও সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। 

   

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ