রাজপুত্রের জন্য ২৮ কেজির চকলেটের টেডিবিয়ার!

May 9, 2019, 12:06 PM, Hits: 567

 রাজপুত্রের জন্য ২৮ কেজির চকলেটের টেডিবিয়ার!

হ-বাংলা নিউজ : রাজপুত্রের জন্ম বলে কথা! তাঁর জন্ম উপলক্ষে উদযাপনটাও তেমন হওয়া চাই। রাজপুত্রের জন্মকে একটু ভিন্নভাবে উদযাপন করতে জনপ্রিয় চকলেট ব্র্যান্ড ক্যাডবেরি চকলেট দিয়ে তৈরি করেছে ২৮ কেজি ওজনের এক ঢাউস টেডিবিয়ার।

গত সোমবার ব্রিটিশ রাজপরিবারের প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগানে মার্কেলের কোল আলো করে জন্ম নিয়েছে ফুটফুটে আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। বিশ্বের নানা প্রান্তে কনিষ্ঠ রাজপুত্রকে নিয়ে শুরু হয়েছে নানা আয়োজন। পিছিয়ে নেই নামীদামি ব্র্যান্ডগুলোও। বিচিত্র পন্থায় রাজপুত্রের জন্ম উদযাপনে লেগে পড়েছে তারা। এর অংশ হিসেবে ক্যাডবেরি তৈরি করেছে টেডিবিয়ারটি।

দেড় ফুট লম্বা টেডিবিয়ারটি যন্ত্রে তৈরি হয়নি। এর পরিবর্তে সম্পূর্ণ হাতে তৈরি করা হয়েছে এই চকলেটের টেডিবিয়ার। এটি তৈরি করতে ৬২২টি চকলেট বার প্রয়োজন হয়েছে।

প্রেস অ্যাসোসিয়েশনের বরাতে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ক্যাডবেরি কোম্পানির কর্মী সিয়ান প্যাটারসন ও বার্নি অ্যান্ড্রুস মিলে দুই দিন সময় নিয়ে তৈরি করেন টেডিবিয়ারটি। এর মাথা ও পেট তৈরির জন্য সিয়ান ও বার্নি একটি ফুটবলকে ছাঁচ হিসেবে ব্যবহার করেন এবং গায়ের পশম ফুটিয়ে তুলতে পাইপ আকৃতির চকলেট ব্যবহার করেন।

তবে বিশেষ মুহূর্তকে উদ্‌যাপনের জন্য চকলেটের এমন শিল্পকর্ম তৈরি করার উদাহরণ ক্যাডবেরির জন্য এবারই প্রথম নয়। এর আগেও চকলেট দিয়ে এমন অনেক কিছু বানিয়েছিল কোম্পানিটি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, প্রিন্স জর্জের জন্য তৈরি চকলেটের বিছানা এবং প্রিন্স লুইয়ের জন্য তৈরি একটি চকলেটের ঘোড়া। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ