আটলান্টিক সিটি কাউন্সিলের প্রাইমারি নির্বাচন | | প্রবাসী বাংলাদেশি প্রার্থীদের ব্যাপক প্রচারনা

May 12, 2019, 9:10 AM, Hits: 321

আটলান্টিক সিটি কাউন্সিলের প্রাইমারি নির্বাচন | | প্রবাসী বাংলাদেশি  প্রার্থীদের ব্যাপক প্রচারনা

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :  আটলান্টিক সিটিতে  আগামী চার জুন, মংগলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে  সিটি কাউন্সিল এর প্রাথমিক নির্বাচন। এই প্রাথমিক নির্বাচনকে কেন্দ্র করে সরগরম আটলান্টিক সিটি।   সিটি কাউন্সিল এর প্রাথমিক নির্বাচন এর ফলাফল নিজেদের অনুকূলে আনার লক্ষ্যে  নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছে  প্রবাসী বাংলাদেশি প্রার্থীরা।

আটলান্টিক সিটির ছয়টি ওয়ার্ড এর মধ্যে দু'টি ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রবাসী বাংলাদেশি। এই চার প্রবাসী বাংলাদেশিই  ডেমোক্র্যাট দলের প্রার্থী পরিচয়েই নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। প্রবাসী বাংলাদেশি সব প্রার্থীই আদাজল খেয়ে  নির্বাচনী  মাঠ চষে বেড়াচ্ছেন যাতে করে আগামী  নভেম্বর  মাসে  অনুষ্ঠিতব্য চূড়ান্ত নির্বাচনে ডেমোক্র্যাট দলের একমাএ প্রার্থী  হিসাবে প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হতে পারেন। এই নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন দলে উপদলে ভাগ হয়ে বিভিন্ন প্রার্থীর  পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নিচ্ছেন।এই নির্বাচনকে কেন্দ্র করে   প্রবাসী  বাংলাদেশিদের মাঝে নতুন নতুন মেরুকরনও পরিলক্ষিত হচ্ছে।

আটলান্টিক  সিটি কাউন্সিল এর প্রাথমিক নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতাকারী প্রবাসী বাংলাদেশি    প্রার্থীদের পরিচয় নিচে তুলে ধরা হলো-

 

মোঃ হোসাইন মোরশেদ- আটলান্টিক সিটির চতুর্থ ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশের ভোলা জেলার  বাসিন্দা মোঃ হোসাইন মোরশেদ।পঁয়তাল্লিশ বছর বয়স্ক রিয়েল  স্টেট ব্যবসায়ী মোঃ হোসাইন মোরশেদ ডেমোক্র্যাট দলের প্রার্থী  হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।   সিটি কাউন্সিল এর   নির্বাচনে চতুর্থ ওয়ার্ড থেকে  ডেমোক্র্যাট দলীয় প্রার্থী নির্বাচনে  তিনি  আটলান্টিক সিটি  ডেমোক্র্যাট  কমিটি পারসনদের সর্বাধিক ভোট পেয়েছেন।    তাঁর নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে  সিটি হলে নতুন নেতৃত্ব আনয়ন, চতুর্থ ওয়ার্ড এর বন্যা সমস্যার স্থায়ী সমাধান, তাঁর নির্বাচনী এলাকার উন্নয়ন, সিটির  কার্যক্রমে  সততা-যোগ্যতা ও বিশ্বস্ততা আনয়ন। এসব প্রতিশ্রুতি  বাস্তবায়নে তিনি   আগামী চার জুন, মংগলবার  এ-৭ কলামে ভোট দিয়ে তাঁকে জয়যুক্ত  করার জন্য আহবান জানিয়েছেন। 

সুরজিৎ চৌধুরী মিলটন- আটলান্টিক সিটির চতুর্থ ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশের চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার  সুরজিৎ চৌধুরী মিলটন। আটলান্টিক কাউনটি নির্বাচন কমিশনে কর্মরত  সুরজিৎ চৌধুরী মিলটন ডেমোক্র্যাট দলের প্রার্থী  হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।একচল্লিশ বছর বয়স্ক সুরজিৎ চৌধুরী মিলটনের নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে ট্যাক্স এর হার কমানো, সিটির খরচ কমানো,সিটির অর্থনৈতিক উন্নয়ন বৃদ্ধি ও চাকরির সুযোগ সৃষ্টি, নির্বাচনী এলাকা নিরাপদ রাখা ও রাস্তাঘাট পরিচ্ছন্ন রাখা, আটলান্টিক সিটিকে 'সবুজ ও স্মার্ট সিটি' হিসাবে গড়ে তোলা, শিশু-কিশোরদের জন্য  'ষ্টেম' শিক্ষা ব্যবস্থা চালু,যুবাদের জন্য উন্নয়নমূলক কর্মসূচি গ্রহন,  'নীল অর্থনীতি' ও ক্ষুদ্র ব্যবসার সম্প্রসারন,বয়স্ক নাগরিকদের জন্য কল্যাণমূলক  কর্মসূচী গ্রহন।এসব প্রতিশ্রুতি  বাস্তবায়নে তিনি   আগামী চার জুন, মংগলবার প্রাথমিক নির্বাচনে তাঁকে বি- ৭  কলামে ভোট দিয়ে জয়যুক্ত  করার জন্য সবার প্রতি অনুরোধ   জানিয়েছেন।

সাঈদ মুঃ দোহা- আটলান্টিক সিটির চতুর্থ ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশের সুনামগঞ্জের  ছএিশ বছর বয়স্ক  সাঈদ মুঃ দোহা। জাতিসংঘের মাইগ্রেশন বিশেষজ্ঞ সাঈদ মুঃ দোহা অনলাইন ইংরেজি পএিকা 'কাক আটলান্টিক' এর সম্পাদক।  এছাড়া তিনি "ইয়ুথ লিডারশীপ প্রোগ্রাম' এর উদ্যোক্তা। তিনি বিগত দুই বছর যাবত  যুক্তরাষ্ট্রে  বসবাসরত বাংলাদেশি আমেরিকান  তরুনদের প্রশিক্ষণ দিয়ে জাতিসংঘের বিভিন্ন সম্মেলনে অংশগ্রহনের সুযোগ করে দিচ্ছেন। জনাব সাঈদ মুঃ দোহা জাতিসংঘের মাইগ্রেশন সংক্রান্ত সংস্থা 'এসএসপি' র প্রতিষ্ঠাতাদের অন্যতম ।জনাব সাঈদ মুঃ দোহা   জাতিসংঘের আমন্ত্রণে নিউইয়র্ক, জেনেভা ও ভিয়েনা  সম্মেলনে যোগ দেন।  তাঁর নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে  যুবকদের জন্য যথাযথ শিক্ষা ও নেতৃত্ব সৃষ্টি,কর হ্রাস,নিজের নির্বাচনী এলাকা নিরাপদ ও পরিস্কার-পরিছন্ন  রাখা,বন্যা প্রতিরোধে যথাযথ পদক্ষেপ গ্রহন,ইমিগ্র্যাণ্টদের জন্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা। এসব প্রতিশ্রুতি  বাস্তবায়নে তিনি   আগামী চার জুন, মংগলবার প্রাথমিক নির্বাচনে ই-৭ কলামে সবাইকে ভোট দেওয়ার আহবান জানিয়েছেন।

সোহেল আহমদ- আটলান্টিক সিটির ষষ্ঠ  ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন পঞ্চাশ  বছর বয়সী বাংলাদেশের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার   সোহেল আহমদ। বর্তমানে তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাধারন সম্পাদক এর গুরুদায়িত্ব  পালন করছেন। এছাড়া তিনি কমিউনিটির বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। আগামী  সিটি কাউন্সিল এর   নির্বাচনে ষষ্ঠ  ওয়ার্ড থেকে  ডেমোক্র্যাট দলীয় প্রার্থী নির্বাচনে  তিনি    ডেমোক্র্যাট   কমিটি পারসনদের সর্বাধিক ভোট পেয়েছেন।তাঁর  নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সিটি হলে  নতুন নেতৃত্ব আনয়ন, গঠনমূলক মূল্যবোধ, সিটির কার্যক্রমে  সততা- শুদ্ধতা ও বিশ্বস্ততা আনয়ন । এসব প্রতিশ্রুতি  বাস্তবায়নে তিনি   আগামী চার জুন, মংগলবার প্রাথমিক নির্বাচনে এ-৬ কলামে তাঁকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানিয়েছেন। 

আটলান্টিক সিটি কাউন্সিল এর প্রাথমিক নির্বাচনে প্রবাসী বাংলাদেশিদের প্রতিদ্বন্দ্বীতা করার বিষয়টি কমিউনিটিতে বেশ প্রশংসিত হলেও চতুর্থ ওয়ার্ড  থেকে একাধিক প্রবাসী বাংলাদেশি  নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করায় প্রবাসী বাংলাদেশিদের ভোট ভাগাভাগি হয়ে যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তাই  প্রবাসী বাংলাদেশি প্রার্থীর অনুকূলে ফলাফল আসার ব্যাপারে  সচেতন মহলের মনের কোনে শংকার কালো মেঘ জমেছে, যদিও প্রার্থীরা নিজেদের বিজয়ের ব্যাপারে বেশ আশাবাদ ব্যক্ত করেছেন।এখন দেখার বিষয় কার ভাগ্যে শিকে ছিঁড়ে, প্রবাসী বাংলাদেশি প্রার্থীর অনুকূলে নাকি প্রতিদ্বন্দ্বী অন্য কমিউনিটির প্রার্থীর অনুকূলে ? এসব প্রশ্নের জবাব পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে আগামী চার জুন, মংগলবার রাত পর্যন্ত ।

অন্যদিকে  সিটি কাউন্সিল এর প্রাথমিক নির্বাচনে  ষষ্ঠ ওয়ার্ড  থেকে একজন মাএ প্রবাসী বাংলাদেশি প্রার্থী হওয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে  তাঁর বিজয়ের ব্যাপারে অনেকটা শংকাহীন প্রবাসী বাংলাদেশিরা।আর   প্রবাসী বাংলাদেশিদের  সব জল্পনা- কল্পনার অবসান ঘটবে আগামী চার জুন,মংগলবার রাতে।সে পর্যন্ত অপেক্ষা সবার। 

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ