নিউইয়র্কে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী মেলিন্ডা ক্যাটজকে অ্যাসাল’র এনডোর্সমেন্ট

May 12, 2019, 10:01 AM, Hits: 78

নিউইয়র্কে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী মেলিন্ডা ক্যাটজকে অ্যাসাল’র এনডোর্সমেন্ট

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজকে এনডোর্স করেছে অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল। গত ৪ মে শনিবার জ্যামাইকার একটি হলে অ্যাসাল বোর্ড সভায় স্কেনিং শেষে এ এনডোর্সমেন্ট করা হয়।

দক্ষিণ এশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট প্রখ্যাত লেবার ইউনিয়ন লীডার মাফ মিসবাহ উদ্দিন বলেন, আগামী ২৫ জুন অনুষ্ঠেয় কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির ডেমোক্রেটিক প্রাইমারী নির্বাচনে এই এনডোর্সমেন্ট দক্ষিণ এশিয়ান ভোটারদের কাছে পৌঁছানোর একটি তৃণমূল প্রচেষ্টা নিশ্চিত করবে। 

অ্যাসাল’র কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী স্কেনিং প্রক্রিয়া সম্পর্কে প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন বলেন, আমরা সকল প্রার্থীর সাথে কথা বলেছি সব প্রার্থীই কুইন্সের পরবর্তী ডিএ হবার যোগ্যতা রাখেন। তা সত্তে¡ও আমরা এমন একজনকে খুঁজছিলাম যিনি আমাদের সমস্যাগুলো বুঝতে পারবেন, আমাদের সমস্যাগুলো জানেন, এবং ক্রমবর্ধমান কমিউনিটি হিসেবে আমাদের ব্যথা অনুভব করেন। আর তিনি হচ্ছেন কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ। মাফ মিসবাহ উদ্দিন বলেন, নিউইয়র্ক সিটি কাউন্সিলের মেম্বার হিসেবে মেলিন্ডা ক্যাটজ ২০০৮ সালে ঈদ ছুটির জন্য ভোট দিয়েছেন, ২০১৬ সালে বরো প্রেসিডেন্ট হিসেবে তিনি বাংলাদেশী ইমাম ও তার সহকারীর হত্যাকান্ডের পর আমাদের কমিউনিটির পাশে দাঁড়িয়ে ছিলেন এবং ২০১৮ সালে তাঁর কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্মৃতিস্তম্ভ প্রতিষ্ঠার জন্য অর্থ বরাদ্দ দিয়েছেন।

অ্যাসাল’র প্রতিষ্ঠাতা মাফ মিসবাহ উদ্দিন বলেন, আমরা বিশ্বাস করি, মেলিন্ডা ক্যাটজ নির্বাচিত হলে আমাদের দক্ষিণ এশীয়দের জন্য সবচেয়ে সহায়ক ডিস্ট্রিক্ট অ্যাটর্নি হবেন। "কুইন্স কাউন্টির প্রধান প্রসিকিউটর হিসেবে মেলিন্ডা ক্যাটজ আমাদের দক্ষিণ এশীয় কমিউনিটি এবং ডিএ অফিসের মধ্যে সর্বোত্তম সেতুবন্ধন তৈরী করবেন। মাফ মিসবাহ উদ্দিন বলেন, যেভাবে সমাজে ঘৃণা অপরাধের মাত্রা বেড়ে চলেছে, তার জন্য আমাদের কুইন্স ডিএ হিসেবে মেলিন্ডা ক্যাটজের বড়ই প্রয়োজন, যিনি আমাদের কমিউনিটির প্রতিটি প্রার্থনা স্থান পরিদর্শণ করেছেন। আমরা মেলিন্ডা ক্যাটজের জন্য ভোটারদের ভোট দেয়ার জন্য সবকিছুই করবো। অ্যাসাল’র তৃণমূলের গেট-আউট-অফ-ভোট কৌশল সরাসরি ভোটার যোগাযোগের উপর মনোযোগ দেবে।

মাফ মিসবাহ উদ্দিন আগামী ২৫ জুন অনুষ্ঠেয় ডেমোক্রেটিক প্রাইমারী নির্বাচনে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী মেলিন্ডা ক্যাটজকে নির্বাচিত করার আহŸান জানিয়ে বলেন, স্বনাম খ্যাত কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী মেলিন্ডা ক্যাটজের সাথে ইতোমধ্যে বাংলাদেশি সহ দক্ষিণ এশিয়ানদের একটা সুসম্পর্ক গড়ে ওঠেছে। তিনি নির্বাচিত হলে বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ানদের কল্যাণে অনেক কিছুই করতে পারবেন। অ্যাসালের ন্যাশনাল সেক্রেটারি করিম চৌধুরী বলেন, "আমরা ঘরে ঘরে যাব, টেলিফোনে কথা বলবো এবং আমাদের কমিউনিটিকে বলব যে ২৫ জুন মেলিন্ডা ক্যাটজকে ভোট দিতে”।

অ্যাসালের কুইন্স চ্যাপ্টারের সভাপতি অধ্যাপক মনিরুল ইসলাম বলেন, "আমাদের মেলিন্ডা ক্যাটজের মতো ডিস্ট্রিক্ট অ্যাটর্নি দরকার, যিনি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের প্রতিটি ডিভিশনে দক্ষিণ এশিয়ান এসিস্টেন্ট ডিস্ট্রিক্ট অ্যাটর্নি  এবং ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কার্যালয়ে সহায়তা কর্মীদের সংখ্যা বাড়ানোর প্রতিশ্রæতি দিয়েছেন; আমরা তাকে নির্বাচিত হতে সাহায্য করার জন্য প্রতিশ্রæতিবদ্ধ এবং একসঙ্গে কাজ করে যাব।"

অ্যাসালের কুইন্স চ্যাপ্টারের মহিলা কমিটির চেয়ার আদান ইসলাম বলেন, মেলিন্ডা ক্যাটজ নির্বাচিত হলে তিনি ডমেস্টিক ভায়োলেন্স সমাধানে বিভিন্ন কমিউনিটির সমন্বয়ে এডভাইজারি বোর্ড গঠন করবেন। তাকে নির্বাচিত করা আমাদের নৈতিক দায়িত্ব। 

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ নিজেকে বাংলাদেশীসহ দক্ষিণ এশীয়দের বন্ধু হিসেবে আখ্যায়িত করে বলেন, "বিগত ১১ বছরে, অ্যাসাল দক্ষিণ এশিয়ানদের পক্ষে শক্তিশালী লবিস্ট হিসেবে আবির্ভূত হয়েছে, যতটা সম্ভব রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ কাজ করছে। আমি তাদের সমর্থন পাওয়ার জন্য বিশেষভাবে গর্বিত। বললেন নির্বাচিত হলে তার ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস কমিউনিটিকে সহযোগীতা করার পরিকল্পনাগুলো বাস্তবায়নের জন্য তাদের সাথে কাজ করে যাবে। তিনি আরো বলেন, নির্বাচিত হলে শ্রমিকদের জন্য নিরাপত্তা ব্যুরো এবং হেইট ক্রাইম ইউনিট প্রতিষ্ঠা করবেন।

মাফ মিসবাহ উদ্দিন আগামী ২৫ জুন মঙ্গলবার সকাল ৬.০০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত অনুষ্ঠেয় ডেমোক্রেটিক প্রাইমারী নির্বাচনে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী মেলিন্ডা ক্যাটজকে নির্বাচিত করার আহŸান জানান।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ