মাদ্রিদ ছাড়ো, বেলকে চূড়ান্ত সংকেত জিদানের!

May 12, 2019, 12:13 PM, Hits: 69

মাদ্রিদ ছাড়ো, বেলকে চূড়ান্ত সংকেত জিদানের!

হ-বাংলা নিউজ : টানা দুই ম্যাচে বেলকে দলের সঙ্গে রাখেননি জিনেদিন জিদান। পরের মৌসুমে এই ওয়েলশ তারকাকে রাখবেন না—এই ইঙ্গিতই কী দিচ্ছেন তিনি?

রিয়াল মাদ্রিদের মৌসুম শেষ অনেক আগেই। সব শিরোপা হারিয়ে তাদের চোখ এখন পরের মৌসুমেই। সব গ্লানি, সব ব্যর্থতা পেছনে ফেলে গা ঝাড়া দিয়ে ওঠাই এই মুহূর্তে লক্ষ্য কোচ জিনেদিন জিদানের।

হারাবার যখন আর কিছুই বাকি নেই, তখন মৌসুমের বাকি ম্যাচগুলোয় একটু পরীক্ষা-নিরীক্ষাই চালাচ্ছেন জিদান। এর মাধ্যমে একটি বিষয় মোটামুটি নিশ্চিত করে ফেলেছেন তিনি। আগামী মৌসুমে গ্যারেথ বেলকে আর রাখবেন না তিনি। ইঙ্গিতে সেটিই বেলকে বুঝিয়ে দিয়েছেন তিনি।

লা লিগায় রিয়ালের বাকি আছে আর দুটি ম্যাচ। রিয়াল সোসিয়েদাদ আর বেটিসের সঙ্গে ম্যাচ শেষ হলেই ভয়াবহ এক মৌসুমকে বিদায় জানাবে রিয়াল। পরীক্ষা-নিরীক্ষার ম্যাচেই জায়গা হারিয়েছেন গ্যারেথ বেল। চোট নিয়ে করিম বেনজেমা, ভিনিসিয়ুসের জায়গা হলেও পুরো ফিট ওয়েলশ তারকার হয়নি। বেনজেমার চোটের পর রায়ো ভায়েকানোর বিপক্ষে বেলের ওপর ভরসা রেখেছিলেন জিদান। কিন্তু সে ম্যাচে বাজে খেলায় বেশ হতাশ জিদান। আগ্রহ হারিয়েছেন বেলের ওপর থেকে।

বেল যে পরের মৌসুমে রিয়ালে থাকতে পারছেন না সেটি বোঝা যাচ্ছে এজেন্ট জোনাথন বেনেটের কথায়, ‘বেল রিয়ালে অনেক দিন থাকতে চায়। তার ২০২২ পর্যন্ত চুক্তি আছে। সে পর্যন্ত সে (বেল) থাকতে চায়, কিন্তু আমার মনে হয় না জিদান তাঁকে দলে চায়।’

জিদান অবশ্য নিজের অবস্থানটা জানিয়েছেন, ‘আমি তার কথার উত্তর দেব না। সে বেলের এজেন্ট, সে তার কাজ করছে। আমি রিয়ালের কোচ, আমি আমার কাজ করছি। আমার সব চিন্তা আমাদের খেলা নিয়ে।’

বেলের ভবিষ্যৎ নিয়ে অবশ্য কিছু বলতে চাননি তিনি, ‘আমি এ ব্যাপারে কিছুই বলতে রাজি না। ব্যক্তিগত কথাবার্তা নিজেদের মধ্যেই থাকা ভালো। আমি সব খেলোয়াড়ের সঙ্গে যেমন কথা বলি, বেলের সঙ্গেও বলি। শুধু তার ভবিষ্যৎ কী তা নয়, সব বিষয় নিয়েই কথা হয়।’

২০১৩ সালে বিশ্ব রেকর্ড গড়ে ওয়েলসের এই উইঙ্গারকে দলে টেনেছিল রিয়াল মাদ্রিদ। রোনালদো থাকার পরও তাকে আনা হয়েছিল ভবিষ্যতের কথা চিন্তা করে। কিন্তু রিয়ালে এসেই চোটের দুর্ভাগ্য পিছু ছাড়েনি বেলের। চোটের কারণে প্রায় সাড়ে তিন মাস ও ১১ ম্যাচ থাকতে হয়েছে মাঠের বাইরে। রিয়ালের দুঃসময়ে রিয়ালকে একা টেনেছেন করিম বেনজেমা।

জিনেদিন জিদানের সঙ্গে এমনিতেও সম্পর্ক তেমন ভালো ছিল না বেলের। গত মৌসুম শেষেই রিয়াল থেকে বেলকে বাদ দিতে চেয়েছিলেন জিদান। কিন্তু মৌসুম শেষে নিজেই পদত্যাগ করায় সেটি আর করা হয়নি। পরে তো রোনালদো চলে গেলেন জুভেন্টাসে, রিয়াল বেলকে রেখে দিল। কিন্তু ক্রমাগত বাজে খেলে রিয়ালের আস্থাটা হারিয়েছেন তিনি। জিদান ফেরায় রিয়াল থেকে চলে যাওয়াটাও সময়ের ব্যাপার হয়েই দাঁড়িয়েছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ