আটলান্টিক সিটিতে শ্রমিক সংগঠনের নির্বাচনে দুই বাংলাদেশি আমেরিকান জয়ী

May 15, 2019, 8:04 AM, Hits: 306

আটলান্টিক সিটিতে শ্রমিক সংগঠনের নির্বাচনে দুই বাংলাদেশি আমেরিকান জয়ী

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :  আটলান্টিক সিটিতে গত দশ মে, শুক্রবার অনুষ্ঠিত  'ইউনাইট  হেয়ার লোকাল ৫৪' শ্রমিক সংগঠনের  নির্বাচনে   দুই বাংলাদেশী আমেরিকান জয়ী  হয়েছেন। এই নির্বাচনে জনাব   জাহাংগির কবির  দ্বিতীয়বারের মতো ট্রাস্টি বোর্ডের সদস্য ও জনাব ফারুক হোসেন প্রথমবারের মতো 'প্রতিনিধি' পদে জয়লাভ  করেছেন।  উল্লেখ্য, শ্রমিক সংগঠন  'ইউনাইট  হেয়ার লোকাল ৫৪' আটলান্টিক সিটির ক্যাসিনো ও হসপিটিলাটি  শ্রমিকদের  এক-তৃতীয়াংশের প্রতিনিধিত্ব করে এবং আটলান্টিক সিটির শ্রমিকদের  বড় সংগঠন  হিসাবে সমধিক পরিচিত।

জাহাংগির কবির - বাংলাদেশের নোয়াখালী জেলার চাটখিল এর দৌলতপুর এর বাসিন্দা  জাহাংগির কবির যুক্তরাষ্ট্রে আসেন তেএিশ বছর আগে। দীর্ঘ বাইশ বছর যাবত তিনি 'ইউনাইট  হেয়ার লোকাল ৫৪' শ্রমিক সংগঠনের সাথে জড়িত থেকে শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন । বাংলাদেশে অবস্থানকালীন ছাএজীবনে  তিনি  তৎকালীন  চাটখিল পাঁচগাঁও ডিগ্রী  কলেজের ভিপির দায়িত্ব পালন করেন।  বর্তমানে তিনি  এলায়েন্স অব সাউথ  এশিয়ান আমেরিকান লেবার (আসাল) নিউজারসি চ্যাপ্টার এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। ঊনষাট বছর বয়স্ক   জাহাংগির কবির দুই সন্তানের জনক।

ফারুক হোসেন- বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার অধিবাসী জনাব ফারুক হোসেন দীর্ঘ প্রায় উনিশ  বছর যাবত যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।বাংলাদেশে থাকাকালীন তিনি রামগঞ্জ সরকারী কলেজের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। রাজনীতি তাঁর ধমনীতে প্রবাহিত হওয়ায় সুদূর মার্কিন মুলুকে এসেও মূলধারার রাজনীতিতে নিজেকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ফেলেন। বর্তমানে তিনি আটলান্টিক সিটি ডেমোক্র্যাটিক পার্টির সহসভাপতির দায়িত্ব পালন করছেন। মূলধারার রাজনীতিতে তাঁর সদর্প পদচারনার জন্য ইতোমধ্যে তিনি 'রাইজিং   ডেমোক্র্যাটিক স্টার ' পুরষ্কারে ভূষিত হয়েছেন।কমিউনিটিতে জনাব ফারুক হোসেন লেবার ইউনিয়নের নেতা হিসাবে সমধিক পরিচিত।তিনি শ্রমিক সংগঠন ইউনাইট হেয়ার লোকাল ৫৪ এর একজন দক্ষ সংগঠক হিসাবে বিগত আঠারো  বছর যাবত   শ্রমিকদের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখে  বেশ সুখ্যাতি অর্জন করেছেন।এছাড়া তিনি এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল)   এর নিউজারসি চ্যাপ্টার এর সভাপতি হিসাবে দক্ষিন এশীয় শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে সদা সর্বদা সচেষ্ট আছেন।গত ছয় নভেম্বর,২০১৮,মঙ্গলবার  অনুষ্ঠিত  নিউজারসি অঙ্গরাজ্যের   আটলান্টিক সিটি  স্কুল  বোর্ড এর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী একমাএ  এশীয় ও   বাংলাদেশী আমেরিকান জনাব ফারুক হোসেন বিপুল ভোটে জয়লাভ করেছেন।   প্রথম  বাংলাদেশী  আমেরিকান হিসাবে এই নির্বাচনে জয়ী হয়ে  জনাব ফারুক হোসেন ইতিহাস সৃষ্টি করেছেন। শ্রমিক সংগঠন  'ইউনাইট  হেয়ার লোকাল ৫৪' এর নির্বাচনে দুই বাংলাদেশী আমেরিকান  জাহাংগির কবির ও ফারুক হোসেন বিজয়ী হওয়ায় কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে। 

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ