নিন্দা কুড়াচ্ছে ইংল্যান্ডের বিশ্বকাপ জার্সি

May 22, 2019, 2:52 PM, Hits: 126

নিন্দা কুড়াচ্ছে ইংল্যান্ডের বিশ্বকাপ জার্সি

হ-বাংলা নিউজ : বিশ্বকাপে নিজেদের জার্সি উন্মোচন করেছে ইংল্যান্ড। তবে জার্সির রং পছন্দ হয়নি অনেক ইংলিশ ক্রিকেটপ্রেমীর

বাংলাদেশের বিশ্বকাপ জার্সি নিয়ে বিতর্ক কম হয়নি। সবুজের মধ্যে লাল নেই—এই প্রশ্নই উঠেছিল সবচেয়ে বেশি। তুমুল সমালোচনায় শেষ পর্যন্ত জার্সি বদলাতে বাধ্য হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) কি একই পথে হাঁটবে? জবাবটা সময়ের হাতে থাকলেও আপাতত ইংল্যান্ডের বিশ্বকাপ জার্সি নিয়ে তোলপাড় চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সমালোচনাও হচ্ছে বিস্তর।

এবার ঘরের মাঠে বিশ্বকাপ খেলবে ইংল্যান্ড। কাল উন্মোচন করা হয়েছে দলের জার্সি। সবশেষ ১৯৯২ সালে বিশ্বকাপের ফাইনালে খেলেছিল ইংল্যান্ড। সেই টুর্নামেন্টের জার্সির আদলে বানানো হয়েছে এবার রুট-রয়দের জার্সি। তবে আকাশি-নীল রঙের এ জার্সি পছন্দ হয়নি ইংলিশ সমর্থকদের। বেশির ভাগ সমর্থকদের আপত্তির জায়গাটা জার্সির রং। ইংল্যান্ড সাধারণত গাঢ় নীল রঙের জার্সিতে ওয়ানডে এবং লাল জার্সিতে টি-টোয়েন্টি খেলে থাকে। কিন্তু বিশ্বকাপের জার্সির সঙ্গে ভারতের জার্সির মিল খুঁজে পাচ্ছেন অনেকেই। আর এতেই চটেছেন ইংলিশ সমর্থকেরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে চলছে সমালোচনা ও রসিকতা। টুইটারে ক্ষোভ ঝেড়েছেন এক ক্রিকেটপ্রেমী এভাবে, ‘দেখে মনে হচ্ছে ইংল্যান্ড নয়, ভারতের জার্সি।’ আরেক সমর্থকের টুইট, ‘এই জার্সি অবশ্যই গ্রহণযোগ্য, যদি টুর্নামেন্টটি নব্বই দশকে ফিরিয়ে নেওয়া হয়।’ এ ছাড়াও জার্সির ছবি পোস্ট করে ‘ভয়াবহ’ মন্তব্য করেছেন কয়েকজন। অনেকে বলছেন, ইংল্যান্ড-ভারত ম্যাচে তো সবকিছু গুলিয়ে যাবে! ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড অবশ্য জার্সির প্রশংসাই করেছেন। তাঁর টুইট, ‘বিশ্বকাপ উঁচিয়ে ধরতে সুন্দর জার্সি।’ 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ