ক্যালিফোর্নিয়া বিএনপির সাথে বিএনপির আন্তর্জাতিক সহ সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকনের ইফতার ও আলোচনা

May 31, 2019, 3:10 PM, Hits: 570

ক্যালিফোর্নিয়া বিএনপির সাথে বিএনপির আন্তর্জাতিক সহ সম্পাদক  জনাব আনোয়ার হোসেন খোকনের ইফতার ও আলোচনা

আব্দুর রহিম, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : গত ২৬ শে মে সন্ধ্যায় ক্যালিফোনিয়ার ডেনচুরা ব্লু বার্ড এ বলিউড ক্যাফে, ক্যালিফোর্নিয়া বিএনপির নতুন পূণর্গঠিত বিএনপির কমিটি কর্তৃক সাংগঠনিক বিষয়ে এক আলোচনা সভার আয়োজন করেন।  জনাব বদরুল আলম চৌধুরী শিপলু এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক আনোয়ার হোসেন খোকন। আলোচনার প্রাক্কালে ইফতার ও নামাজ শেষে প্রয়াত শহীদ জিয়াউর রহমানের উদ্দেশ্যে এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতার জন্য দোয়া করা হয়।  জনাব খোকন সাংগঠনিক বিষয়ে তার সফর উল্লেখ করলেও উপস্থিত ক্যালিফোর্নিয়া বিএনপি বর্তমান বাংলাদেশে সরকারি রাজনৈতিক প্রতিহিংসা ও গণতন্ত্র নস্যাৎ এর ওপর আলোকপাত করেন এবং এক্ষেত্রে তাদের রাজনৈতিক করণীয় বিষয়ে বিভিন্ন পরামর্শ ও পদক্ষেপের কথা উল্লেখ করেন। নতুন পুনর্গঠিত  কমিটি প্রত্যেকের আলোকপাত কে গুরুত্ব দিয়ে উপস্থিত সকল বিএনপি'র সদস্য ও কর্মীকে বর্তমান পরিস্থিতিতে দলের করনীয় বিষয়ের উপর বক্তব্য দেওয়ার সুযোগ দেন এবং প্রত্যেকে তাদের নিজস্ব মতামত প্রদান করেন এমন এক সময় উপস্থিত প্রধান অতিথি জনাব খোকন ক্যালিফোনিয়া বিএনপির নতুন পুনর্গঠিত কমিটির প্রতি সন্তোষ প্রকাশ করেন।

 

উল্লেখ্য যে, বর্তমানের পুনর্গঠিত বিএনপির সভাপতি জনাব বদরুল এবং সহ সম্পাদক জনাব খোকন প্রত্যেক বিএনপির কর্মী ও সদস্যের সঙ্গে যে ভাবে যোগাযোগ রক্ষা করে থাকছেন তাতে পুর্বের যে কোন সময়ের চেয়ে অধিক গতি সম্পন্ন ক্যালিফোনিয়া বিএনপি হবে বলে সকল কর্মীর বিশ্বাস। উল্লেখ্য যে সভা চলাকালীন সময়ে সাবেক সভাপতি জনাব বাছেত ও বাবলু বিএনপির কেন্দ্রীয় কমিটি কর্তৃক দিক নির্দেশনায় পরামর্শ চেয়ে বক্তব্য রাখেন।

উপস্থিত জনাব সাইদ আবেদ নিপু তার বক্তব্যে উল্লেখ করেন, গত ১৯৮৯ সালে তার এবং নজরুল ইসলাম কাঞ্চনের হাত দিয়ে বিএনপি ক্যালিফোনিয়া শাখার সৃষ্টি হয়।

সভায় প্রয়াত শহীদ জিয়াউর রহমানের জন্মভূমি বগুড়ার আবদুর রহিম শহীদ জিয়াউর রহমান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সততা ও জনকল্যাণে তাদের অবদানের কথা স্বরণ করতে গিয়ে উল্লেখ করেন সরকারের নিজস্ব প্রোপার্টিতে জনাব তারেক নিজ উদ্যোগে শিশু হাসপাতাল গড়েছেন আর বর্তমান ক্ষমতাসীন  রাজনৈতিক নেতারা সেই হাসপাতালের পাশে থাকার জায়গা দখল করে ব্যক্তিগত ১১ তলা কর্মারসিয়াল বিল্ডিং করেছেন এটাই হচ্ছে পার্থক্য|

আলোচনা সভায় বিএনপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সহ সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন শিকাগো বিএনপির সভাপতি শাহ্‌ মোজাম্মেল তার অপ্রাণ চেষ্টায় শিকাগো শহরে একটি সড়ক কে জিয়াউর রহমান সড়ক নামকরণ করায় আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

অন্যান্য সকল উপস্থিত সদস্য বিএনপি'র করনীয় বিষয় তাদের ব্যক্তিগত মতামত প্রকাশ করেন।

 

আলোচনা সভায় উপস্থিত সদস্যদের নামের তালিকা :

আনোয়ার হোসেন (বিএনপি কেন্দ্রীয় আন্তর্জাতিক সহ-সম্পাদক), শফিকুল ইসলাম, রফিকুজ্জামান জুয়েল, দেলোয়ার জাহান চৌধুরী, মিজানুর রহমান, জুনেল আহমেদ, সৈয়দ নাসিম উদ্দীন, ইত্তেখাত হোসেন, মোশারফ হোসেন, বদরুল আলম মাসুদ, লায়েক আহমেদ, মোয়াজ্জেম হোসেন, শাহাদাত হোসেন, আব্দুর রহমান বেলাল, আঃ আল ফরহাদ, হোসেন আহম্মেদ ভূঁইয়া, শাহাদাত (শান্ত), সাঈদ আবেদ নিপু, আফজাল সিকদার, ডাঃ নিয়াজ মোহায়মেন, মোরশেদুল ইসলাম, মাহবুবার রহমান, সামছুজোহা বাবুল, আব্দুল বাসেদ ।

 

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ