আটলান্টিক সিটিতে উৎসবমুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপিত

June 5, 2019, 2:33 PM, Hits: 201

আটলান্টিক সিটিতে উৎসবমুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাব গাম্ভীর্যের  মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে পবিএ ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।গত চার জুন,মঙ্গলবার সকালে আটলান্টিক সিটির বিভিন্ন মসজিদে প্রবাসী বাংলাদেশি আমেরিকান মুসলিম সম্প্রদায় সহ বিপুল সংখ্যক মুসলিম ঈদের নামাজ আদায়ের জন্য সমবেত হয়।বড়দের সাথে ছোটরাও রং-বেরংয়ের পাজামা-পাঞ্জাবি পরে ঈদের জামাতে অংশ নেয়।ঈদ জামাতে বিপুল সংখ্যক মহিলার অংশগ্রহন ছিল লক্ষ্যণীয়। 

মসজিদ আল হেরা -  আটলান্টিক সিটিতে বাংলাদেশি আমেরিকানদের  দ্বারা  পরিচালিত  ২৪২৬, আটলান্টিক এভিনিউতে অবস্থিত  মসজিদ   আল হেরায়   ব্যাপক সংখ্যক  প্রবাসী বাংলাদেশি মুসলিম সহ বিপুল সংখ্যক মুসলিম ঈদের জামাতে অংশ নেয়।মসজিদের ভেতর স্থান সংকুলান না হওয়ায় মসজিদের বাইরে পার্কিং লটেও  নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি মুসলিম মহিলাও ঈদের জামাতে অংশ নেয়।ঐদিন সকাল  ৯.২০মিনিটে     ঈদের জামাত অনুষ্ঠিত হয়।ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়।ঈদের নামাজের মোনাজাতে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি,সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত  করা হয়।আল হেরা মসজিদের ইমাম বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ  ডঃ মোঃ রুহুল আমিন ঈদের জামাতে ইমামতি করেন,খুৎবা দান করেন  এবং দোয়া পরিচালনা করেন।ঈদের নামাজ আদায় শেষে ভ্রাতৃত্ববোধে উজ্জীবিত হয়ে মুসল্লিরা পরস্পরের সাথে কোলাকুলি করেন ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন । 

                                                                                                                                      

মসজিদ আল তাকওয়া - বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবছরও আটলান্টিক সিটির ৩৫৩৬-৩৮ আটলান্টিক  এভিনিউতে অবস্থিত   মসজিদ আল তাকওয়ার উদ্যোগে ১০০৮ ,এবসিকন বুলোভাড এ অবস্থিত   আরমরি সেন্টারে সকাল ৯.১৫ মিনিটে বিশাল ঈদ জামাত অনুষ্ঠিত হয়। প্রবাসী বাংলাদেশি আমেরিকান মুসলিম  সম্প্রদায় সহ বিপুল সংখ্যক মুসলিম এখানে ঈদের জামাতে অংশ নেয় ।  ঈদ জামাতে ইমামতি করেন মসজিদ আল তাকওয়ার  ইমাম তৌফিক আজিজ। ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়।ঈদের নামাজের মোনাজাতে দেশবাসীও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি,সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করা হয় ।

মসজিদ মুহাম্মদ-  আটলান্টিক সিটির  ৩০০, নর্থ আলবেনী এভিনিউতে  অবস্থিত  মসজিদ  মুহাম্মদ এ  ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল আটটায় ।মসজিদ  মুহাম্মদ এর ইমাম আমিন মুহাম্মদ ঈদ জামাতে ইমামতি করেন। ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়।ঈদের নামাজের মোনাজাতে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি,সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত  করা হয় ।      

               

ঈদের নামাজ আদায় শেষে প্রবাসী মুসলিমরা মোবাইলে,স্ক্যাইপ এ দেশে-বিদেশে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।এরপর ব্যস্ত হয়ে পড়েন অতিথি আপ্যায়নে।কেউ কেউ পরিবার-পরিজন নিয়ে বেরিয়ে যান লং ড্রাইভে। রৌদ্রকরোজ্জল অনুকূল আবহাওয়া ঈদ আনন্দে নতুন মাএা যোগ করে।                 

            

পবিত্র ঈদূল ফিতর উপলক্ষে  সকলকে ঈদের শুভেচছা জানিয়েছেন  বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সীর ট্রাস্টি বোর্ডের  সভাপতি আবদুর রফিক,সভাপতি জহিরুল ইসলাম বাবুল এবং সাধারন সম্পাদক নুরুন্নবী চৌধুরী শামীম,বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি শহীদ খান এবং সাধারন সম্পাদক সোহেল আহমেদ,আটলান্টিক সিটি  স্কুল  বোর্ডের সদস্য  ফারুক হোসেন, আসাল নিউজারসি চ্যাপ্টার এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জাহাংগীর কবির, আটলান্টিক সিটি বেঙ্গল ক্লাবের সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস এবং সাধারন সম্পাদক মিরাজ খান , সাউথ জার্সী মেট্রো আওয়ামী লীগের সভাপতি  শামসুল ইসলাম  শাহজাহান এবং সাধারন সম্পাদক কুতুবউদদীন এমরান, খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ নিউজারসি চ্যাপ্টার এর  আহবায়ক মোঃ আইয়ুব ও সদস্য সচিব কাজী লিটন,  বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি মোহাম্মদ হোসেন জনি এবং সাধারন সম্পাদক ফারুক তালুকদার, আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্য লেখক-সাংবাদিক সুব্রত চৌধুরী, আটলান্টিক সিটি কাউন্সিল   এর প্রাথমিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী চার বাংলাদেশি আমেরিকান মোঃ হোসাইন মোরশেদ, সুরজিৎ চৌধুরী মিলটন,সাঈদ মুঃ দোহা,সোহেল আহমদ প্রমুখ। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ