নিউইয়র্কে নতুন মুসলিম চ্যাপলেইনদের মাঝে সার্টিফিকেট বিতরণ : মুসলিম চ্যাপলাইনরা "ইসলামের মুখপাত্র" হিসেবে ভূমিকা রাখতে পারেন

June 12, 2019, 1:25 PM, Hits: 72

নিউইয়র্কে নতুন মুসলিম চ্যাপলেইনদের মাঝে সার্টিফিকেট বিতরণ : মুসলিম চ্যাপলাইনরা "ইসলামের মুখপাত্র" হিসেবে ভূমিকা রাখতে পারেন

সাখাওয়াত হোসেন সেলিম ,হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  নিউইয়র্কে স্টেট চ্যাপলেইন টাস্ক ফোর্স আয়োজিত নতুন মুসলিম চ্যাপলেইনদের মাঝে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, মুসলিম চ্যাপলাইনরা "ইসলামের মুখপাত্র" হিসেবে ভূমিকা রাখতে পারেন। গত ১০ জুন সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক স্টেট চ্যাপলেইন টাস্ক ফোর্স বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার একটি অভিজাত রেষ্টুরেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানে নতুন ১০ জন চ্যাপলেইনকে সার্টিফিকেট এবং  চ্যাপলেইন বেইস প্রদান করে। 

সনদপ্রাপ্ত মুসলিম চ্যাপলেইনরা হলেন : মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া, আলহাজ গিয়াস উদ্দিন, মাওলানা মো: মাঈনুল ইসলাম, মুফতি সৈয়দ আনসারুল করিম, মাওলানা আজির উদ্দিন, মাওলানা সুন্œাতুর রহমান, মাওলানা শাব্বির আহমদ, মাওলানা আহমদ আবু সুফিয়ান, মাওলানা হামিদুর রহমান আশরাফ এবং হাফেজ ডা. হুমায়ূন কবির।

মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়ার পরিচালনায় এবং আলহাজ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আল-ফুরকান ফাউন্ডেশনের ফুরকান প্রজেক্ট রিজিওনাল ম্যানেজার ইমাম হুমায়ূন বক্শ, নিউইয়র্ক স্টেট চ্যাপলেইন টাস্ক ফোর্স’র ফিল্ড অপারেটিভ চ্যাপলাইন জিলফা বক্শ সহ সনদপ্রাপ্ত মুসলিম চ্যাপলেইনরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। কিন্তু বর্তমান বিশ্বে ইসলাম ও জিহাদের ছদ্মাবরনে সন্ত্রাস-জঙ্গিবাদে লিপ্তদের কারণে ইসলাম ও মুসলমানরা প্রায়ই মিডিয়ার নেতিবাচক প্রবণতা ও বিস্তৃত চিত্রের মাধ্যমে বিক্ষিপ্ত হয়। এমতাবস্থায় মুসলিম চ্যাপলেনগুলো জনসাধারণের মুখপাত্র, ধর্মীয় সেবা প্রদানকারী, উপদেষ্টা, পরামর্শদাতা, এডভোকেট, শিক্ষক ও প্রশাসক হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। মুসলিম চ্যাপলাইনরা পেশাদারী আধ্যাত্মিক যতœশীল এবং বিভিন্ন বৈশ্বিক ধর্মের প্রতিনিধি হিসাবে তাদের পরিবেশনকারীর যতœ সমর্থন করার মাধ্যমে কল্যাণকামী একটি প্ল্যাটফর্ম গড়ে তুলতে পারেন। বহুজাতিক সমাজে মুসলিম চ্যাপলাইনরা নেতৃত্ব প্রদান এবং প্রসারের সাথে জড়িত হওয়ার মাধ্যমে ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচির উন্নয়ন ও সমন্বয় সাধনে ভূমিকা রাখতে পারেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশিষ্ট মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম সহ কমিউনিটি নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ