বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের অন্তবর্তী কালিন কমিটি গঠন : ২৮ জুলাই নির্বাচন

June 14, 2019, 12:35 PM, Hits: 213

বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের অন্তবর্তী কালিন কমিটি গঠন : ২৮ জুলাই নির্বাচন

হ-বাংলা নিউজ : বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের চলমান বিরোধ মিমাংশা ও প্রায় বন্ধ হয়ে যাওয়া কার্যক্রমকে পুনরায় চালু করার উদ্যোগে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। মিডিয়েশন টিম ও সাধারণ ট্রাস্টিদের বেনারে গত ৯ জুন রবিবার পূর্ব লন্ডনের ব্লুমুন মিডিয়া সেন্টারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন প্রবীন ট্রাস্টি সুনু মিয়া। ট্রাস্টি সামসাদুর রহমান রাহিন ও গোলজার খানের যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলার সাবেক চেয়ারম্যান ট্রাস্টি মুহিবুর রহমান। সভায় বাংলাদেশ থেকে টেলিফোনে কথা বলেন মিডিয়েশন টিমের প্রধান প্রবীন ট্রাস্টি আলহাজ্ব পংকি খান। সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রায় দেড় শতাদিক ট্রাস্টি অংশনেন।

সভায় সর্ব সম্মতিক্রমে গত ৫ ফেব্রুয়ারী থেকে মেয়াদোর্ত্তীন কমিটিকে নানান ব্যর্থতা, সংবিধানিক জটিলতা ও অভ্যন্তরীন কোন্দল সৃস্টির কারনে তাদের কমিটি বাতিল করে আগামী ২৮ জুলাই নতুন নির্বাচন ঘোষণা করা হয়। একই সাথে নতুন কমিটি দায়িত্ব নেয়ার পর্যন্ত সংগঠনের কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট একটি অন্তবর্তীকালিন কমিটি ঘোষণা করা হয়। এছাড়া ট্রাস্টিবৃন্দকে নিয়ে আগামী ৩১ জুলাইর মধ্যে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচন কমিশন ঘোষণা করা হয়। একই সাথে সভায় প্রবীন ট্রাস্টি পংকি খানের নেতৃত্বে পূর্বে গঠিত মিডিয়েশন টিমের কার্যক্রমকে অনুমোদন দেয়া হয় এবং এই কমিটির মাধ্যমে ট্রাস্টের সকল প্রকার ভুল বুঝাবুঝির অবসান হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

অন্তবর্তী কমিটির সদস্যরা হচ্ছেন,  ট্রাস্টি এম এ মজিদ, হাজী রইছ আলী, তালুকদার সামসুদ্দিন সামস, লাকি মিয়া, মাহবুব আলী চুনু মিয়া।

নির্বাচন কমিশনারগন হচ্ছেন মুহিবুর রহমান, ব্যারিস্টার আহমেদ এ মালেক।

এদিকে আলোচনা সভায় ট্রাস্টের সকল সমস্যার সমাধানের লক্ষ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন সিনিয়র ট্রাস্টিদের মধ্যে আবুল কালাম আজাদ, হাজী রইছ আলী, আব্দুল মজিদ, ব্যারিস্টার আহমেদ এ মালিক, আফছর মিয়া ছোট মিয়া, মির্জা আছকির বেগ, সাজ্জাদুর রহমান, তালুকদার সামসুদ্দিন সামস,  আফাজ মিয়া, রহমত আলী, আব্দুল কুদ্দুছ, মনির উদ্দিন বশির, আসহাব বেগ, নজরুল ইসলাম, মনির আহমদ, কাউন্সিলার আয়াছ মিয়া, মিসবাহ উদ্দিন, আব্দুল ওয়াদুদ শাহেল, মো: কবির মিয়া, শরিফুল ইসলাম, আবজাল হোসেন, আকলুছ মিয়া, ফারুক মিয়া, আনসার হাবিব, আব্দুল মালিক, মজম্মিল আলী, মনির আলী সুফি, আব্দুল গফুর, আব্দুল ওয়াহাব, আব্দুল গনি, আব্দুল গফুর, সাইদুর রহমান, শাহ ফিরোজ, ওয়াহিদ আলী, হাবিবুর রহমান, আবুল হোসেন মামুন, শামীম আহমদ প্রমুখ। পরে অতিথি হিসেবে সৌজন্য স্বাক্ষাতে আসেন মাস্টার ইমাদ উদ্দিন, কমিউনিটি নেতা আলহাজ্ব তৈমুছ আলী। এছাড়া আরো বহু সংখ্যক ট্রাস্টি উপস্থিত ছিলেন এবং রেজিস্ট্রার্ড খাতায় স্বাক্ষর করেন।

সভায় সকল বিবাদ মিমাংশ ভুলে গিয়ে আবারো ট্রাস্টের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ