এক্সেলেরেটরে চাপ বাড়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

June 17, 2019, 4:38 AM, Hits: 147

এক্সেলেরেটরে চাপ বাড়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

হ-বাংলা নিউজ : টন্টনে আগে ফিল্ডিং নিয়ে ভালো শুরু করেছেন বাংলাদেশের বোলাররা

টন্টনের মাঠে তুলনামূলক বেশ ছোট। টস জিতে আগে ফিল্ডিং? তাও ওয়েস্ট ইন্ডিজের মতো দলের বিপক্ষে! অনেকেরই সিদ্ধান্তটি মানতে কষ্ট হয়েছে। কারণ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি এখনো ভোলা যায়নি। কিন্তু টন্টনের আকাশে জমাট মেঘ আর আর্দ্র উইকেট দেখে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্তই নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে খুব বেশি সময় নেননি মোহাম্মদ সাইফউদ্দিন। চতুর্থ ওভারের দ্বিতীয় বলেই ক্রিস গেইলকে (০) উইকেটের পেছনে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করেন এ পেসার। ১৩ বল খেলে কোনো রান না করা গেইলের এ ইনিংসটি দেখলে বোঝা যায় শুরুতে বাংলাদেশের পেসাররা কত ভালো বল করেছেন!

মেহেদী হাসান মিরাজকে ১০ম ওভারে আক্রমণে এনেছেন মাশরাফি। তার আগে নয় ওভার করেছেন তিন পেসার মিলে—মাশরাফি নিজে, সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান। নবম ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩০ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। আজ তাদের ইনিংসের শুরু থেকেই চেপে ধরেছিলেন দুই পেসার মাশরাফি ও সাইফউদ্দিন। মেডেন নিয়ে বোলিং শুরু করেন মাশরাফি। অন্য প্রান্ত থেকে চাপটা ধরে রাখেন সাইফউদ্দিন। ষষ্ঠ ওভার শেষে নিজের প্রথম স্পেল শেষ করা এ পেসারের বোলিং বিশ্লেষণ ৩-১-১২-১। মাশরাফি অন্য প্রান্তে আরও নিখুঁত। ৭ ওভার শেষে মাত্র ২৪ রান দিয়েছেন এ পেসার।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরু থেকেই পেসাররা বেশ ভালো মুভমেন্ট ও সুইং পাচ্ছেন। মিরাজও স্পিনে বেশ নিয়ন্ত্রিত। কিন্তু ধীরে ধীরে ম্যাচে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ১০৮ রান। ব্যাট করছেন শাই হোপ (৪১) ও এভিন লুইস (৫৯)। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ