বাংলাদেশি আমেরিকান শিক্ষার্থীরা আপন আলোয় উদ্ভাসিত

June 21, 2019, 12:14 PM, Hits: 531

বাংলাদেশি আমেরিকান শিক্ষার্থীরা আপন আলোয় উদ্ভাসিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : ২০জুন,২০১৯,বৃহস্পতিবার,দিনটি ছিল আটলান্টিক সিটি ও তৎসংলগ্ন এলাকায় বসবাসরত দ্বাদশ গ্রেডের বাংলাদেশি আমেরিকান  শিক্ষার্থীদের জন্য স্বপ্ন পূরনের দিন। আজ সকালে  আটলান্টিক সিটি হাই স্কুলে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত প্রায় চারশত শিক্ষার্থীর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হল হার্ডরক ক্যাসিনোর বিশাল মিলনায়তনে ।তাদের মধ্যে বাংলাদেশি আমেরিকান  শিক্ষার্থীর সংখ্যাও কম নয়।

সকাল থেকেই বাংলাদেশি আমেরিকান শিক্ষার্থীরা গ্র্যাজুয়েশন গাউন পরে পরিবারের সদস্যদের সাথে অনুষ্ঠানস্থলে সমবেত হতে থাকে।তাদের সবার শরীরি ভাষায় চার বছরের কঠোর পরিশ্রম শেষে প্রাপ্তির পূর্ণতা,চোখে-মুখে খুশির আনন্দ ঝিলিক।

অনুষ্ঠান শুরু হওয়ার পর কৃতি শিক্ষার্থীদের নাম  ঘোষনার সাথে সাথে তুমুল করতালিতে গমগম করে ওঠে বিশাল মিলনায়তন। 

পূর্বসূরি বাংলাদেশি শিক্ষার্থীদের কৃতিত্বপূর্ণ ফলাফলের ঐতিহ্যের ধারাবাহিকতায় এবারও উওরসূরী বাংলাদেশি শিক্ষার্থীদের জয়জয়কার।আর এই জয়-জয়কার অবস্থার মধ্যে আপন আলোয় উদ্ভাসিত বাংলাদেশি বংশোদ্ভূত  দুই কৃতি শিক্ষার্থী অরিএ চৌধুরী ও ঋত্বিক মজুমদার।তারা তাদের মেধার স্বীকৃতি হিসাবে সেরা দশের তালিকায়  যথাক্রমে তৃতীয় ও সপ্তম স্থান  করে নিয়েছে।

এই দুই কৃতি শিক্ষার্থীর পাশাপাশি আঁচল সেনগুপ্ত, এরিয়া রহমান, আদনান আকরাম,ফেরদৌসী আখতার,ইসরাত জেবিন প্রমুখের  কৃতিত্বপূর্ণ ফলাফলও কমিউনিটিতে বেশ সাড়া ফেলেছে।এসব কৃতি শিক্ষার্থীরা তাদের  কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ  যুক্তরাষ্ট্রের নামী বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির সুযোগ লাভ করেছে।এসব কৃতি শিক্ষারথীরা তাদের ভবিষ্যত  

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ