বিশ্বের বৃহত্তম উৎসব এডমন্টন হেরিটেজ ফেস্টিভালে বাংলাদেশ

June 24, 2019, 2:18 PM, Hits: 129

বিশ্বের বৃহত্তম উৎসব এডমন্টন হেরিটেজ ফেস্টিভালে বাংলাদেশ

হ-বাংলা নিউজ : এস হাসান, এডমন্টন জুন ২২, ২০১৯: আগষ্ট ৩-৫ অনুষ্ঠিতব্য উত্তর আমেরিকার  বৃহত্তম উৎসব এডমন্টন হেরিটেজ ফেস্টিভ্যালে বাংলাদেশ প্যাভেলিয়ন অন্যান্য  বছরের মতো এবারও গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টন কমিউনিটির ২৫ তম অংশগ্রহণের বছরে নানাহ আয়োজনের ব্যবস্থা নিয়েছে।

বিশ্বের বৃহত্তম এ উৎসবে বাংলাদেশকে তুলে ধরার এটি একটি সূবর্ণ সুযোগ বলে মনে করা হয়। প্যাভিলিয়ন চেয়ার ও  হেরিটেজ সোসাইটি  সভাপতি ম. লস্কর  ২২ জুন সকালে নর্থগেইট মলের আপ্যায়ন কেন্দ্রে ২০১৯ এর প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও ডাইভার্স এডমন্টন সম্পাদক দেলোয়ার জাহিদ উক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভায় মূল্যবান বক্তব্য রাখেন মুহাম্মদ ভুইয়া, মুহাম্মদ আলী, মুহাম্মদ জিয়াউল ইসলাম শাহীন, মুন্তাসীর হাসান, সাইফুর হাসান, চামেলী লস্কর প্রমুখ। সভায় আহসান উল্লাহ ও মুহাম্মদ সাদিককে সমন্বয়ক ও ব্যবস্থাপনার দায়িত্ব অর্পণ করে সকল প্রকার সহযোগিতার সিদ্ধান্ত নেয়া হয়।

এডমন্টন হেরিটেজ ফেস্টিভালটি এডমন্টন এর সুন্দর নদী উপত্যকায় বার্ষিক অনুষ্ঠিত বহুসংস্কৃতির বর্ণাঢ্য উদযাপন। ৯০টিরও বেশি দেশ এবং সংস্কৃতির প্রতিনিধিত্বকারী ৭০টি প্যাভিলিয়নের  উপস্থিতি থাকবে। অংশগ্রহণকারী সাংস্কৃতিক সংগঠনের আনুমানিক ১৫০০ স্বেচ্ছাসেবী তাদের প্রতিভা, উত্সাহ, এবং রন্ধন দক্ষতা ভাগ করে নেওয়ার জন্য অগণিত ঘন্টা কাজ করবে। প্যাভিলিয়নে তাদের পূর্বপুরুষদের সংস্কৃতি থেকে নৃত্য, শিল্প, পোষাক ও খাবার সরবরাহ করা হয়।

ফেস্টিভাল সাইটে পরিদর্শকদের উপস্থিতি এবছর ৩৫0,000 এর চেয়েও বেশি পৌঁছাতে পারে। পরিদর্শকদের বাংলাদেশী  খাবার ও সামগ্রী খুবই পছন্দের তাই কোন কোন বছর উপচেপড় ভীড় লক্ষ্য করা যায়।

ছবিতে প্রস্তুতি সভার একাংশ, হেরিটেজ ফেস্টিভালে উপস্থিতির ফাইল ছবি ও ফেস্টিভালে বাংলাদেশ প্যাভেলিয়ন  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ