যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যসভা

July 8, 2019, 10:26 AM, Hits: 423

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যসভা

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরি কমিটির এক সভা গত ৭ই জুলাই ২০১৯, রোববার দুপুর ৪টায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড: সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদানকালে ড: সিদ্দিকুর রহমান জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর বিস্তারিত ব্যাখায় উল্লেখ করেন যে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ম্যানহাটানের টাইমস্ স্কয়ারে র‌্যালি, সেমিনার এবং অন্যান্য ষ্টেটে বিভিন্ন কর্মসূচী পালন করবে। এতে যুক্তরাষ্ট্রের মূলধারার নেতৃবৃন্দসহ বাংলাদেশ থেকে আগত অতিথিরা বক্তব্য রাখবেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর আসন্ন যুক্তরাষ্ট্রের নিউইর্য়কের সফরের সময় বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রমকে বিশ্ব দরবারে জোরালোভাবে তুলে ধরা হবে, অন্য যে কোন সময়ের চেয়ে এইবারের অনুষ্ঠান হবে সফল এবং ইতিবাচক। তিনি তার বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের শূন্য পদে যাদেরকে নিয়োগ দেয়া হয়েছে তাদেরকে সংগঠনের বিভিন্ন কর্মসূচী পালনে জোরালো ভূমিকা পালন করার জোর আহবান জানান। 

উক্ত সভায় উপস্থিত সকলের আলোচনা সাপেক্ষে লিখিত সিদ্ধান্ত সমূহ গ্রহন করা হয়। সিদ্ধান্ত সমুহ  উল্লেখ করা হলো:

১। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উৎযাপন উপলক্ষে ৫০১সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হইবে। 

২। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার আগামী সেপ্টেম্বরে নিউইয়র্কে আগমন উপলক্ষে প্রবাসী নাগরিক সংবর্ধনা নিয়ে আরো বিশধ আলোচনা করা হইবে। 

৩। অন্যান্য ষ্টেট আওয়ামী লীগ ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন প্রক্রিয়া অব্যহত থাকবে। 

৪। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন সংগাঠনিক বিষয় এবং শূন্য পদ পুরন ও নতুন পদ প্রদানের ব্যপারে বিশদ আলোচনা করা হয়। 

সর্বশেষে, কার্যকরি কমিটির সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মরহুম সিরাজুল ইসলামের মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকী।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ