ভারতে এক্সপ্রেসওয়ে থেকে বাস ছিটকে পড়ে নিহত ২৯

July 8, 2019, 1:18 PM, Hits: 57

 ভারতে এক্সপ্রেসওয়ে থেকে বাস ছিটকে পড়ে নিহত ২৯

হ-বাংলা নিউজ : ভারতের দিল্লির কাছে যমুনা এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৭ জন। সোমবার ভোরে উত্তর প্রদেশে নয়ডা ও আগ্রাকে সংযোগকারী ছয় লেনের যমুনা এক্সপ্রেসওয়ে থেকে যাত্রীবাহী বাসটি ছিটকে পড়ে এ দুর্ঘটনা ঘটে। এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ৪৬ জন যাত্রী নিয়ে লক্ষ্ণৌ থেকে দিল্লি যাচ্ছিল বাসটি। দিল্লিতে ঢোকার আগে যমুনা এক্সপ্রেসওয়েতে একটি সেতু থেকে পিছলে গিয়ে ১৫ ফুট নিচে নালার মধ্যে পড়ে বাসটি। ঘটনাস্থলেই ২৯ জন নিহত হন। আহত ব্যক্তিদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, সাদা রঙের বাসটি দুমড়ে গেছে। ভেতর থেকে লাশ টেনে বাইরে নিয়ে আসা হচ্ছে। নিচে পড়ে বেশ বড় ড্রেনের মধ্যে বাসটি ঢুকে যায়।

আনন্দবাজার অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিকট শব্দ শুনে স্থানীয় বাসিন্দারা ছুটে যান। তাঁরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। বাসটি উল্টে যাওয়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছিল। পরে পুলিশ ও উদ্ধারকারী দল আসে। আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

প্রাথমিকভাবে উত্তর প্রদেশের পুলিশ ধারণা করছে, বাসটির গতি বেশি ছিল। চালক হয়তো ঘুমিয়ে পড়েছিলেন। তাই বাসের নিয়ন্ত্রণ হারান তিনি। তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহত ব্যক্তিদের সব রকম সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনকে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ