সম্মিলিত বরিশাল বিভাগ সোসাইটি ইউ এস এ ইন্ক এর বাৎসরিক বনভোজন ২০১৯ ও আকর্ষনীয় মিলন মেলা অনুষ্ঠিত

July 9, 2019, 9:50 AM, Hits: 483

সম্মিলিত বরিশাল বিভাগ সোসাইটি ইউ এস এ ইন্ক এর বাৎসরিক বনভোজন ২০১৯ ও আকর্ষনীয় মিলন মেলা অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ : গত ২৩ শে জুন রবিবার সম্মিলিত বরিশাল বিভাগ সোসাইটি ইউ এস এর বাৎসরিক বনভোজন ২০১৯ প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি লং আইল্যান্ডের ছায়া ঘেরা ও সমুদ্রবেষ্টিত নয়নাভিরাম পরিবেশে হ্যাকশেয়ার ষ্টেট পার্ক ডিয়ার রেঞ্জ প্যাভিলিয়ান ২ এ ঝাকজমক পূর্ণ পরিবেশে এক আকর্ষণীয় বনভোজন আয়োজন করা হয়। পার্ক পূরোদিন মুখরিত ছিল আমন্ত্রিত অতিথিদের পদভারে। বিশাল পার্কে হরেক রকমের বেলুন উড়িয়ে হরেক রকমের গাছের ছায়ায় দিনটিতে হারিয়ে যায় আবাল বৃদ্ধ বনিতারা। এতে সব ভেদাভেদ ভুলে ঐক্যের জোয়ার প্রবাহ হয় সম্মিলিত বরিশাল বিভাগ সোসাইটির মাঝে। সারা বছর এই একটি দিনের জন্য অপেক্ষায় থাকেন অনেকে। দেখা হয় পুরাতন বন্ধু আর পরিচিত হয় নতুনদের সাথে। সকাল ৮:৩০ মিঃ এর সময় একধিক বাস ও শতাধিক প্রাইভেট করা যোগে ৩০০ শতাধিক প্রবাসে বসবাসরত বরিশালবাসীদের নিয়ে সোসাইটির ব্যানারে বাহারী রকমের পোষাকে সজ্জিত হয়ে বিশাল এক বহর নিয়ে হ্যাকশেয়ার ষ্টেট পার্কে এক আনন্দময় পরিবেশে বাংলাদেশের দেশীয় পদ্ধতিতে একত্রে সকলে মিলে মিশে নেঁচেগেয়ে দেশীয় খেলাধুলায় পরিনত হয় একদিনের বরিশাল বাসীর মিলন মেলা।

সেখানে বিভিন্ন স্থান থেকে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সংগঠনের সভাপতি জনাব আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ডাকুয়া, বনভোজনআহবায়ক খলিলুর রহমান ও সদস্য সচিব কামরুজ্জামান নয়ন, সিনিয়র সহ সভাপতি মাও: বজলুর রহমান, আহয়ক কমিটির নেতৃবৃন্দ। পার্কে বিভিন্ন ইভেন্টে সাজানো শিশু-কিশোর মহিলা পুরুষ পৃথক পৃথক আর্কষনীয় খেলাধুলা। এতে ৫ বছরের শিশু থেকে শুরু করে ৮০ বৎসরের বৃদ্ধারা ও অংশ গ্রহন করেন, বিশেষ করে রং বেরং এর বেলুন খেলায় অংশগ্রহন করে প্রচুর আনন্দে মেতে উঠে। এ ছাড়া  শেষ বিকালে লোভনীয় র‌্যাফেল ড্র ও আকর্ষণীয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দুপুরে সকলে মিলে এক আনন্দময় পরিবেশে একত্রে নিউ ইয়র্কের ঐতিহ্যবাহী ঘরোয়া রেষ্টুরেন্টের আকর্ষনীয় খাবার পরিবেশন করা হয়। খাওয়া দাওয়া শেষ করে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে খেলাধুলার প্রাইজ বিজয়ীদের হাতে দিয়ে সকলের সম্মূখে এক আকর্ষণীয় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্র এর প্রথম আকর্ষণীয় প্রাইজ ‘‘নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক’’ লটারীর টিকিট সংগঠনের সহ সভাপতি খলিলুর রহমানের স্ত্রী প্রথম প্রাইজ লাভ করেন। ‘‘২য় পুরুষ্কার স্বর্নের নেকালেচ’’ বিজয়ী হন আয়শা খানম। তৃতীয় প্রাইজ ৪৮’’ ৪৩’’ ৪২’’ টেলিভিশন এলইডি সহ ৩টি ল্যাপটপ ৫টি আইফোন আইপ্যাড, ডিনার সেট সহ অসংখ্য প্রাইজ বিজয়ীদের হাতে প্রদান করা হয়। সন্ধ্যায় বাহারী রকমের আকর্ষণীয় মূল্যবান প্রাইজ নিয়ে উল্লেখিত বহর নিয়ে পূনরায় সকলে সুন্দর ও সুষ্ঠভাবে নিউ ইয়র্কে ফিরে আসেন।

উল্লেখিত বনভোজন ২০১৯ এর ফিতা কেটে রং বেরং এর বেলুন উড়িয়ে শুভ উদ্ভোধন করেন সভাপতি জনাব আলতাফ হোসেন । অনুষ্ঠান পরিচালনা করেন সাধারন সম্পাদক নুরজ্জামান ডাকুয়া খেলাধুলা পরিচালনা করেন সিনিয়র সহ সভাপতি মাওঃ বজলুর রহমান খান, খাবার পরিবেশন করেন যথাক্রমে সদস্য সচিব কামরুজ্জামান নয়ন, সহ সভাপতি ফারুক আহম্মেদ, রফিকুল ইসলাম, আরেফিন, সুমন, শামীম আহম্মেদ, সাইফুল ইসলাম, লিটন সহ বনভোজন কমিটির সদস্যবৃন্দ।

বনভোজনের মুল আকর্ষন ছিল বনভোজন এর ঘোষিত র‌্যাফেল ড্র এর স্পন্সার ব্যাক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ বিশেষ করে রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, বরিশাল বিভাগ সমিতির নেতৃবৃন্দ, বাংলাদেশ সোসাইটির নেতৃবৃন্দ, জেবিবির নেতৃবৃন্দ নিউ ইয়র্কের স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এদের মাঝে আকর্ষণীয় প্রাইজ বিতরণ করে সকলে প্রচুর আনন্দ অনুভব করেন। এই বৎসরই বিগত দিনের অভিজ্ঞতার আলোকে সংগঠনের মাঝে ঘাপটি মারা মুখোষধারী ছদ্ব্যবেশী কতিপয় বির্তকীত লোক পারিহারের মধ্যে দিয়ে সুন্দর সাবলীল সুষ্ঠভাবে মালামাল চুরি সহ বিনা পয়সায় হরিলুটের খাবার খাওয়া থেকে কঠোর হস্তে সবকিছু পরিচালিত হওয়ায় সংগঠনের এবারে কোন লোকষান গুনতে হয়নি বরং সংগঠনের নামে উদৃত হয়েছে, এটাই এবার চ্যলেঞ্জিং কৃতিত্ব। 

পরিশেষে সংগঠনের সভাপতি বনভোজনে সকল স্পন্সারবৃন্দদেরকে ধন্যবাদ জ্ঞাপন তাদের সকলের সাফল্য কামনা করে বনভোজন কমিটির সকলকে সুষ্টু ভাবে দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বার্ষিক বনভোজন ২০১৯ এর সমাপ্তি ঘোষনা করেন।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ