নোয়াখালীতে এবার টোকিও ফুড ও বনফুলকে জরিমানা

July 14, 2019, 2:04 PM, Hits: 435

নোয়াখালীতে এবার টোকিও ফুড ও বনফুলকে জরিমানা

জাহাঙ্গীর বাবু, হ-বাংলা নিউজ : একের পর এক অভিযান চলছেই জনস্বার্থে।নোয়াখালী জেলার সদর উপজেলায় অভিযান চালিয়ে টোকিও ফুড (কারখানা) ও বনফুল এন্ড কোং কে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। 

রবিবার ১৪জুলাই ২০১৯ দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

ফেইসবুককে অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালী জেলার সদর উপজেলার পুরাতন কলেজ এলাকায় স্থাপিত টোকিও ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনায় সময় দেখা যায়- খাবার তৈরির পরিবেশ স্যাত স্যাতে ভেজা ফ্লোর। এ অপরাধে টোকিও ফুড কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ধারায় ১০হাজার টাকা জরিমানা করা হয়। 

একই সাথে কারখানার বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে স্থানীয় জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে তা পরিদর্শন করার সময় দেখা যায়- কারখানার বর্জ্য থেকে দুর্গন্ধ ছাড়াচ্ছে।

বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন ও পরিবেশ বান্ধব করার জন্য ১মাসের সময় বেধে দেওয়া হয়।

নোয়াখালী জেলা শহরে স্থাপিত গণপূর্ত ভবনের বিপরীত পার্শ্বে বনফুল এন্ড কোং এ অভিযান চালিয়ে দেখা যায়- পণ্যের গায়ে মূল্য লেখা নেই, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিপণনের উদ্দেশ্যে প্রদর্শন, ফ্রিজে কাজা-পাকা খাবারের মিশ্রণ, কিচেনে স্যাতে স্যাতে ফোর, বর্জ্য নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকা। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ধারায় ৩৫হাজার টাকা জরিমানা করা হয়।

তরুণ সমাজের উদ্যোগে স্থাপিত “মহানুভবতার দেওয়াল” ও রাস্তার ফুটপাত দখল করে অবৈধ দোকান ও স্থাপনা নির্মাণ করায় তা উচ্ছেদের জন্য দোকান মালিকদের নির্দেশনা ও একদিনের সময়সীমা বেধে দেওয়া হয়।

প্রশাসন জানায়,জনস্বার্থে অভিযান চলবে। সংবাদ তথ্য সুত্র,ডিসি অফিস পেইজ নোয়াখালী। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ