কবির সিং– কী ছবি, কী দেখব!

July 15, 2019, 2:05 PM, Hits: 177

কবির সিং– কী ছবি, কী দেখব!

হ-বাংলা নিউজ : বক্স অফিসে তরতর করে এগিয়ে চলছে ‘কবির সিং’। এখন পর্যন্ত এই বছরের সর্বোচ্চ আয় করা ছবি এটি। ঢুকেছে ২৫০ কোটির ঘরে। অভিনেতা শহীদ কাপুরের জন্য এটি ক্যারিয়ারের অন্যতম মাইলফলকও। ছবিটি নাকি দেখার কোনোই ইচ্ছা নেই বিজয় দেবারাকোন্ডার! সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন দক্ষিণী সিনেমার এই অভিনেতা।

বিজয় দেবারাকোন্ডার ছবিটি দেখবেন কি দেখবেন না, সে প্রসঙ্গ টানা কেন? এমন প্রশ্ন উঠতে পারে। তাঁদের জন্য বলা, ‘কবির সিং’(২০১৯) ছবিটি 'অর্জুন রেড্ডি' (২০১৭) নামের যে ছবি থেকে রিমেক, সেই ছবিটিরই নায়ক বিজয় দেবারাকোন্ডা। অর্থাৎ, বড় পর্দায় শহীদ কাপুর সম্প্রতি যে চরিত্রটি করেছেন, সেটি আগেই করেছেন বিজয়। আর দ্বিতীয়বার বিজয়ের ‘অর্জুন রেড্ডি’ই হয়েছেন শহীদ কাপুর। ‘কবির সিং’য়ের চুল থেকে চরিত্র—সবই ‘অর্জুন রেড্ডি’ থেকে নেওয়া।

যদিও ‘কবির সিং’ নিঃসন্দেহে ‘অর্জুন রেড্ডি’র থেকে অনেক বড় হিট। এখন পর্যন্ত কবির সিং ৩৪৪ কোটি রুপি আয় করেছে। ইতিমধ্যে এই ছবি বলিউডের সর্বকালের সর্বোচ্চ আয় করা ১০ ছবির তালিকায় নবম স্থানে আছে। সেই তুলনায় 'অর্জুন রেড্ডি'র ৫৫ কোটিকে মাত্রই বলতে হবে। এই দুটি ছবিই পরিচালনা করেছেন দক্ষিণ ভারতীয় পরিচালক সন্দ্বীপ ভাঙ্গা।

সে যা-ই হোক, ‘হিন্দুস্তান টাইমস’-এর এক প্রতিবেদন অনুযায়ী, বিজয়ের ছবি ‘ডিয়ার কমরেড’ মুক্তির দোরগোড়ায়। সে ছবিরই একটি সংবাদ সম্মেলনে ছিলেন বিজয়। সাংবাদিকেরা তাঁকে প্রশ্ন করেন ‘কবির সিং’ ছবি দেখা নিয়ে। বিজয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, ‘শহীদ ছবিটি করেছে। আর সে ভালোই করেছে। সেখানে আমার দেখার কিছুই নাই। আমি ছবির গল্প জানি, আমিই মূল ছবিটি করেছি, আবার কেন আমি সেই ছবি দেখব?’

তবে প্রাথমিকভাবে ‘কবির সিং’য়ের টিজার দেখে অকপটে নিজের ভালো লাগা প্রকাশ করেছিলেন তিনি। শহীদ কাপুরকে ফোন করে নিজের ভালো লাগার কথা জানিয়ে শুভকামনাও জানিয়েছিলেন। কিন্তু তাঁর অভিনীত চরিত্র দিয়েই যে শহীদ কাপুর এতটা প্রশংসা পাবেন, তা হয়তো ভাবেননি। ভাবেননি যে এই ছবি ঝড় তুলবে বক্স অফিসে। আর সেই ঝড়ে উড়ে যাবে বছরের আর সমস্ত ছবি। এসব কি হজম করতে একটু কষ্টই হচ্ছে?

কষ্ট যে হচ্ছে, তা পরিষ্কার বোঝা গেল তাঁর বক্তব্যের পরবর্তী অংশে। কেননা, বিজয় আরও বলেছেন, 'কী ছবি, কী দেখব! আমি চেয়েছিলাম এই ছবিটার হিন্দি ভার্সন যেন বড় হিট হয়। কারণ সন্দ্বীপ (পরিচালক সন্দ্বীপ ভাঙ্গা) আমার কাছের মানুষ। কিন্তু অপ্রত্যাশিতভাবে ছবিটি ব্লকবাস্টার হিট হয়েছে। শেষ। এই বিষয় নিয়ে আর কোনো কথা হবে না।’

এদিকে অনলাইনে ইউটিউব ট্রেন্ডে এখনো শীর্ষে আছে ‘কবির সিং’-এর গান। বক্স অফিসে ‘কবির সিং’-এর সঙ্গে লড়তে হাজির হয়েছে ‘সুপার থার্টি’ ছবিটি। গ্ল্যামার পরিচিতি বিসর্জন দিয়ে একেবারে সাদামাটাভাবে এই ছবির মাধ্যমে দেখা দিলেন বলিউড তারকা হৃতিক রোশন। হৃতিকের ছবিটি দুই দিনেই নাকি আয় করেছে ৩০ কোটি রুপিরও বেশি। বেশ কয়েক বছর ধরেই বক্স অফিসে ঠিক জুতসই আয় করে উঠতে পারছেন না হৃতিক। ভারতীয় ‘ম্যাথ জিনিয়াস’ আনন্দ কুমারের জীবনীভিত্তিক ছবি দিয়ে বলিউডে ফেরার চেষ্টা করছেন তিনি। সেই চেষ্টা কতটা সফল, কতটা ব্যর্থ, তা সময়ই বলে দেবে।

এদিকে শহীদ কাপুর নাকি ‘কবির সিং’-এর জনপ্রিয়তার বদৌলতে নিজের পারিশ্রমিক হাঁকাচ্ছেন আকাশচুম্বী। গুজব রটেছে, সে পারিশ্রমিকের অঙ্ক নাকি ৩৫ কোটি ছাড়িয়ে যাবে। যদিও এ বিষয়ে এখনো শহীদের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ