নিউইয়র্কে "নবীগঞ্জ ইউনাইটেড ইউএসএ ইনক" নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

July 16, 2019, 10:10 AM, Hits: 312

নিউইয়র্কে "নবীগঞ্জ ইউনাইটেড ইউএসএ ইনক" নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

সাখাওয়াত হোসেন সেলিমহ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  নিউইয়র্কে "নবীগঞ্জ ইউনাইটেড ইউএসএ ইনক" নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। দেশে-প্রবাসে নবীগঞ্জবাসীর সার্বিক কল্যাণে সহযোগিতা প্রদানের লক্ষে যুক্তরাষ্ট্র প্রবাসী নবীগঞ্জবাসী এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন বলে জানান হয়। ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার আল আকসা পার্টি হলে গত ১৫ জুলাই সোমবার রাতে যুক্তরাষ্ট্র প্রবাসী নবীগঞ্জবাসীর এক সাধারণ সভায় নয়া সংগঠনটি প্রতিষ্ঠা ও কার্যকরী কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়।

প্রবীণ কমিউনিটি লিডার আবদুল বাছির খানের সভাপতিত্বে এবং ফয়জুল ইসলাম চৌধুরী নয়নের পরিচালনায় এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আবদুল হক চৌধুরী, শাব্বীর কাজী আহমেদ, মোহাম্মদ দুদু মিয়া প্রমুখ।

২১ সদস্যের নতুন কমিটির কর্মকর্তারা হলেন : সভাপতি মোহাম্মদ দুদু মিয়া, সিনিয়র সহ সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি খারছু আহমেদ ও সৈয়দ আবদুল মুহিত, সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন, সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবদুল বাছির খান, সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শামসুল ইসলাম, অর্থ সম্পাদক আবু হানিফ, দপ্তর সম্পাদক মঈনুল হক চৌধুরী, প্রচার সম্পাদক মিজানুল হক খান, সমাজকল্যাণ সম্পাদক মুজিবুর রহমান সরদার, ক্রীড়া সম্পাদক শাহ বেলাল আহমদ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সুহুল আহমদ, মহিলা সম্পাদিকা গোলশান আক্তার; কার্যকরী সদস্য জাকিরুল হক চৌধুরী সুমন, মুহিবুর রহমান, খায়রুল ইসলাম, শাহীন আহমেদ চৌধুরী, গোলাম হোসেন ও সিদ্দিক সাফু।

বক্তারা বলেন, প্রবাসে নবীগঞ্জবাসীর মধ্যে ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়, পরস্পর সহযোগিতা প্রদান, সামাজিক কর্মকান্ড, নতুন প্রজন্মের শিশু-কিশোরদের উপযোগি কর্মসূচি গ্রহণ সহ নবীগঞ্জ উপজেলাবাসীর সার্বিক উন্নয়নে নয়া সংগঠনটি প্রয়াস চালাবে।

নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ দুদু মিয়া এবং সাধারণ সম্পাদক ফয়জল ইসলাম চৌধুরী নয়ন ঐক্যবদ্ধভাবে নতুন সংগঠনটিকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। তাদের নতুন সংগঠনের দায়িত্ব প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তারা। সভাপতি এবং সাধারণ সম্পাদক নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করে বলেন, প্রবাস ও দেশে নবীগঞ্জবাসীর যেকোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানই হবে তাদের প্রধান লক্ষ। নতুন ইমগ্র্যান্টদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানেও সচেষ্ট থাকবে এ নয়া কমিটি।

বক্তারা নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তারা নবনির্বাচিত কমিটিকে ঐক্যবদ্ধভাবে জনকল্যানমূলক কর্মসূচি গ্রহণের আহবান জানান। 

সভায় নতুন সংগঠনের সাফল্য, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন শাব্বীর কাজী আহমেদ। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসী নবীগঞ্জবাসী এসময় উপস্থিত ছিলেন।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ