জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার পবিত্র মাহে রমজানের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত“এরশাদের মৃত্যুতে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহবায়ক কমিটির শোকসভা অনুষ্ঠিত” “পল্লীবন্ধু এরশাদের নামে ঢাকা-রংপুর মহাসড়কের নামকরণের দাবী”

July 17, 2019, 10:31 AM, Hits: 192

জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার পবিত্র মাহে রমজানের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত“এরশাদের মৃত্যুতে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহবায়ক কমিটির শোকসভা অনুষ্ঠিত” “পল্লীবন্ধু এরশাদের নামে ঢাকা-রংপুর মহাসড়কের নামকরণের দাবী”

১৫ই জুলাই সোমবার সন্ধ্যায় জ্যকসন হাইটসের ইত্যাদি গার্ডেন মিলনায়তনে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা আহবায়ক কমিটির উদ্যোগে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু এইচ,এম, এরশাদের মৃত্যুতে এক শোক সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক জনাব আব্দুন নূর বড় ভূঁইয়া, সভা পরিচালনা করেন যুগ্ম আহবায়ক আলতাফ হোসেন ও যুগ্ম সদস্য সচিব জাফর মিতা। 

স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ জনাব মনিরুল ইসলাম মনি ও সাবেক সংসদ শহীদুর রহমান, বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাবা এড. শাহাজাদী নাহিনা নুর শান্তা, যুগ্ম আহবায়ক যুক্তরাষ্ট্র শাখা ও কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন আরো বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ সর্ব জনাব সাবেক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল খান আনসারী, বীর মুক্তিযোদ্ধা হারুনর রশিদ, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য আব্দুন নূর, সাবেক সহ-সভাপতি তোফায়েল আহমেদ চৌধুরী, সাবেক উপদেষ্টা ছব্বির লস্কর, কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি সাহাবুদ্দিন বা”চু, মোস্তাক আহমেদ বাবুল, যুক্তরাষ্ট্র জাতীয় যুব সংহতির সভাপতি ও যুব সংহতি কেন্দ্রীয় সদস্য আব্দুল কাদির লিপু, সাবেক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন, সহ-সভাপতি যুক্তরাষ্ট্র জাতীয় যুব সংহতি ফেরদৌস ওয়াহিদ, নিউইয়র্ক সিটির সাবেক সাধারণ সম্পাদক ফয়েজউল্লাহ নাঈম, সামসুন্নাহার, যুব সংহতি যুক্তরাষ্ট্র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শক্তি দাস গুপ্ত ও সাংবাদিক রিমন ইসলাম প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা পল্লী বন্ধুর বর্নাট্য জীবনের স্মৃতীচারণ করতে গিয়ে তার ঐতিহাসিক কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে দক্ষিন এশিয়ায় তাকে সর্বশ্রেষ্ট একজন দক্ষ রাষ্ট্রনায়ক ও সংস্কারক হিসাবে ইতিহাসের পাতায় চির স্মরণীয় হয়ে থাকবে বলে অভিহিত করেন। 

বক্তারা পল্লী বন্ধুর মৃত্যুর পর তার জানাজায় স্মরণকালের লাখো জনতার ঢল দেখে বিএনপি’র নেতা গয়েস্বর বাবুসহ কতিপয় শুন্যলতার মতো নাম সর্বোস্বহীন, কাÐজ্ঞানহীন নেতাদের মুখে সাবেক এই সফল নেতার বিরুদ্ধে উদ্যোত্তিপূর্ণ, কুরুচিসম্পর্ণ বক্তব্যের নিন্দা জ্ঞাপন করার ভাষা আমাদের জানা নেই। ধ্বিক্কার জানাই তাদেরকে, তারা প্রায়াত জিয়াউর রহমান কিংবা কোকোর জানাজা নিয়ে যখন চিৎকার করে রাজনীতিতে তুরুপের তাস হিসাবে প্রচার করেন, এখন জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ-এর প্রতি দেশ-জাতী ও লাখো জনতার অকুণ্ঠ ভালোবাসার নিদর্শন দেখে তারা আবল-তাবল বকছে এটাই তাদের অপরিপক্ক দেওলিয়াপনা অশুভ রাজনীতির লক্ষণ। বক্তারা তাদের এহেন কুরুচিপূর্ণ ঐদ্বত্বীপণা বক্তব্যের তীব্র নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে এহেন বক্তব্য প্রত্যাহারের দাবী জানান নতুবা এ ধরণের নেতারা পথে-ঘাটে রামধোলাই খাবে বলে হুশিয়ারী উ”চারণ করেন।

বক্তারা সাবেক এই প্রতিথযশা সফল নেতার রাজনৈতিক জীবনের উপর স্মৃতিচারণ করে দক্ষিন এশিয়ার সর্বউৎকৃষ্ট জননন্দীত নেতা হিসাবে আখ্যায়ীত করে বাংলাদেশ সরকার প্রধান শেখ হাসিনার নিকট এই প্রায়ত বিরোধীদলীয় নেতার নামে ঢাকা-রংপুর মহাসড়কের নামকরণসহ তিলোত্তমা ঢাকার যেকোন একটি গুরুত্বপূর্ণ সঢ়কের নামকরণের জন্য জোর দাবী জানান। 

বক্তারা দক্ষিন আমেরিকায় শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমানের নামে রাস্তার নামকরণ আছে, আমরা আশা করবো ঝঅঅজঈ-এর প্রতিষ্ঠাতা কিংবা একজন বিজ্ঞ সংস্কারক হিসাবে পল্লীবন্ধুর নামে উত্তর আমেরিকার নিউইয়র্ক বা নিউজার্সির যেকোন একটি রাস্তা পল্লী বন্ধু এরশাদের নামে নামকরণ করার জন্য প্রয়োজনীয় ব্যব¯’া গ্রহনের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় অনুরোধ জানান।

সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. নাহিনা নূর শান্তা তার বক্তব্যে জাতীয় পার্টিরমাননীয় যে সকল নেতারা শোক সভায় উপ হন নাই তাদেরকে চিহ্নিত করে কেন্দ্রীয় অফিসে জানানো প্রয়োজন তারা মূলতঃ এরশাদের নাম ভাঙ্গিয়ে ব্যবসা করতে চায়, কোন ভাবেই ইহা বরদাস্ত করা হবে না। ভবিষ্যতে তাদেরকে দলের নাম ভাঙ্গিয়ে ব্যবসা করতে দেয়া হবে না বলে হুশিয়ার করে দেন। যদি তারা এরশাদকে ভালোবাসে তাহলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবের স্বাক্ষরিত কমিটির সাথে একসঙ্গে কাজ করবেন, তাই আমি অনুরোধ করবো সকলে মিলে-মিশে দলটি করবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।

পরিশেষে সভার সভাপতি প্রায়তঃ নেতার জন্যে এক শোক জ্ঞাপন করে মরহুমের বিদেহী আত্তার মাগফেরত কামনা করে তার জন্যে দোয়া করা হয়। সভাপতি তার বক্তব্যে অচিরেই সকল দলকে অবহিত করে প্রবাসে অবনরত সকল দলমত নির্বিশেষে সকলকে নিয়া একটি দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে ঘোষণা দিয়ে উপ¯ি’ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ