ভিনগ্রহবাসী খুঁজতে সেনাঘাঁটিতে যাত্রা

July 17, 2019, 2:40 PM, Hits: 420

 ভিনগ্রহবাসী খুঁজতে সেনাঘাঁটিতে যাত্রা

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর অত্যন্ত গোপন একটি ঘাঁটি ‘এরিয়া ৫১’। এই এলাকার আশপাশে কিংবা এর ওপরে আকাশে কারও প্রবেশের অনুমতি নেই। সেখানে কী রয়েছে তা সাধারণ মানুষ জানেও না। অনেকের ধারণা, সেখানে ভিনগ্রহের প্রাণী আটকা রয়েছে। কারও ধারণা, ভিনগ্রহের মহাকাশযানের (ইউএফও) ধ্বংসাবশেষ রয়েছে সেখানে। এই কৌতূহল নিবারণে ফেসবুকে একটি ইভেন্ট খোলা হয়েছে। এতে সাধারণ মানুষের প্রতি ‘এরিয়া ৫১’ অভিমুখে পদযাত্রার আহ্বান জানানো হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর এর দিনক্ষণ ঠিক করা হয়েছে।

ইভেন্টটি রাতারাতি যুক্তরাষ্ট্রে সাড়া ফেলে দিয়েছে। এতে গতকাল মঙ্গলবার পর্যন্ত ১০ লাখ মার্কিন নাগরিক পদযাত্রায় যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। আরও লাখ দশেক মানুষ উৎসাহী বলে জানান দিয়েছেন। ইভেন্টটির নাম দেওয়া হয়েছে ‘স্টর্ম এরিয়া ৫১, তারা আমাদের সবাইকে আটকাতে পারবে না’। পরিস্থিতি আঁচ করে এরই মধ্যে মার্কিন সেনা কর্তৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

এরিয়া ৫১ নেভাডা অঙ্গরাজ্যের একটি বিরান মরুভূমিতে। বহু আগে থেকে সেখানে মার্কিন বিমানবাহিনী যুদ্ধবিমান ও অস্ত্রের পরীক্ষা চালিয়ে আসছে। এলাকাটিতে কোনো কিছুর নড়াচড়া বা উপস্থিতি টের পেলেই তা রোধ করার ব্যবস্থা রেখেছে মার্কিন সেনাবাহিনী। মার্কিন বিমানবাহিনীর দাবি, সেখানে সামরিক বাহিনীর প্রশিক্ষণ ছাড়া আর কিছুই হয় না। তবে এ কথায় আস্থা রাখছে না জনগণ। তাঁরা এরিয়া ৫১-এ ভিনগ্রহবাসী আছে কি না, তা দেখতে কর্মসূচি সফল করতে প্রচারণা চালিয়েই যাচ্ছেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ