নিউইয়র্ক ফুটবল লীগ-২০১৯

July 18, 2019, 10:51 AM, Hits: 345

নিউইয়র্ক ফুটবল লীগ-২০১৯

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি ‘নিউইয়র্ক ফুটবল লীগ’-এর প ম সপ্তাহের খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘ (এ) পূর্ণ পয়েন্ট অর্জন করেছে। অপরদিকে মাঠে অনুপস্থিত থাকায় জ্যাসন হাইটস ক্লাব-কে এবারের লীগ ও টুর্নামেন্ট থেকে সাসপেন্ড করা হয়েছে। গত ১৪ জুলাই রোববার বিকেলে লীগের দু’টি খেলা অনুষ্ঠিত হয়।

কুইন্সের নিউ টাউন অ্যাথলেটিক মাঠে অনুষ্ঠিত দিনের প্রথম খেলা সোনার বাংলা ও জ্যাকসন হাইটস ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু কোন কারণ ছাড়াই জ্যাকসন হাইটস ক্লাব মাঠে অনুপস্থিত থাকায় স্পোর্টস কাউন্সিলের লীগ ও টুর্নামেন্টের বিধি মোতাবেক ক্লাবটিকে চলতি বছরে লীগ ও টুর্নামেন্ট থেকে সাসপেন্ড করা হয়েছে। ফলে জ্যাকসন হাইটস ক্লাব চলতে বছর আর কোন খেলায় অংশ নিতে পারবে না। এদিন সোনার বাংলা-কে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয় এবং দলটি ৩ পয়েন্ট লাভ করে বলে স্পোর্টস কাউন্সি সূত্রে জানা গেছে। 

দিনের দ্বিতীয় খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ১-০ গোলে ব্রাদার্স এলায়েন্স-কে পরাজিত করে পূর্ণ পয়েন্ট লঅভ ককরে। আক্রমন পাল্টা আক্রমনের মধ্য দিয়ে অনুষ্ঠিত খেলাটি বেশ জমে উঠে। খেরঅর প্রথমার্ধের ১৫ মিনিটের সময় বিজয়ী দলের পক্ষে লেমন জয়সূচক গোলটি করেন। এই খেলায় অখেলোয়ারী মনোভাবের জন্য ব্রঙ্কস ইউনাইটেডের মোহাম্মদ ও ব্রাদার্স এলায়েন্সের তাফিন-কে রেড কার্ড প্রদর্শণ করা হয়। ফলে তারা লীগের বিধি মোতাবেক পরবর্তী দুই খেলায় অংশ নিতে পারবে না।

দিনের তৃতীয় ও শেষ খেলায় যুব সংঘ (এ) সহজেই স›দ্বীপ-কে ৩-০ গোলে পরাজিত করে পূর্ণ পয়েন্ট লাভ করে। এই খেলার প্রথমার্ধের ২০ মিনিটের সময় তারিক প্রথম গোল করে স›দ্বীপ-কে এগিয়ে নিয়ে যায় (১-০)। খেলার দ্বিতীয়ার্ধে বিজয় দলের পক্ষে ৩৯ মিনিটের সময় উজ্জল এবং ৪৩ মিনিটের সময় সাঈদ আরো একটি করে গোল করেন (৩-০)।   

এদিন স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাদের মধ্যে উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রশিদ রানা সহ ওয়াহিদ কাজী এলিন, সৈয়দ এনায়েত আলী, আবু তাহের আসাদ, জাকির হোসেন, জিল্লুর রহমান, ইয়াকুত রহমান সহ আরো অনেকে মাঠে উপস্থিত ছিলেন। 

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ