যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া বিএনপির নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং এর প্রথম সভা অনুষ্ঠিত

July 19, 2019, 1:21 PM, Hits: 642

যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া বিএনপির  নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং এর প্রথম সভা অনুষ্ঠিত

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : গত ১৪ ই জুলাই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ক্যালিফোর্নিয়া শাখার নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস শহরের প্রাণকেন্দ্রে "অনুপমা রিয়া" অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সভায় বিএনপির কারাবন্দী নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন নিয়ে করণীয় বিষয়ে আলোচনা করা হয়েছে। 

ক্যালিফোর্নিয়া বি এন পির নবনির্বাচিত সভাপতি জনাব বদরুল আলম শিপলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান এর পরিচালনায় সভা শুরুর প্রাক্কালেই  দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত এবং কারাবন্দি নেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া করা হয়।

প্রসঙ্গত গত  শে জুন বি এন পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জনাব বদরুল আলম শিপলুকে সভাপতি ও এম ওয়াহিদ রহমান কে সাধারণ সম্পাদক করে বহুল প্রতীক্ষিত ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।  এই কমিটি ঘোষণা অনেক আগে থেকেই ক্যালিফোর্নিয়া বিএনপির দীর্ঘদিনের মত বিরোধ, মনোমালিন্য ও মান-অভিমান দূর করার লক্ষ্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সহযোগিতায় দলকে ঐক্যবদ্ধ ও একত্রিত করনের জোড় প্রচেষ্টা চালানো হয়।

ক্যালিফোর্নিয়া বিএনপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের অক্লান্ত প্রচেষ্টা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে শেষ পর্যন্ত তা সফলতার মুখ দেখে। এর পরেই স্থানীয় বিএনপি'র নেতৃবৃন্দ একটি সম্মিলিত, কোন প্রকার গ্রুপিং ছাড়া সবার কাছে গ্রহণযোগ্য একটি কমিটি গঠন করার ব্যাপারে আশাবাদী হয়ে ওঠেন এবং সে অনুযায়ী কাজ শুরু করেন। অনেক হিসাব-নিকাশ করে, ভেবে চিন্তে তারা বেছে নেন সবার কাছে গ্রহণযোগ্য, দলের জন্য নিবেদিত প্রাণ, ক্যালিফোর্নিয়া বিএনপির পরিচালনা করার ব্যাপারে যাদের বিশাল অবদান এরকম নেতাদের। 

যার নেতৃত্বে রয়েছেন জনাব বদরুল আলম শিপলু (সভাপতি), এম ওয়াহিদ রহমান (সাধারণ সম্পাদক)। এই কমিটি গঠিত হওয়ার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া বিএনপির পরামর্শদাতা, শুভাকাঙ্ক্ষী ও সমর্থক বৃন্দ আশায় বুক বেঁধেছেন এই ভেবে যে, বর্তমান নতুন কমিটি ক্যালিফোর্নিয়া বিএনপির কে ঐক্যবদ্ধ করে সকলকে এক ছাতার তলে নিয়ে আসবেন  এবং এর গতি সঞ্চার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে আরো বেগবান করে তুলবেন। 

 

 
সর্বশেষ সংবাদ
এ বিভাগের অন্যান্য সংবাদ