প্রানের উচ্ছ্বাসে ক্যাবি পরিবার-পরিজনদের বনভোজন অনুষ্ঠিত

July 31, 2019, 2:00 PM, Hits: 543

প্রানের উচ্ছ্বাসে ক্যাবি পরিবার-পরিজনদের বনভোজন অনুষ্ঠিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, সাউথ জারসি থেকে : গত ৩০ জুলাই,মংগলবার, সাউথ জারসিতে  বসবাসরত ক্যাবি পরিবার-পরিজনদের জন্য আয়োজন করা হয়েছিল বনভোজনের।নিউজারসি অঙ্গরাজ্যের  এসটল মেনর পার্কে অনুষ্ঠিত এই বনভোজনে নিউজারসিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা   ব্যাপক সংখ্যায় অংশগ্রহন করে।সকাল থেকেই প্রবাসী বাংলাদেশিরা দলে দলে প্রাকৃতিক রূপের  আধার  এসটল মেনর পার্কের  বনভোজন স্পটে  সমবেত হতে থাকে। বনভোজন স্পটের  প্রবেশমুখে আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হয়।দীর্ঘদিন পর প্রবাসী বাংলাদেশিরা  একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত  হয়ে পড়ে, মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে,কেউ কেউ ঘুরে ঘুরে প্রকৃতির রূপসুধা পান করতে থাকে।এরই মধ্যে বনভোজনে অংশগ্রহনকারীদের মাঝে পরিবেশিত হয়  দুপুরের খাবার।

হরেক পদের মুখরোচক বাংগালি খাবার খেয়ে সবাই তৃপ্তির ঢেকুর তুলতে থাকে। বনভোজনে শিশু-কিশোর,পুরুষ ও মহিলাদের বিভিন্ন ধরনের প্রতিযোগীতামূলক  খেলাধূলার আয়োজন করা হয়। বিপুল সংখ্যক প্রতিযোগী এতে অংশ নেয়। এরপর অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে সংগীত পরিবেশন করেন  প্রবাসের  জনপ্রিয় সংগীত দম্পতি নাদিরা ও মনসুর। তাদের সংগীত পরিবেশনার সাথে বনভোজনে আগতদের অনেকেই নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। সংগীত অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। বনভোজন আয়োজক কমিটির  কর্মকর্তারা এসব পুরস্কার বিতরন করেন।

বনভোজনের সবশেষ  ইভেন্ট ছিল রেফল ড্র। আকর্ষণীয় পুরস্কারের সম্ভারে 'রেফল ড্র' বিজয়ীদের মাঝে বনভোজন  আয়োজক কমিটির  কর্মকর্তারা  পুরস্কার বিতরন করেন।

বনভোজনে  ফ্রি হোল্ডার প্রার্থী সুমন মজুমদার ,পঞ্চম ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী এম আনজুম জিয়া,আটলান্টিক সিটি স্কুল বোর্ড নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী লেখক-সাংবাদিক সুব্রত চৌধুরী  সহ কমিউনিটি নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন। বনভোজন আয়োজক কমিটির আহবায়ক মো: আইয়ুব তাঁর বক্তব্যে  বনভোজনে অংশগ্রহন করে তা সফল করায় প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়েছেন। 

ক্যাবি মো: মনিরুজজামান,বেলাল হোসেন,শিপন সাখাওয়াত,জিয়াউল হক,ইকবাল,সাইফুল ইসলাম,আলী আকবর,মজিবুর রহমান,রিয়াদ,বেলালউদদীন,জাহাংগীর আলম প্রমুখের অক্লান্ত পরিশ্রমে বনভোজনের সফল সমাপ্তি ঘটে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ