লংবীচ কাইট ফেস্টিভাল ভিন্ন স্বাদের মনোহরি এক অনুষ্ঠান

August 17, 2019, 12:51 PM, Hits: 1086

লংবীচ কাইট ফেস্টিভাল ভিন্ন স্বাদের মনোহরি এক অনুষ্ঠান

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : "লংবীচ কাইট ফেস্টিভাল" বৈচিত্রতায় ভরপুর, ভিন্ন আমেজের জনপ্রিয় একটি ইভেন্ট। এবার ৫ম বছর পেরিয়ে  গৌরবান্বিত ৬ষ্ঠ বছরে পদার্পণ করেছে। প্রত্যেক বছর এই অনুষ্ঠানটি বৃহত্তর লস এঞ্জেলেসে বসবাসরত বাংলাদেশী আমেরিকান কমিউনিটিতে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে। লংবীচ কাইট ফেস্টিভালটি  অনেক কারণেই আমাদের গতানুগতিক অনুষ্ঠানগুলি থেকে সম্পূর্ণ ভিন্ন। প্রশান্ত মহাসাগরের তীরে নয়নাভিরাম পরিবেশে ঘুড়ি ওড়ানো, তার সাথে লাইভ মিউজিক, দেশীয় স্বাদের  অনেক খাবার সব কিছু মিলিয়ে একটি উপভোগ্য দিন কাটানোর প্রকৃষ্ট অনুষ্ঠান এই লংবীচ কাইট ফেস্টিভাল। 

গত বছরে এই লংবীচ কাইট ফেস্টিভাল এর ব্যাপকতা এবং সাধারণ মানুষের উৎসাহ উদ্দীপনা দেখে লংবীচ সিটি মেয়র তার সরাসরি সম্পৃক্ততার কথা ঘোষণা করে কিছু আর্থিক অনুদান পর্যন্ত দিয়েছিলেন। এসব কিছু বিবেচনায় নিয়ে লংবীচ কাইট ফেস্টিভ্যালের আয়োজন "প্যাসিফিক কাইট ক্লাব" কর্তৃপক্ষ এটিকে আরো বড় এবং আরো সুন্দর করার জন্য এবার লংবীচ কাইট ফেস্টিভাল কে মাল্টিকালচার ভিত্তিতে আয়োজনের ঘোষণা দিয়েছেন। ইতিমধ্যেই আমেরিকা, মেক্সিকো, পেরু সহ বিভিন্ন দেশের প্রতিনিধিদের সাথে আয়োজক কমিটির কথা চূড়ান্ত হয়েছে এবং এসব দেশের প্রতিনিধিরা তাদের সম্পৃক্ততার কথা চূড়ান্ত করেছেন। তারা আশ্বস্ত করেছেন তাদের দেশীয় শিল্পীরা নাচ, গান, লাইভ মিউজিকে পারফর্ম করবেন। সঙ্গে আমাদের দেশীয় সংস্কৃতির নাচ, গান এবং খেলাধুলা তো থাকবেই। লংবীচ সিটি মেয়র ডঃ রবার্ট গার্সিয়া দুপুর ২ টায় আনুষ্ঠানিক ঘুড়ি ওড়ানোর পর্ব শুরু করবেন। এসময় লংবীচ কাইট ফেস্টিভাল কমিটি পাঁচ শতাধিক ঘুড়ি ফ্রি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

এর আগে দুপুর ১২ টা থেকে ছোট বাচ্চা ও বড়দের জন্য বিভিন্ন খেলাধুলার পর্ব চলবে। বিজয়ীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে দেশি বিদেশি শিল্পীদের গান পরিবেশনা ও লাইভ ব্যান্ড শো'র পারফরম্যান্স। ফুড ট্রাকসহ দেশীয় খাবারের বিভিন্ন স্টল সুলভ মূল্যে তাদের খাবার বিক্রি করবে। থাকবে শাড়ি, গহনার দোকানও। উল্লেখ্য লংবীচ কাইট ফেস্টিভ্যালের এবারের প্রধান অতিথি হলেন লংবীচ সিটি মেয়র ডঃ রবাট গার্সিয়া এবং গেস্ট অফ অনার হলেন বাংলাদেশি আমেরিকান কমিউনিটির বিশিষ্ট সমাজসেবী ডা: মোয়াজ্জেম হোসেন, বিশেষ অতিথি হিসেবে থাকবেন ডা: মো. আমির খসরু। এছাড়াও বৃহত্তর লসএঞ্জেলেসের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, কমিউনিটির বিশিষ্ট জন, আমেরিকা, মেক্সিকো, পেরু, ফিলিপিনস সহ অনেক দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

লংবীচ কাইট ফেস্টিভাল কমিটির নেতৃবৃন্দ বৃহত্তর লস এঞ্জেলেসের বাংলাদেশী আমেরিকান কমিউনিটির সর্বস্তরের মানুষ জনকে তাদের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব নিয়ে আগামী ২৪ আগস্ট  5300 E. Ocean Blvd, Long Beach, CA 90803. এই ঠিকানায় আসার অনুরোধ জানিয়েছেন।

আশা করা যায় মাল্টিকালচার ভিত্তিতে অনুষ্ঠিত হতে যাওয়া লংবীচ কাইট ফেস্টিভাল ২০১৯ অতীতের সব রেকর্ড ভঙ্গ করে একটি জমজমাট, সুন্দর ও উপভোগ্য ফেস্টিভালে রূপান্তরিত হবে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ