নিউইয়র্কে যুব প্রফেশনালদের সভায় বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা

August 19, 2019, 10:09 AM, Hits: 138

নিউইয়র্কে যুব প্রফেশনালদের সভায় বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে বাংলাদেশী-আমেরিকান যুব প্রফেশনালদের সভায় বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। সিটির জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে গত ১৬ আগষ্ট শুক্রবার বিকেলে ব্যতিক্রমী এই সভার আয়োজন করা হয়। সভার মূল উদ্যোক্তা দীর্ঘ ২৫ বছর নিউইয়র্কে বসবাসকারী এবং বর্তমানে বাংলাদেশে ঢাকা আহসানিয়া মিশন-এ কর্মরত আনিসুল কবীর জাসির। সভায় বাংলাদেশী আমেরিকান সোসাইটি অব প্রফেশনাল (বিএসপি)-এর সদস্যরা সহ প্রবাসের তরুণ প্রফেশনালগণ অংশ নেন। উল্লেখ্য, কমিউনিটির পরিচিত মুখ জাসির এনআরবি টাস্ক ফোর্সের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে তিনি নিউইয়র্ক সফরে রয়েছেন।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আনিসুল কবীর জাসির। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে অধ্যয়ন শেষে বাংলাদেশে ফিরে সফল উদ্যোক্তা হওয়া ঝালমুড়ি.কম-এর প্রতিষ্ঠাতা মোহায়মেন মোস্তফা, বিএসপি’র সভাপতি ইমতিয়াজ চৌধুরী প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন টেলেন্টটেক-এর প্রতিষ্ঠাতা সায়মন মাহমুদ।

সভায় আনিসুল কবীর জাসির বলেন, প্রবাসের যুব প্রফেশনালদের বাংলাদেশে তাদের মেধা, বুদ্ধি ও বিনিয়োগের সুযোগ রয়েছে। প্রয়োজনে অর্থ বিনিয়োগেরও আহবান জানান। এই সুযোগ কাজে লাগাতে তিনি তরুণদের আহবান জানিয়ে বলেন এজন্য এনআরবি টাস্ক ফোর্স সার্বিক সহযোগিতা ও পরামর্শ দেবে। তিনি প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন সুযোগ-সুবিধার কথাও তুলে ধরেন এবং বিশ্বব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা বা বসবাসকারী বাংলাদেশী তরুণদের www.nrb.gov.bd  এই ওয়েবসাইটে নিজেদের রেজিষ্ট্রেশন এবং তাদের নতুন নতুন উদ্ভাবনী আইডিয়া ও বাংলাদেশ কিভাবে তাদের মেধাকে কাজে লাগাতে চান তা লিপিবদ্ধ করার আহবান জানান। 

মোহায়মেন মোস্তফা তার বক্তব্যে সফল উদ্যোক্তার সাফল্যের গল্প এবং প্রথম দিকের সমস্যা ও বর্তমান সুযোগ ও ভবিষ্যতের সম্ভাবনার কথা তুলে ধরেন। 

সভার শেষ দিকে মুক্তিযোদ্ধা ও সফল ব্যবসায়ী ডাটা সফট-এর প্রতিষ্ঠাতা মাহবুব জামান ভিডিও কলের মাধ্যমে কেনিয়া থেকে যুক্ত হয়ে প্রবাসীদের দেশের উন্নয়নে অংশগ্রহরে আহবান জানান। এছাড়াও যেকোন ব্যাপারে তিনি প্রবাসীদের সহযোগিতারও আশ্বাস দেন।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ