ভার্জিনিয়াতে প্রবাসী বাংলাদেশিদের বিনা মূল্যে স্বাস্থ্যসেবা

August 19, 2019, 10:56 AM, Hits: 414

ভার্জিনিয়াতে প্রবাসী বাংলাদেশিদের বিনা মূল্যে স্বাস্থ্যসেবা

রফিকুল ইসলাম আকাশ, হ-বাংলা নিউজ, ওয়াশিংটন ডিসি থেকে : গত রবিবার ১৮ই আগষ্ট রবিবার ভার্জিনিয়ার ওয়াল্টার রিড কমিউনিটি সেন্টারে ৫জন মেডিকেল ডাক্তারের সমন্বয়ে গঠিত টিম প্রবাসী বাংলাদেশিদের যাদের ইন্সুরেন্স কাভারেজ নেই তাদেরকে স্বাস্থ্যসেবা প্রদান করে। বিনামূল্যে চিকিৎসা উপদেশ এবং প্রেসক্রিপশন, চাকুরিক্ষেত্রে বয়স্কদের অক্ষমতা সুবিধা ও অভিবাসন সহায়তা , ঔষধ ব্যবস্থাপত্রের ডিসকাউন্ড কার্ড, বিনামূল্যে মানসিক, চক্ষু বিষয়ক ও জেনারেল প্র্যাকটিশনার চিকিৎসার সেবা প্রদান করে। আগত প্রবাসী বাংলাদেশিদের অনেকেই প্রিয়বাংলার এ মহতি উদ্দ্যোগ কে সাধুবাদ জানান এবং ভূয়শী প্রশংসা করেন। এবারে প্রিয়বাংলার ফ্রি ক্লিনিকে ডাক্তার সৈয়দ মাহতাব আহমদের পরিচালনায় যারা ভলান্টিয়ার সার্ভিস দিয়েছেন তারা হলেন, ডাক্তার ইসমাত আসাদ , ডাক্তার আসাদ কাশেম, ডাক্তার গৌতম দত্ত, ডাক্তার সোমা বোস, এবং নিউট্রিশনিস্ট ফারহানা কবির ইমা। 

টিভি প্রতিনিধির সাক্ষাতকারে ডাক্তার গৌতম দত্ত বলেন, যেসব রোগীদের চিকিৎসা দিচ্ছেন তাদের বেশিরভাগ তারাই, যারা বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে নতুন এসেছেন এবং যাদের ইনসুরেন্স কাভারেজ নেই। তিনি মনে করেন , যুক্তরাষ্ট্রের সব স্টেট এ এমন উদ্দ্যোগ চালু হলে প্রবাসী বাংলাদেশিরা উপকৃত হবে। 

প্রিয় বাংলার এই মেডিকেল টিম গত ২ বছর যাবত বছরে ৩থেকে ৪ বার বৃহত্তর ওয়াশিংটন ডিসিতে সাস্থ্যসেবা প্রদান করে আসছে। এই চিকিৎসা সেবা সার্বজনীন করতে প্রিয়বাংলা প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করেন। 

প্রিয় বাংলার পক্ষ থেকে যারা উপস্থিত থেকে ডাক্তার ও টেকনিশিয়ানকে সহযোগিতা করেছেন তারা হলেন - লুবাবাহ রহমান চুড়ি, নূর মহম্মদ লিটন, সুমন কর্মকার, রফিকুল ইসলাম আকাশ, রাজীব বড়ুয়া, মুনা রহমান, পুলি কর্মকার, প্রিয়লাল কর্মকার, মাহফুজুর রহমান, মিমি মিমি, হাসনাত সানি সহ আরো অনেকে। স্থানীয় বাংলাদেশী রেস্তোরা কাবাব কিং ভলান্টিয়ারদের দুপুরের খাওয়ার সরবরাহ করে। উলেখ্য যে, আগামী ২১শে সেটেম্বর প্রিয় বাংলা পথমেলায় পরবর্তি এই স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য উপদেশের ব্যবস্থা থাকবে।

সবশেষে প্রিয় বাংলা টিম, ডাক্তার, সেবিকা, সেচ্ছাসেবী ও বাংলাদেশ কমিউনিটির সকলকে সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ