৮.৫ মিলিয়নে বায়ার্নে গেলেন কুতিনহো

August 19, 2019, 1:35 PM, Hits: 129

 ৮.৫ মিলিয়নে বায়ার্নে গেলেন কুতিনহো

হ-বাংলা নিউজ : নেইমারের সঙ্গে খেলার ইচ্ছে ছিল ফিলিপে কুতিনহোর। এ মৌসুমে বার্সেলোনা নেইমারকে ক্লাবে ফেরানোর চেষ্টা শুরু করার পর মনে হয়েছিল সে ইচ্ছা পূরণ হবে। অন্তত এ বছরের জন্য কুতিনহোর ইচ্ছা পূরণ হচ্ছে না। নিজেই যে কাতালানদের ছেড়ে চলে গেছেন। এক মৌসুমের জন্য বায়ার্ন মিউনিখে চলে গেছেন কুতিনহো।

নেইমার বার্সেলোনা ছেড়ে যাওয়ার পর তাঁর অভাব পূরণে ওউসমানে দেম্বেলে ও ফিলিপে কুতিনহোকে এনেছে বার্সেলোনা। কিন্তু সে উদ্দেশ্য পূরণ করতে পারেননি কুতিনহো। ফলে নেইমারকে ফেরানোর চেষ্টা করছে বার্সেলোনা। আর সে দলবদলের অংশ হিসেবে কুতিনহোকে পিএসজির কাছে দেওয়ার চেষ্টাও করেছিল বার্সেলোনা। ব্রাজিলিয়ান উইঙ্গার সে দলবদলের অংশ হতে চাননি। নিজের ভবিষ্যৎ ঠিক রাখতে ও ক্যারিয়ার পুনর্জীবিত করতে তাই জার্মানিকেই বেছে নিয়েছেন কুতিনহো।

আজ বার্সেলোনা আনুষ্ঠানিকভাবেই জানিয়ে দিয়েছে জার্মান পরাশক্তি বায়ার্নের সঙ্গে চুক্তি করেছে বার্সেলোনা। এক বছরের জন্য ধারে বায়ার্নের যাচ্ছেন কুতিনহো। এক বছর পর চাইলে পাকাপাকিভাবে তাঁকে রেখে দিতে পারবে বায়ার্ন। সে জন্য ক্লাবটিকে ১২০ মিলিয়ন ইউরো দিতে হবে। আর এই এক বছর কুতিনহোর মতো খেলোয়াড়কে পাওয়ার জন্য ৮.৫ মিলিয়ন ইউরো দেবে বায়ার্ন। গত দুই মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে হামেস রদ্রিগেজকে ধারে নেওয়ার জন্য এভাবেই ১২ মিলিয়ন ইউরো দিয়েছিল বায়ার্ন। হামেসকে ৪০ মিলিয়ন ইউরো দিয়ে কেনার সুযোগ অবশ্য নেয়নি তারা।

বায়ার্ন মিউনিখে যোগ দিয়ে নিজের স্বস্তির কথা জানিয়েছেন কুতিনহো, ‘আমার অনেক উচ্চাকাঙ্ক্ষা আছে এবং আমি নিশ্চিত নতুন সতীর্থদের সঙ্গে সেগুলো অর্জন করতে পারব। নতুন এক দেশে আসার চ্যালেঞ্জটা নতুন। ইউরোপের অন্যতম সেরা এক ক্লাবে এসেছি, আমি শুরু করার অপেক্ষায়।’ কুতিনহোর মতো খেলোয়াড়কে দলে টানতে পেরে খুশি বায়ার্নও। দলটির স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিদিচ বলেছেন, ‘কুতিনহো পরিষ্কার করেই বলেছে সে বায়ার্নে আসতে চায়। সে বিশ্বমানের খেলোয়াড়, অসাধারণ দক্ষতা আছে এবং আক্রমণে বৈচিত্র্য এনে দেয়।’ 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ