নিউইয়র্কে বৃহত্তর ময়মনসিংহবাসী ইউএসএ’র ভিন্ন আমেজের বনভোজন

August 21, 2019, 12:16 PM, Hits: 228

নিউইয়র্কে বৃহত্তর ময়মনসিংহবাসী ইউএসএ’র ভিন্ন আমেজের বনভোজন

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে :  প্রাণের আমেজে ব্যাপক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রের অন্যতম আ লিক সংগঠন বৃহত্তর ময়মনসিংহবাসী ইউএসএ ইন্ক’র বনভোজন। নিউইয়র্কে লংআইল্যান্ডের হেকশিয়ার স্টেট পার্কের সবুজঘেরা মনোরম পরিবেশে গত ১৮ আগস্ট রোববার অনুষ্ঠিত হয় বৃহত্তর ময়মনসিংহবাসীর এ মিলনমেলা। দিনব্যাপী আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা, মজাদার খাবার, শিশু-কিশোর ও বড়দের জন্য নানা রকম খেলাধুলা ছাড়াও ছিল আকর্ষণীয় র‍্যাফেল ড্র। নানা শ্রেণী-পেশার বিপুল সংখ্যক যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি নারী-পুরুষ ও শিশু-কিশোররা বনভোজনে অংশ নিয়ে উপভোগ করেন নির্মল আনন্দ। চমৎকার আবহাওয়ায় পার্কের টেইলর পেভিলিয়নে নানা আয়োজন এ উৎসবকে আরো জমজমাট করে তোলে। দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের সুরের মূর্ছনা সবাইকে মোহিত করে।

এদিন সকালে নিউইয়র্কের বিভিন্ন স্থান থেকে তিনটি বাস ও বেশ ক’টি প্রাইভেট কার যোগে বৃহত্তর ময়মনসিংহ প্রবাসী এবং অতিথিবৃন্দ পিকনিক স্পটে উপস্থিত হন। যুক্তরাষ্ট্রে বসবাসরত বৃহত্তর ময়মনসিংহবাসী ইউএসএ’র সদস্য ও তাদের বন্ধু-স্বজনরা পার্কের খোলা মাঠে খেলাধুলা, বনভোজনীয় খাবার-দাবার, সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন। পার্কে চমৎকার আবহাওয়ায় ভিন্ন আমেজে জমে উঠেছিল এ বনভোজন।

দুপুর প্রায় ১টায় সংগঠনের সভাপতি মাহবুবুল আলম খসরু অতিথি ও সংগঠনের কর্মকর্তাদের সাথে নিয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনের পর পরই অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। দিনব্যাপি বনভোজনে বিভিন্ন খেলা-ধূলা ছাড়াও বিশেষ আর্কষন ছিল র‌্যাফেল ড্র। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজন উৎসব শেষ হয়।

বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মূলধারার রাজনীতিক বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিল’র প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার। গেস্ট অব অনার ছিলেন ডা. জাকিয়া হোসাইন, এমডি। উদযাপন কমিটির আহবায়ক মো: নাসির উদ্দিনের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক এমডি আলাউদ্দিন, সদস্য সচিব মাহবুব কবির বাবু ও কর্মকর্তা পল্লব সরকারের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এমএ বারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নি মঈন চৌধুরী, মামুন’স টিউটোরিয়ালের কর্নধার শেখ আল মামুন, এশিয়ান মাল্টি সার্ভিসের কর্নধার সাইদুর রহমান লিংকন, সিপিএ আহাদ আলী, পৃষ্ঠপোষক মোহাম্মদ হাসনাত জাকির, নারী নেত্রী মাকসুদা আহমেদ প্রমুখ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা মো: হাফিজুর রহমান, উপদেষ্টা আনোয়ারুল আলম ভূইয়া, সিনিয়র সহ-সভাপতি মো: রুহুল আমিন জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক মসিউর রহমান, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম বিপ্লব ও সাইয়েদ ওয়াহিদ উল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবু রহমান ও নিলোৎপল সরকার, কোষাধ্যক্ষ নূর মো: ফয়সাল মনি, প্রচার সম্পাদক মো: আনোয়ার হোসেন তোফা, দপ্তর সম্পাদক মো: সবুজ উল্লাহ সবুজ, সমাজ কল্যাণ সম্পাদক মো: আব্দুল হালিম, ক্রীড়া সম্পাদক মো: মোজাম্মেল হক, ধর্ম বিষয়ক সম্পাদক মহিবুর রহমান জুয়েল প্রমুখ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেক্সনা মজুমদার, ডা. নাহিদ খান, রইছ উদ্দীন, নাইমুদ্দিন আলম, ঝিনুক, শাহ আলম, আব্দুল হান্নান ভূইয়া লিটন, মাহবুবুল আলম আলমগীর, মনির, কবির, হামিদুর রহমান, আনোয়ার হোসেন, শাহীন, হাবিবুর রহমান হারুন, তুষার, আনিছুর রহমান, মিয়া মো. দাউদ, এসএ মৌলি, মাহবুবুর রহমান লিটন, কামাল, হুমায়ূন কবির, মো. হিমেল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ এন মজুমদার ইমিগ্রেশন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসনের ঘোষিত নতুন নীতিমালার বিভিন্ন দিক উল্লেখ করে মেডিকেড, ফুড স্ট্যাম্প, পাবলিক হাউজিং সহ সরকারী বেনিফিট গ্রহণের বিষয়ে ইমিগ্র্যান্ট কমিউনিটিকে নিরুৎসাহিত করেন। তিনি বলেন, ঘোষিত নতুন নীতিমালা সরকারী এসব বেনিফিট গ্রহণকারীদের জন্য মার্কিন গ্রিন কার্ড ও নাগরিকত্ব প্রাপ্তি প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে।

বনভোজনে বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচনে ‘নয়ন-আলী’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী এবং ‘রব-রুহুল’ প্যানেলের সহ সাধারণ সম্পাদক প্রার্থী মো. আজাদ (বাকির), কোষাধ্যক্ষ প্রার্থী নওশেদ হোসেন পৃথকভাবে শুভেচ্ছা বিনিময় করেন।

মধ্যাহ্নভোজের পর প্রবাসের জনপ্রিয় শিল্পীরা একের পর এক সঙ্গীত পরিবেশন করে উপস্থিত দর্শকদের মাতিয়ে রাখেন। মনমুগ্ধকর পরিবেশনায় অংশ নেন স্বনাম খ্যাত সঙ্গীত শিল্পী শারমিন তানিয়া ও সজীব। শিল্পীদের ভিন্ন স্বাদের পরিবেশনা দারুণভাবে উপভোগ করেন বনভোজনপ্রেমী প্রবাসীরা।

শেষে খেলাধুলা ও র‍্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‍্যাফেল ড্র তে ছিল নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকিট, ৫৫ ইি  টেলিভিশন, স্বর্নেওর চেইন, ল্যাপটপ সহ বেশ ক’টি আকর্ষণীয় পুরস্কার। বনভোজনে অতিথি ও কর্মকর্তাদের বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়। ব্রঙ্কসের আল আকসা রেষ্টুরেন্টের সুস্বাদু খাবারে আপ্যায়ন করা হয় অতিথিদের।

অতিথি ও সদর‌্যরা আনন্দঘন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে বিশেষ ধন্যবাদ জানান।

বনভোজন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সংগঠনের সভাপতি মাহবুবুল আলম খসরু ও সাধারণ সম্পাদক এমএ বারী এবং ইভেন্ট কমিটির আহবায়ক মো. নাসির উদ্দিন ও সদস্য সচিব মাহবুব কবীর বাবু সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, বনভোজন উদযাপনে সার্বিক দায়িত্বে ছিলেন উদযাপন কমিটির আহবায়ক মো. নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক এমডি আলাউদ্দিন, সদস্য সচিব মাহবুব কবীর বাবু, প্রধান সমন্বয়কারী মাহবুবুর রহমান লিটন, সমন্বয়কারী রুহুল আমিন জুয়েল, যুগ্ম সদস্য সচিব মো. মসিউর রহমান ও মো: আব্দুল হালিম। সার্বিক সহযোগিতায় ছিলেন বৃহত্তর ময়মনসিংহবাসী ইউএসএ’র কর্মকর্তাবৃন্দ।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ