আসছে ‘ম্যাট্রিক্স ফোর’, ফিরছেন কিয়ানু রিভস

August 22, 2019, 12:34 PM, Hits: 156

আসছে ‘ম্যাট্রিক্স ফোর’, ফিরছেন কিয়ানু রিভস

হ-বাংলা নিউজ : দুই দশক আগের কথা। ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল বিজ্ঞান কল্পকাহিনীনির্ভর চলচ্চিত্র ‘দ্য ম্যাট্রিক্স’। এই ছবি দিয়ে দুর্দান্ত জনপ্রিয়তা পান কানাডার চিত্রতারকা ও সংগীতশিল্পী কিয়ানু রিভস। মাত্র ৬৩ মিলিয়ন ডলার খরচ করে তৈরি ছবিটি বক্স অফিস থেকে তুলে এনেছিল ৪৬৩ কোটি ডলারেরও বেশি। এই সিরিজের পরের দুই পর্ব ‘ম্যাট্রিক্স রিলোডেড’ (২০০৩) এবং ‘ম্যাট্রিক্স রেভল্যুশন’ (২০০৩) দারুণ জনপ্রিয়তা পায়।

ম্যাট্রিক্স ভক্তদের জন্য খুশির খবর হলো, আবারও ফিরছে ম্যাট্রিক্স। চেনা ‘নিও’ রূপে ফিরছেন কিয়ানু রিভস। আর ‘ট্রিনিটি’ চরিত্র নিয়ে সঙ্গে আছেন সহ-অভিনয়শিল্পী কেরি-অ্যান মস। ছবিটি পরিচালনা করবেন লানা ওয়াচোস্কি। তিনিই চতুর্থ কিস্তির কাহিনি লিখেছেন। দ্য হলিউড এক্সপ্রেসের প্রতিবেদন থেকে জানা গেছে, ছবিটি প্রযোজনা এবং বিশ্বব্যাপী পরিবেশনা করবে ওয়ার্নার ব্রস পিকচার্স এবং ভিলেজ রোড শো পিকচার্স। ওয়ার্নার ব্রস পিকচার্সের গ্রুপ চেয়ারম্যান টবি এমরিচ গত মঙ্গলবার ‘দ্য ম্যাট্রিক্স ফোর’ ছবির ঘোষণা দেন।

‘দ্য গার্ডিয়ান’কে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক লানা ওয়াচোস্কি বলেন, ‘২০ বছর আগে আমি আর লিলি (লানা ওয়াচোস্কির বোন লিলি ওয়াচোস্কি, তাঁরা দুই বোন মিলেই ‘ম্যাট্রিক্স’ সিরিজের প্রথম তিনিটি ছবি পরিচালনা করেছেন) ‘ম্যাট্রিক্স’ নিয়ে অনেক ভেবেছি। আমাদের সেই ভাবনাগুলো বর্তমান সময়ে এসে আরও প্রাসঙ্গিক হয়েছে। ছবির চরিত্রগুলো আবারও আমার জীবনে ফিরে আসছে। আবার দুর্দান্ত মেধাবী সেই মানুষগুলোর সঙ্গে কাজ করার সুযোগ পাব।’

এই ছবির চিত্রনাট্য লিখেছেন লানা ওয়াচোস্কি, আলেক্সান্ডার হেমন ও ডেভিড মিচেল। ‘দ্য ম্যাট্রিক্স ফোর’ ছবি শুটিং শুরু হবে ২০২০ সালে।

অন্যদিকে কিয়ানু রিভসের ‘জন উইক’ সিরিজের তৃতীয় কিস্তি ‘জন উইক: চ্যাপটার থ্রি’ দারুণ ব্যবসা করছে। সারা বিশ্বে ইতিমধ্যে ৩২১.৩ মিলিয়ন ডলার আয় করেছে ছবিটি। কিয়ানু রিভস এর পরবর্তী সিনেমা ‘বিল অ্যান্ড টেড’-এর সিকুয়েল ‘বিল অ্যান্ড টেড ফেইস দ্য মিউজিক’ এবং ‘অলরেডি গন’। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ