আটলান্টিক সিটিতে জাতীয় শোক দিবস পালন

August 29, 2019, 2:19 PM, Hits: 486

আটলান্টিক সিটিতে  জাতীয় শোক দিবস  পালন

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :  নিউজারসি  অঙ্গরাজ্যের   আটলান্টিক সিটির বাংলাদেশ কমিউনিটি সেন্টারে গত  ২৮ আগস্ট,বুধবার রাত  নয়টায়   সাউথ জারসি মেট্রো  আওয়ামী লীগের উদ্যোগে 'জাতীয় শোক  দিবস ও একুশে আগষ্ট’ পালন উপলক্ষে  'দোয়া মাহফিল ও আলোচনা সভা'র আয়োজন করা হয়। সভায় পবিএ কোরআন   থেকে তেলাওয়াত করেন  মাওলানা আব্দুল হাই । তাছাড়া পঁচাত্তরের পনেরই আগস্ট ও একুশে আগষ্ট   নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আওয়ামী লীগ নেতা আব্দুর রফিক  এর  সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক কুতুবউদদীন এমরান  এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মোকতাদির রহমান,মুক্তিযোদধা আবু তাহের ভূঁইয়া,মো: বেলাল,নূরুননবী চৌধুরী শামীম,মুক্তিযাদ্ধা আবু জাফর,আবদুর রহিম,শফিক শাহ,ফারুক তালুকদার,মাহবুবুর রহমান,শফিকুল আলম জিন্নাহ,মনিরুজামান মনির,জাকিরুল ইসলাম খোকা,মো: বেলাল প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে  বিদেশে পালিয়ে থাকা   সাজাপ্রাপ্ত বঙ্গবন্ধুর খুনীদের  দেশে ফিরিয়ে এনে তাদের রায় অবিলম্বে কার্যকর করার জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান। বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশে-বিদেশে অবস্থানরত বঙ্গবন্ধুর সৈনিকদের  প্রতি আহবান জানান।।তাছাড়া বঙ্গবন্ধুর পরিবার ও বর্তমান সরকারের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র সম্পর্কে সজাগ  থাকার জন্য বঙ্গবন্ধুর সৈনিকদের প্রতি উদাও আহবান জানান। বক্তারা প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে বঙ্গবন্ধু  সম্পর্কে   সম্যকভাবে অবহিত করার জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান।

বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতা- কর্মী এই উপলক্ষে আয়োজিত কাংগালী ভোজে অংশ নেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ