জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ২৭ অক্টোবর

September 11, 2019, 12:20 PM, Hits: 138

জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ২৭ অক্টোবর

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র কার্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ২৭ অক্টোবর রোববার। এই নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র বিক্রি ২২ সেপ্টেম্বর, মনোনয়নপত্র গ্রহণ ২৯ সেপ্টেম্বর (বিকেল৭টা থেকে রাত ৯টা), মনোনয়নপত্র প্রত্যাহার ২ অক্টোবর (বিকেল ৭টার মধ্যে) এবং নির্বাচন ২৭ অক্টোবর রোববার। 

সিটির এস্টোরিয়াস্থ এসোসিয়েশন কার্যালয়ে গত ৯ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মনজুর আহমেদ চৌধুরী নির্বাচনী তফসির ঘোষণা করেন। এসময় ৫ সদস্যের কমিশনের অপর তিন সদস্য যথাক্রমে সৈয়দ কামাল উদ্দিন আহমেদ, ইকবাল আহমেদ মাহবুব ও এম এ হাকিম উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে বলা হয়, নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতাকারী প্রার্থীরা ১৫০ ডলারে মনোনয়নপত্র প্যাকেজ ক্রয় করতে পারবেন। সভাপতি পদের মনোনয়নপত্র ক্রয় ফি ২০০০ ডলার, সহ সভাপতি পদের মনোনয়নপত্র ফি ১৫০০ ডলার, সাধারণ সম্পদক পদের মনোনয়নপত্র ফি ১৭০০ ডলার, সম্পাদকীয় পদের মনোনয়নপত্র ফি ১১০০ ডলার এবং নির্বাহী সদস্য পদের মনোনয়নপত্র ফি ৪০০ ডলার ধার্য্য করা হয়েছে। এসব ফি অফেরত যোগ্য। 

সংবাদ সম্মেলনে মনজুর আহমেদ চৌধুরী উপরোক্ত তথ্য জানিয়ে এসোসিয়েশনের নির্বাচন সফল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন এবারের ভোটার সংখ্যার বিবেচনায় একটি কেন্দ্রেই ভোট গ্রহন করা হবে এবং ভোট গ্রহণ মেশিনেও হতে পারে বা ব্যালট পেপারেও হতে পারে। এটি নির্ভর করবে পরিস্থিতির উপর। কেননা, ভোট কেন্দ্র নির্ধারণ সহ ভোটার মেশিন পাওয়া না পাওয়ায় বিষয়টিও বিবেচনা করতে হচ্ছে। তিনিবলেন, আগমিী সপ্তাহে মিডিয়ায় বিজ্ঞাপন প্রচারের মধ্য দিয়ে নির্বাচন কমিশন নির্বাচন বিষয়ে বিস্তারিত অবহিত করবেন। এর আগে ইসি’র সদস্যগণ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।   

উল্লেখ্য, এবার জালালাবাদ এসোসিয়েশনের মোট ভোটার হচ্ছেন ৩ হাজার ২৮১জন। এরমধ্যে ৪১০ জন আজীবন সদস্য রয়েছেন।


 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ