দেশে -বিদেশে দলকে সুসংগঠিত করার বিএনপির নতুন পরিকল্পনা বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন

September 21, 2019, 11:02 AM, Hits: 123

দেশে -বিদেশে দলকে সুসংগঠিত করার বিএনপির নতুন পরিকল্পনা বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন

হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সী সাউথ এর কমিটি গঠন প্রক্রিয়াকে ত্বরানিত করার লক্ষ্যে গিয়াস উদ্দিন পাঠানকে আহবায়ক এবং মোহাম্মদ দিদারকে সদস্য সচিব করে চার সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয় গত ১৯ই সেপ্টেম্বর,২০১৯.বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন দীর্ঘ ৫ ঘন্টা বিবাদমান দুই গ্রূফের সাথে আলাপ আলোচনা, কর্মশালা এবং কর্মীসভা শেষে চার সদস্যের আহবায়ক কমিটির নাম এবং করনীয় বিষয়াদি নেতাকর্মীদের মাঝে তুলে ধরেন। সৈয়দ মোহাম্মদ কাউছার এবং জহিরুল ইসলাম বাবুলকে কমিটির সদস্য হিসাবে নাম ঘোষনা করলে উপস্থিত সকল নেতৃবৃন্দ তাতে সমর্থন জানান।অনুষ্ঠানে স্বাগত এবং দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব আশিকুর রহমান।

আহবায়ক কমিটি পরবর্তী কমিটি গঠিত না হওয়া পর্যন্ত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সী সাউথের সকল কর্মকান্ড চালিয়ে যাবে। রাত ৮টায় হাজি মোঃ ইয়াছিনের কোরআন তেলোয়াতের মাধ্য্যমে শুরু হওয়া অনুষ্ঠানেের সভাপতিত্ব করেেন গিয়াসউদ্দিন পাঠান এবং অনুষ্ঠান সঞ্চাালনায় ছিলেন মোঃ দিদার।অনুষ্ঠান মডারেটরের দায়িত্বে ছিলেন প্রধান অতিথী আনোয়ার হোসেন খোকন ।ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত কর্মশালা এবং কর্মীসভা সাউথজার্সীর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সী সাউথ এর নেতৃবৃন্দ একদিকে যেমন নতুন কমিটি গঠনে আশন্বিত হয়ে উঠেন এবং নেতৃত্বে আসার জন্য প্রধান অতিথীর লিখিত প্রশ্নমালার উত্তর দিতে হিমশিম হয়ে পড়েন।

কর্মশালার প্রথম পর্বে আগামীতে যারা নতুন কমিটিতে আসবে সেই সকল সম্ভাব্য নেতৃবৃন্দকে জিজ্ঞাসা করা হয়েছিল জাতীয়তাবাদী দল বিএনপিকে গতিশীল করার লক্ষ্যে আপনার সাংগাঠনিক পরিকল্পনা কি ? যুক্তরাষ্ট্র অথবা বিদেশে অবস্থান করে আপনি দলকে কিভাবে সহযোগিতা করবেন ? দলীয় এবং ব্যক্তিগতভাবে আপনি গত ২০ বছরে দলের জন্য কি কাজ করেছেন ? বাংলাদেশের উন্নয়ন এবং রাজনীতিতে সচেতন নাগরিক হিসাবে আপনার ভবিষ্যত পরিকল্পনা কি ? ভবিষ্যতে দলের একজন নেতা অথবা কর্মী হিসাবে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে আপনার প্রত্যাশা কি ,তারেক রহমানের রাজনৈতিক এবং ও উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আপনার মূল্যায়ন এবং ভবিষ্যত ভাবনা এবং সশেষে আপনি কেন বিএনপি করেন এবং খালেদা মুক্তির জন্য কি করা উচিত। রাজনৈতিক বক্তব্যের প্রস্তুতি থাকলেও ছিলনা উপস্থিত কোন নেতাকর্মীর ভিন্নধর্মী রাজনৈতিক কর্মশালার। আনোয়ার হোসেন খোকন বক্তব্যের শেষে নেতাকর্মীদেরকে সামনে ভবিষ্যত পরিকল্পনা এবং করনীয় সকলের কাছে তুলে ধরেন এবং যথাশ্রীঘ্র সম্ভব কম সময়ে বিএনপির সদস্য সংগ্রহ করার জন্য আহবায়ক কমিটির কাছে দায়িত্ব প্রদান করেন। তিনি বলেন সদস্য সংগ্রহ অভিযান এবং আহবায়ক কমিটির কার্যক্রমের ভিত্তিতে স্বল্প সময়ের মধ্যে নতুন কমিটি গঠন করা হবে।

তিনি বলেন দলের নেতাকর্মীদের মধ্যে ঐক্য ফিরিয়ে আনতে পারলে যে কোন পরিকল্পনাই আমরা বাস্তবায়ন করতে পারব। প্রায় দশ বছর ধরে কোন্দলে আবদ্ধ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সী সাউথের নেতৃবৃন্দের মধ্যে নতুনভাবে দল নিয়ে কাজ করার প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়ে গেছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সরাসরি হস্তক্ষেপের মধ্য দিয়ে কমিটি গঠিত হলে অচিরেই সকল কোন্দলের অবসান ঘটবে কারন রাজনীতিতে শেষ কথা বলে কিছুই নেই।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ