নিউইয়র্কে ইউনাইটেড সীরাত কনভেনশন ২১ সেপ্টেম্বর

September 21, 2019, 11:30 AM, Hits: 111

নিউইয়র্কে ইউনাইটেড সীরাত কনভেনশন ২১ সেপ্টেম্বর

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : আমেরিকান মুসলিম সেন্টারের আয়োজনে বিগত ১১ বছরের মতো এবছরো ইন্টারন্যাশনাল ইউনাইটেড সীরাত কনভেনশন-২০১৯ অনুষ্ঠিত হচ্ছে। ২১ সেপ্টেম্বর শনিবার নিউইয়র্কের কুইন্স বরোর জ্যামাইকার সুসান বি এন্থনী একাডেমী আইএস-২৩৮ মিলনায়তনে এই কনভেনশন অনুষ্ঠিত হবে। শনিবার বিকেল ৫টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এই কনভেনশনের কর্মকান্ড চলবে। এবারের কনভেনশনের প্রতিপাধ্য বিষয় হচ্ছে- ‘ মুহাম্মদ (সা.) : বিশ্ব শান্তি ও সামাজিক ন্যায় বিচারের প্রতীক’। 

সীরাত কনভেনশনের নিউইয়র্ক ছাড়াও বাংলাদেশ ও লন্ডন থেকে আগত ইসলামিক স্কলারগণ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। কনভেনশনে প্রধান অতিথি থাকবেন আমির খান। শনিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত অনুষ্ঠিত ইরেজী সেশনে আলোচক হিসেবে বক্তব্য রাখবেন ড. মুফতি মোহাম্মদ ফারহান, নিউইয়র্কের ইকনা আল মারকাজ মসজিদের ইমাম জাফির আলী, ফ্লাশিংস্থ মসজিদ দার-আল-তাকওয়া’র ইমাম এ শারজাদ ও ইমাম হাফেজ জুনায়েদ আহমেদ আল মাদানী।

এছাড়াও সন্ধ্যা ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত বাংলা সেশনে আলোচক হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ থেকে আগত শায়েখ তারিক মুনওয়ার, যুক্তরাজ্য থেকে আগত ড. আবুল কালাম আজাদ, নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর খতিব ও ইমাম মাওলানা মির্জা আবু জাফর বেগ, সুন্নাতি হজ ও উমরাহ গ্রæপের আমীর মুফতি আব্দুল মালেক ও বাংলাদেশ থেকে আগত ইউসুফ আব্দুল মাজিদ। 

কনভেনশনে মহিলাদেরর জন্য বিশেষ ব্যবস্থার আয়োজন থাকবে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ