এমপি হারুন অর রশীদের সাথে ক্যালিফোর্ণিয়া বিএনপি'র নেতৃবৃন্দের মতবিনিময়

September 22, 2019, 12:55 PM, Hits: 279

এমপি হারুন অর রশীদের সাথে ক্যালিফোর্ণিয়া বিএনপি'র নেতৃবৃন্দের মতবিনিময়

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : গত ১৯ সেপ্টেম্বর বৃহষ্পতিবার যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে বর্তমান সংসদে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের নির্বাচিত এমপি এবং বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব হারুন অর রশীদ ক্যালিফোর্ণিয়া বিএনপি'র নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় আলোচনা করেন। হলিউডের স্হানীয় এক রেষ্টুরেন্টে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যালিফোর্ণিয়া বিএনপির সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলু ও সঞ্চালনায় ছিলেন সাধারন সম্পাদক ওয়াহিদ রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জনাব হারুন বলেন, গণতন্ত্রের অতন্দ্র প্রহরী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দাবি করছি। যিনি সুদীর্ঘ ৩৫ বছর ধরে গণতন্ত্রের লড়াই করছেন। মিথ্যা মামলায় জড়িয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে তাঁকে কারাগারে বন্দি রাখা হয়েছে। কারণ তিনি গণতন্ত্রের কথা বলেন। এজন্যই তাঁকে কারাবন্দি করা হয়েছে। সরকার হয়তো মতার লোভে অন্ধ হয়ে নির্বাচন, প্রশাসন ও অর্থনীতি সবকিছু দখল করে রেখেছে। কিন্তু ক্ষমতার দম্ভ দিয়ে মানুষের মন জয় করা যায় না। ব্রিটিশরা পারেনি, পাকিস্তানিরাও পারেনি। এই সরকারও পারবে না। আসুন আমরা ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশ থেকে একদলীয় সরকারকে অপসারণ করে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশে আবারও বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করি। বাংলাদেশকে একদলীয় শাসন ব্যবস্থায় পরিণত করা হয়েছে। আসুন আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করে দেশনেত্রীকে মুক্ত করি। তিনি আরও বলেন, যে আকাংখা নিয়ে মানুষ ৭১ এ মুক্তিযুদ্ধ করেছিল, ৯০ এ গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই করেছিল সে গণতন্ত্রের আকাংখা ,স্বাধীনতার স্বপ্ন পদদলিত করে আইন বিচার ব্যবস্থা, অর্থনীতি, সামাজিক নিরাপত্তাসহ গণতান্ত্রিক রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলিসহ রাষ্ট্রকে ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থার প্রবর্তন করা হয়েছে। ভবিষ্যতে আওয়ামী লীগকে জনগণের কাছে এ ব্যাপারে জবাবদিহি করতে হবে বলে তিনি মন্তব্য করেন।

ক্যালিফোর্ণিয়া বিএনপির সভাপতি বদরুল চৌধুরী বলেন, কেঁচো খুঁড়ে সাপ বের হয়ে যাচ্ছে। জনরোষের কাছ থেকে আওয়ামী লীগের কেউ নিস্তার পাবে না। আজকের পত্রিকা থেকে প্রমাণিত হয়ে গেছে যে আওয়ামী লীগ সরকার শুধু দুর্নীতিই নয় দেশের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক সকল কাঠামো ভেঙে দিয়েছে। সত্যিকার অর্থে এই দেশকে একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করেছে। 

অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়ে বক্তব্য রাখেনঃ বিশিষ্ট কম্যুনিটি ব্যক্তিত্ব জনাব জিয়াউর রহমান, ড: মাহবুব খান, সাবেক সভাপতি মোঃ আঃ বাছিত, সিনিয়র সহ-সভাপতি মাহবুবু রহমান শাহীন, সহ-সভাপতি মুর্শেদুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক শাহাদাৎ শাহীন, সিনিয়র যুগ্ম-সম্পাদক ফারুক হাওলাদার, যুগ্ম-সম্পাদক সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, যুগ্ম-সম্পাদক আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক মারুফ খান, প্রচার সম্পাদক কামাল হোসেন তরুন, দপ্তর সম্পাদক রেজাউল হায়দার বাবু, মহিলা সম্পাদক এ্যাড: লাকী বেগম ও শ্রমিক নেতা সামছুল ইসলাম প্রমুখ। ক্যালিফোর্ণিয়া বিএনপি আয়োজিত এ মতবিনিময় সভায় বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীবৃন্দ উপস্হিত ছিলেন।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ