বিতর্কিত কনসাল জেনারেলের বিদায়ে লস এঞ্জেলেসে আনন্দ উৎসব চলছে

September 26, 2019, 1:59 PM, Hits: 1125

বিতর্কিত কনসাল জেনারেলের বিদায়ে লস এঞ্জেলেসে  আনন্দ উৎসব চলছে

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : অবশেষে বিদায় হচ্ছে লস এঞ্জেলেসের বহুল বিতর্কিত কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা। শীঘ্রই নতুন কনসাল হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক তারেক মোহাম্মদ দায়িত্ব গ্রহণের জন্য লস এঞ্জেলেসে আসবেন।

বিতর্কিত কনসাল জেনারেল প্রিয়তোষ সাহার বিরুদ্ধে লস এঞ্জেলেসে জামাত মুনা শিবির সম্পৃক্ততা, কমিউনিটির সংগঠনে বিভক্তি সৃষ্টি, কনসাল অফিসকে গুন্ডা মাস্তান দিয়ে কলুষিত করা, অহমিকা ও অহংকার মূলক আচরণ, নিজস্ব ভবন ক্রয়ে দুর্নীতি, কনসাল অফিসে ভিসা পাসপোর্ট এর জন্য সাধারণ মানুষকে হয়রানি সহ অসংখ্য অভিযোগ তুলেছে লস এঞ্জেলেসের কমিউনিটি নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশীরা।

কনসাল অফিসে অনিয়ম, অব্যবস্থাপনা, অদক্ষতা ও অসদাচরণের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও স্মারকলিপি দিয়েছে বিভিন্ন সময় কমিউনিটি নেতা, যুবলীগ নেতৃবৃন্দ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

কনসাল জেনারেলের স্বেচ্ছাচারিতা, গণবিচ্ছিন্নতার বিরুদ্ধে সচেতন মানুষ দীর্ঘদিন যাবৎ বিভিন্ন মন্ত্রণালয়সহ যথাযথ কর্তৃপক্ষের বরাবর অভিযোগ করে আসছে। ফলে চরম ক্ষমতাধর দাবি করা এ কনসালের বিদায়ে লস অ্যাঞ্জেলেসের সাহসী সংগ্রামী দেশপ্রেমিক সংগঠকরা বিশাল বিজয় হিসেবে আনন্দ উল্লাস করছে। সে সাথে নতুন কনসালকে স্বাগত জানানোর অপেক্ষায় থাকা কমিউনিটি সংগঠকরা নতুন কনসাল জেনারেল কে চাটুকার, তোষামোদ মুক্ত থেকে  লসএঞ্জেলেস কনসাল অফিসকে বিদেশে বাংলাদেশের সেরা গণমুখী কনসাল অফিস হিসেবে প্রতিষ্ঠা করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। পাশাপাশি বাতিল হওয়া কনসাল জেনারেলের অনিয়ম, স্বেচ্ছাচারিতা, দুর্নীতি, অযোগ্যতার নিরপেক্ষ তদন্তের ও দাবি দেশপ্রেমিক কমিউনিটি সংগঠকদের। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ