লোকমানকে বিসিবি থেকে বহিষ্কারের দাবি

September 28, 2019, 8:24 AM, Hits: 162

লোকমানকে বিসিবি থেকে বহিষ্কারের দাবি

হ-বাংলা নিউজ : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মোহামেডান স্পোটিং ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়ার গ্রেপ্তারের পরই বেরিয়ে আসতে শুরু করেছে নানা তথ্য। ক্লাবে ক্যাসিনো বসিয়ে তিনি কত টাকা রোজগার করেছেন, তা কোথায় রেখেছেন এনিয়ে নানা খবর বেরুচ্ছে সংবাদমাধ্যমে। শুক্রবার বন্ধু লোকমান ভুইয়াকে নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও। তবে এ নিয়ে মুখ খুলছেন না মোহামেডানের পরিচালকরা। বার বার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি লোকমানের ঘনিষ্ঠ মোহামেডানের ফুটবল ম্যানেজার আমিরুল ইসলাম বাবুকে। ক্যাসিনো পরিচালনার দায়িত্বে থাকা আরেক পরিচালক মাহবুবকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। বর্তমান পরিচালকরা কোনো মন্তব্য না করলেও গতকাল জাতীয় প্রেসক্লাবে একাট্টা হয়েছিলেন সাবেক পরিচালক ও স্থায়ী সদস্যরা। সেখানে লোকমান হোসেন ভূঁইয়াকে ক্রিকেট বোর্ড থেকে বহিষ্কারের পাশাপাশি ক্লাব থেকেও আজীবন বহিষ্কারের দাবি তোলা হয়।

সেখানে এক সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন সাবেক তারকা ফুটবলার ও মোহামেডানের স্থায়ী সদস্য বাদল রায়। শারীরিক অসুস্থতার মধ্যেও মোহমেডানের এই দুঃসময়ে তিনি সামনে এসেছেন। তিনি বলেন, ‘আমরা এখানে যারা এসেছি সবাই মোহামেডানকে মনে প্রাণে ভালোবাসি। মোহামেডান ক্লাবকে লোকমান ভূঁইয়া ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। সাফল্য তো নেই-ই কোনো ডিসিপ্লিনে, পাশাপাশি ক্লাবের ঐতিহ্য ও ভাবমূর্তি নষ্ট করেছেন ক্যাসিনো বসিয়ে।’  আইনশৃঙ্খলা বাহিনীর জিজ্ঞাসাবাদে লোকমান হোসেন ভূঁইয়া স্বীকার করেছেন ক্যাসিনো থেকে তিনি অর্থ পান এবং ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার দুইটি ব্যাংকে রয়েছে। মোহামেডান ক্লাবের ডাইরেক্টর ইনচার্জের পাশাপাশি লোকমান হোসেন ভূঁইয়া ক্রিকেট বোর্ডেরও পরিচালক। গতকাল সংবাদ সম্মেলনে বাদল রায় বলেন, ‘ক্রিকেট বোর্ডের সভাপতির কাছে আমরা অনুরোধ করছি। লোকমান হোসেন ভূঁইয়াকে বিসিবি থেকে বহিষ্কার করা হোক। আমরা আগামী এজিএম-এ তাকে ক্লাব থেকে আজীবন বহিষ্কারের সুপারিশ করবো’। লোকমানের প্রতি অভিযোগ এনে বাদল রায় আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর ছবি নামিয়ে ভেঙেছিল এই লোকমান। ’

জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাবেক তারকা ফুটবলার  সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বির, আব্দুল গাফফার, কায়সার হামিদ, সাঈদ হাসান কানন, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ সুলতান জনি, ইমতিয়াজ আহমেদ নকীব, সংগঠক তরিকুল ইসলাম টিটো, হকি কর্মকর্তা সাজেদ এ আদেলসহ আরো অনেকে।  

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ