লসএঞ্জেলেসের লিটল বাংলাদেশে সার্বজনীন দূর্গা পূজা ২০১৯

October 2, 2019, 3:12 PM, Hits: 1239

লসএঞ্জেলেসের লিটল বাংলাদেশে সার্বজনীন দূর্গা পূজা ২০১৯

তাপস নন্দী, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : লসএঞ্জেলেসের লিটল বাংলাদেশের ২০১৯ সালের সার্বজনীন দূর্গা পূজাকে সুন্দর, সাফল্যমন্ডিত ও সার্বজনীন করার উদ্দেশ্যে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির কার্যকরী কমিটি বরাবরের ন্যায় গতকাল সন্ধ্যায় এক সাংবাদিক সম্মলনের আয়োজন করেছিলেন। লিটল বাংলাদেশের আলাদিন রেষ্টুরেন্টে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। সভাপতি অমর হালদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সঞ্জয় ঘোষ ও সহ-সভাপতি বিপুল চৌধুরীর পরিচালনায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ শংকর সরকার, শচীন মজুমদার, অনির্বান সাহা টিটো সহ আরও অনেকে। উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা ও বাংলার বিজয় বহরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। 

সাংবাদিক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশী আমেরিকান প্রেস ক্লাব অব ক্যালিফোর্নিয়ার সভাপতি শামসুল ইসলাম, সহ-সভাপতি সুবর্ন নন্দী তাপস, দপ্তর সম্পাদক শ্যামল মজুমদার এবং লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি কাজী মশহুরুল হুদা ও সাধারণ সম্পাদক লস্কর আল মামুন। আগামী ৪, ৫ ও ৬ই  অক্টোবর ২০১৯ রোজ শুক্র, শনি ও রবিবার  শ্রী শ্রী দূর্গা পূজা এবং আগামী ১৩ অক্টোবর রোজ রবিবার শ্রী শ্রী লক্ষী পূজা অনুষ্ঠিত হবে। সাংবাদিক সম্মেলনে লসএঞ্জেলেসের বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সার্বজনীন দূর্গা পূজাকে সাফল্যমন্ডিত করার জন্য  প্রতিবারের ন্যায় এবারও বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির আয়োজকবৃন্দ সকলকে ধর্ম-বর্ন নির্বিশেষে এই সার্বজনীন পূজাকে সাফল্যমন্ডিত করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। 

চারদিন দিন ব্যাপী এবারের পূজোয় থাকছে মায়ের আরাধনাসহ অতিথি ও স্থানীয় শিল্পীদের মনমাতানো নাচ-গান, কবিতা, আরতি, সিঁদুর খেলা, সম্মিলিত নৃত্যসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান । অনুষ্ঠান সুন্দর করার জন্য চলছে বিভিন্ন ধরণের প্রস্তুতিও। এছাড়াও সকলের জন্য প্রসাদ এবং মধ্যাহ্ন ও নৈশ ভোজের ব্যবস্থা থাকবে। বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি প্রতি বছর বিভিন্ন ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করে আসছে। আর এ অনুষ্ঠান সফলতার একমাত্র কারন আপনাদের সকলের সাহায্য ও সহযোগিতা। দুর্গা মায়ের পূজোকে কেন্দ্র করে আমরা সকলে একত্রিত হয়ে মায়ের নিকট কৃপা প্রার্থনা করি, মা যেন আমাদের সকলের সুখ-শান্তি প্রদান করেন। পৃথিবীর সকল অন্যায়, সাম্প্রদায়িকতা, অনাকাঙ্খিত সবকিছু দূর করে সকলের মঙ্গল করেন।   

সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আয়োজকবৃন্দ উপস্থিত সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দের মাধ্যমে দূর্গা পূজা সুন্দর ও সফল করার জন্য সবাইকে বিগত দিনের মত এবারো বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটিকে সহযোগিতা করার জন্য জোর অনুরোধ জানিয়েছেন।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ